সংবাদ শিরোনাম
তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «   গুজব আতঙ্কে গোলাপগঞ্জে ছেলে ধরা সন্দেহে বুদ্ধিপ্রতিবন্ধী যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ  » «   সুনামগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত  » «   কৃষকরা এ দেশের প্রাণ: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   নবীগঞ্জের এক শিশু লেখা পড়া করে শিক্ষিত হতে চায়- টাকার অভাবে স্কুল ফাঁকি দিয়ে শাক- সবজি বিক্রয় করছে!  » «   এমএ হকের ৪র্থ মৃত্যুবাষির্কীতে মহানগর বিএনপির দোয়া মাহফিল  » «   ফ্যাসিস্ট সরকারকে বিদায় করা না হলে দেশ চরম অস্থিত্ব সংকটে পড়বে : কাইয়ুম চৌধুরী  » «   যৌতুক মামলায় নবীগঞ্জের বঙ্গবন্ধু একাডেমির শিক্ষক আবুল হাসান জেল হাজতে  » «   বেগম জিয়ার সুস্থতা কামনায় নগর বিএনপি দোয়া মাহফিল অব্যাহত  » «   ওসমানীনগরে শশুর বাড়িতে প্রান গেল জামাতার  » «   দক্ষিণ সুরমায় বিআরটিএ এর অভিযান, ৫ চালককে জরিমানা  » «  

জৈন্তাপুর সীমান্তে পুলিশের বিশেষ অভিযানে ভারতীয় ১৫ টি মহিষ, ১৮টি গরু সহ ৩৭ বস্তা চিনি জব্ধ ও ৪ জন আটক

মীর শোয়েব আহমদ::জৈন্তাপুর সীমান্তের বিভিন্ন স্থানে জৈন্তাপুর মডেল থানা পুলিশ এক বিশেষ অভিযান পরিচালনা করে ভারতীয় ১৫ টি মহিষ, ১৮টি ছোট-বড় গরু সহ ৩৭ বস্তা চিনি জব্ধ করেছে।

এই ঘটনার সাথে জড়িত থাকার অভিযাগে ৪ জন আসামী -কে গ্রেফতার করা হয়েছে।

গত ১৩ সেপ্টেম্বর বুধবার ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সদরের নিজপাট গৌরিসংকর-যশপুর এলাকায় পৃথক অভিযান চালিয়ে ভারতীয় মহিষ-গরু ও চিনি জব্ধ করা হয়।

সিলেটের পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুন’র দিক-নিদের্শনায় জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) মো: তাজুল ইসলাম (পিপিএম)’র নেতৃত্বে অফিসার (তদন্ত) আব্দুর রব সহ পুলিশের একটি ফোর্স পৃথক অভিযান পরিচালনা করেন।
ভারতীয় চোরাচালান ব্যবসার সাথে জড়িত থাকায় অভিযাগে উপজেলার খারুবিল গ্রামের ফজর আলীর পুত্র মো: ইব্রাহিম আলী (২২), শাহ আলম মিয়ার পুত্র মো: ইয়াছিন আহমদ (২৩) এবং গৌরিসংকর গ্রামের সরাফত আলীর পুত্র সোহেল আহমদ (৩৫), ঘিলাতৈল গ্রামের সিরাজ আহমদের পুত্র এখলাছ আহমদ (২২)-কে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, ভারতীয় আটক এসব মহিষ-গরু চিনি সহ আনুমানিক বাজার মুল্য ১৪ লক্ষ ১০ হাজার টাকা হবে। এই ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) মো: তাজুল ইসলাম (পিপিএম) বলেন, গোপন সংবাদ পেয়ে আমরা ভোর রাতে উপজেলা সদরের গৌরিসংকর-যশপুর এলাকায় এই অভিযান পরিচালনা করেছি। তিনি জানান,জৈন্তাপুর সীমান্তবর্তী এলাকায় চোরাচালান ব্যবসা বন্ধে পুলিশ সহ আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী অপরাধ নিয়ন্ত্রনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। অবৈধ ভাবে ভারতীয় গরু-মহিষ চিনি সহ নানা পন্য আসা বন্ধ করতে এবং এই ব্যবসার সাথে জড়িত চোরাকারবারীদের চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে।

তিনি জানান, সীমান্ত চোরাচালান ব্যবসা বন্ধ ও প্রতিরোধ করতে আইনশৃঙ্খলা বাহিনী’র পাশাপাশি সমাজের সচেতন মহলের সহযোগিতা করা প্রয়োজন। চোরাচালান ব্যবসার সাথে জড়িত ব্যক্তিদের আহবান জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.