সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে একে একে ডুবছে ঘরবাড়ি ও রাস্তাঘাট,পুকুর  » «   সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «  

স্মার্ট সেবা জনগণের কাছে পৌঁছে দেওয়াই সরকারের লক্ষ্য-বিভাগীয় কমিশনার

সিলেটপোস্ট ডেস্ক::ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সরকারি সেবাসমূহ আধুনিকায়ন হচ্ছে। অনেক সেবাই এখন ঘরে বসে স্বল্প সময়ে অনলাইনে পাওয়া যাচ্ছে। বিভিন্ন উদ্ভাবনী ধারণার মাধ্যমে স্মার্ট সেবা জনগণের কাছে পৌঁছে দেওয়াই সরকারের লক্ষ্য। বিভাগীয় উদ্ভাবনী মেলা ২০২৩ উপলক্ষে ১৮ জুন রবিবার সিলেটে মোহাম্মদ আলী জিমনেশিয়ামে বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
অতিরিক্ত বিভাগীয় কমিশনার দেবজিৎ সিংহের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার)-পিপিএম-সেবা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. আ: রাজ্জাক সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক এ এস এম কাসেম।
সরকারি কর্মচারীরা সরকারের নির্দেশনা মেনে বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরে স্মার্ট ও উদ্ভাবনী ধারণা নিয়ে কাজ করছেন উল্লেখ করে ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেন, সরকারি কাজ করার পদ্ধতিগুলো আগে অনেক প্রাচীন ছিলো কিন্তু এখন স্মার্ট হচ্ছে। মানুষের ভূমি ব্যবস্থাকে আরো স্মার্ট করতে সরকারের নির্দেশনায় তা অটোমেশন করা হয়েছে। স্মার্ট কৃষি ধারণা মাধ্যমে কৃষির প্রসারণ ঘটছে। সিলেটে জেলা প্রশাসন থেকে স্মার্ট ডিজিটাল ভ্রমণ গাইড তৈরি করা হয়েছে। ডেল্টা প্ল্যান ২১০০ বাস্তবায়নসহ বিভিন্ন উদ্ভাবনী ধারণার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে একযোগে কাজ করার আহ্বান জানান বিভাগীয় কমিশনার ।
ড. মুহাম্মদ মোশাররফ হোসেন ভাষা সংগ্রহে স্মার্ট আইডিয়া সম্পর্কে বলেন, উপজাতিদের ভাষা সংগ্রহে জেলা ও উপজেলা প্রশাসন কাজ করছে। বর্তমান সরকার মনিপুরি সেন্টার স্থাপন করেছে। উপজাতিদের ভাষায় পাঠ্যবই প্রস্তুত করা হয়েছে এবং তা বিভিন্ন প্রতিষ্ঠানে পড়ানো হচ্ছে। সরকারের সূদরপ্রসারি উদ্ভাবনী ধারণা সম্পর্কে অভিহিত করে তিনি আরো বলেন, জনবান্ধব সরকারি সেবাগুলো নিরবচ্ছিন্নভাবে পৌঁছে দিতে প্রতিটি জেলা-উপজেলা থেকে উদ্ভাবনী ধারণা আসছে। মূল্যায়ন কমিটি আইডিয়াগুলো যাচাই বাচাই করবেন ও শ্রেষ্ঠ আইডিয়া দাতাদের পুরস্কৃত করবেন।

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.