সংবাদ শিরোনাম
জৈন্তাপুর সীমান্ত: চোরাচালানের অভয়ারণ্যে,  আসছে গরু,মহিষ, মাদকদ্রব্য:শীর্ষে নিজপাট ও জৈন্তাপুর ইউনিয়ন  » «   মানুষ আজকে শেখ হাসিনাকে এক মিনিটের জন্য ক্ষমতায় দেখতে চায় না-গয়েশ্বর চন্দ্র রায়  » «   দেশের সাধারণ মানুষ ফ্যাসিস্ট সরকারের পতন চায় : কাইয়ুম চৌধুরী  » «   যুক্তরাজ্যে মসজিদের না‌মে ওয়ার্ক পার‌মিটের কথা ব‌লে অন্তত ১৭ জ‌নের কাছ থে‌কে বিপুল পরিমাণ টাকা নেওয়ার অ‌ভি‌যোগ  » «   জৈন্তাপুরে ভারতীয় ৮ লক্ষ টাকা মূল্যের ঔষধ জব্ধ সহ ২ জন গ্রেফতার  » «   সিলেট-কোম্পানীগঞ্জ সালুটিক এলাকায় সড়ল দুর্ঘটনায় নিহত ২  » «   বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলর সদস্য হলেন মেয়র আরিফ  » «   জৈন্তাপুরে স্বামী-কে হত্যা চেষ্টায় জড়িত থাকার অভিযোগে স্ত্রী মনিরা বেগম সহ যুবক গ্রেফতার  » «   জৈন্তাপুর সীমান্তে পুলিশের বিশেষ অভিযানে ভারতীয় ১৫ টি মহিষ, ১৮টি গরু সহ ৩৭ বস্তা চিনি জব্ধ ও ৪ জন আটক  » «   জৈন্তাপুরে মডেল থানা পুলিশের বিশেষ অভিযানে প্রাইভেট গাড়ী সহ ভারতীয় ২৯৭ পিস মোবাইল সেট আটক  » «   সুনামগঞ্জে ঢাকাগামী আল-মোবারাকা পরিবহণের চাপায় এক নারী নিহত  » «   ওসমানী মেডিকেলের চতুর্থ শ্রেনীর ২০জন কর্মচারীকে বিদায় সংবর্ধনা  » «   সিলেট জেলা প্রেসক্লাবের সাথে ইবনে সিনা হাসপাতাল মতবিনিময় সভা অনুষ্ঠিত   » «   ওসমানীনগরে মহাসড়কে ঝরল মা-সন্তানের প্রান  » «   ওসমানীনগরে ধর্ষিতা কিশোরীর সন্তান প্রসব, ৪ মাসেও গ্রেফতার হয়নি ধর্ষক!  » «  

বয়ঃসন্ধিকালীন সময়ে কিশোর-কিশোরীদের সচেতন হয়ে চিকিৎসা নিতে হবে -রফিকুল  ইসলাম শামীম

সিলেটপোস্ট ডেস্ক::যুব উন্নয়ন অধিদপ্তর সিলেট এর উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম শামীম বলেছেন, কিশোর-কিশোরদের উন্নয়ন ও সুরক্ষায় অভিভাবক ও সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। কিশোর কিশোরীরা বিভিন্ন সৃজনশীল ও সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। নিজেদের সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠায় তারা আত্মবিশ্বাসী হয়ে উঠছে। আরএইচস্টেপ কিশোর-কিশোরীদের নিয়ে কাজ করে যাচ্ছে। যা একটি মহতী উদ্যোগ। কিশোর-কিশোরী ও সুশীল সমাজকে নিয়ে এ ধরনের আয়োজনের মাধ্যমেই তাদের বয়ঃসন্ধিকালীন সময়ের বিভিন্ন সমস্যা সমাধান হয়।

তিনি আরো বলেন, কিশোর-কিশোরীদের সকল প্রকার অধিকার নিশ্চিত করতে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার প্রয়োজনীয় সকল পদক্ষেপ নিয়েছে। সরকারের পাশাপাশি নাগরকিদেরও দায়িত্ব পালন করতে হবে। কৈশরকালে সন্তানদের প্রজনন স্বাস্থ্যের বিষয়ে সঠিক তথ্য প্রাপ্তি নিশ্চিত করতে হবে। বয়ঃসন্ধিকালীন সময়ে বিভিন্ন ধরনের সমস্য দেখা দেয়। তাই কিশোর-কিশোরীদের সচেতন হয়ে অভিভাবক ও ডাক্তারের সাথে পরমর্শ নিয়ে চিকিৎসা নিতে হবে।
তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে কিশোর-কিশোরীদের স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে। পরিবারের সচেতনতার মাধ্যমে কিশোর-কিশোরীরা তাদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পারবে।

তিনি বুধবার (২৩ আগস্ট) সকাল ১১টায় নগরীর দরগা গেইটস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে আরএইচস্টেপ এর আয়োজনে ডায়লগ উইথ কি ইনফ্লুয়েন্সার অন ইয়াং পিপল’স এসআরএইচআর নিড এন্ড দি অপজিশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
আরএইচস্টেপ সিলেট এর ইউনিট ম্যানেজার নীহার রঞ্জন দাস এর সভাপতিত্বে ও আরএইচস্টেপ এর প্রজেক্ট অফিসার তৌসিন আহমেদ সোহেল এবং হিসাব ও প্রশাসনিক কর্মকর্তা মো. হাবিবুল হাসান এর যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা সিলেট এর সহকারী পরিচালক আবুল মনসুর আসজাদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর রেবেকা বেগম, ৩৭, ৩৮ ও ৩৯ ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ফাতেমা বেগম, বাধাঘাট মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আহমেদ আলী, আখালি নতুন বাজার বীরেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অর্জুন চন্দ্র দাস, বাংলাদেশ হিন্দু বৈদ্য খ্রিস্টান ঔক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দেব, ক্বারীপাড়া আলফালাহ জামে মসজিদের ইমাম আব্দুল মালিক, মডেল ফ্যামিলি প্লানিং ক্লিনিকের পরিবার কল্যাণ পরিদর্শিকা চায়না তালুকদার, মোগলগাঁও ইউনিয়নের এসএসিএমও আসমা হোসেন লুবনা, আরএইচস্টেপ সিলেট এর ইয়থ অফিসার প্রদীপ কুমার বিশ্বাস, ইয়থ এ্যডভোকেট মো. আল আমিন প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.