সংবাদ শিরোনাম
তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «   গুজব আতঙ্কে গোলাপগঞ্জে ছেলে ধরা সন্দেহে বুদ্ধিপ্রতিবন্ধী যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ  » «   সুনামগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত  » «   কৃষকরা এ দেশের প্রাণ: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   নবীগঞ্জের এক শিশু লেখা পড়া করে শিক্ষিত হতে চায়- টাকার অভাবে স্কুল ফাঁকি দিয়ে শাক- সবজি বিক্রয় করছে!  » «   এমএ হকের ৪র্থ মৃত্যুবাষির্কীতে মহানগর বিএনপির দোয়া মাহফিল  » «   ফ্যাসিস্ট সরকারকে বিদায় করা না হলে দেশ চরম অস্থিত্ব সংকটে পড়বে : কাইয়ুম চৌধুরী  » «   যৌতুক মামলায় নবীগঞ্জের বঙ্গবন্ধু একাডেমির শিক্ষক আবুল হাসান জেল হাজতে  » «   বেগম জিয়ার সুস্থতা কামনায় নগর বিএনপি দোয়া মাহফিল অব্যাহত  » «   ওসমানীনগরে শশুর বাড়িতে প্রান গেল জামাতার  » «   দক্ষিণ সুরমায় বিআরটিএ এর অভিযান, ৫ চালককে জরিমানা  » «  

পার্থসারথি ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব, আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটে ভক্তি, শ্রদ্ধা ও উৎসবমুখর পরিবেশে হিন্দু ধর্মের প্রাণপুরুষ শ্রীকৃষ্ণের জন্মদিন ‘শুভ জন্মাষ্টমী’ উপলক্ষে তিনদিন ব্যাপি বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে নগরীর ৮নং ওয়ার্ডস্থ করেরপাড়া শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবার আশ্রম ও মন্দিরে গীতা সংঘ করেরপাড়া সিলেট এর উদ্যোগে পার্থসারথি ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব, আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জন্মাষ্টমী উদযাপন পরিষদের আহবায়ক ও গীতা সংঘ করেরপাড়া সিলেটের যুগ্ম সাধারণ সম্পাদক মনোজ কান্তি দাস চৌধুরীর সভাপতিত্বে এবং জন্মাষ্টমী’ উদযাপন পরিষদের সদস্য সচিব ও গীতা সংঘ করেরপাড়া সিলেটের সাংস্কৃতিক সম্পাদক সুজিত কুমার দাস এর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন গীতা সংঘ করেরপাড়া সিলেটের সাধারণ সম্পাদক সুখরঞ্জন।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার ও আইসিটি অধিদপ্তর সিলেট এর সাবেক মহাপরিচালক বনমালী ভৌমিক।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন গীতা সংঘ করেরপাড়া সিলেটের উপদেষ্টা ও বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. সত্যরঞ্জন দেব, সংঘের উপদেষ্টা ও সুনামগঞ্জ সরকারি কলেজের প্রফেসর ননীগোপাল দাস, সংঘের উপদেষ্টা ও নগরীর ৮নং ওয়ার্ডের নব-নির্বাচিত কাউন্সিলর জগদীশ চন্দ্র দাশ, কালিবাগী আখালিয়া সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক বাবুল দেব, সংঘের সভাপতি সভাপতি প্রেমতোষ দাস, শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবার আশ্রম ও মন্দির করেরপাড়া আখালিয়া সিলেট এর সভাপতি অরবিন্দু দাশ, সাপলা সংঘ করেরপাড়া সিলেট এর সভাপতি দেবজ্যোতি মজুমদার রতন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গীতা সংঘ করেরপাড়া সিলেট এর যুগ্ম আহবায়ক নিখিল দে, সঞ্জন দেব, মৃনাল সেন, অপরেশ দাস অপু, অর্থ সম্পাদক সুমন দেব, সহ  অর্থ সম্পাদক নিকেশ তারুকদার, সাংস্কুতিক সম্পাদক বিজয় চেšধুরী, সহ সাংস্কুতিক সম্পাদক অভিজিৎ পাল, শোভাযাত্রা সম্পাদক বিপ্লব দেবনাথ, সহ শোভাযাত্রা সম্পাদক অমিত চন্দ্র, আলোকসজ্জা সম্পাদক সজল সরকার, সহ আলোকসজ্জা সম্পাদক সুবল দে, আপ্যায়ন সম্পাদক রামকৃঞ্চ মজুমদার, সহ আপ্যায়ন সম্পাদক রাজীব পাল, সদস্য এড.অজিত রায়, টিপু দেব, আশীষ তালুকদার, বিপ্লব সাহা ও লিটন দাশ প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, মানুষে মানুষে ভ্রাতৃত্ব স্থাপন এবং সমাজে সাম্য প্রতিষ্ঠা করার মধ্য দিয়ে শান্তি, মানবপ্রেম ও ন্যায়ের পক্ষে কাজ করার মধ্য দিয়ে শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি উদযাপনের স্বার্থকতা আসবে। শ্রীকৃষ্ণ তাঁর জীবনাচরণ এবং কর্মের মধ্য দিয়ে মানুষকে পথ দেখিয়েছেন।
বক্তরা আরো বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সকল ধর্ম ও বর্ণের মানুষ এখানে যুগ যুগ ধরে শান্তি পূর্ণভাবে বসবাস করে আসছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মান করেছিলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা বিশ্বাস করেন- ধর্ম যার যার, উৎসব সবার।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.