সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

মেধাবীদের মা-মাটি ও দেশের কল্যাণে কাজ করার সুযোগ দিতে হবে – মুহিবুর রহমান মানিক এমপি

সিলেটপোস্ট ডেস্ক::সুনামগঞ্জ ০৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন। আর তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার আদর্শ ধারণ করে স্বপ্নের সোনার বাংলা নির্মাণে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব সারা বিশ্বে প্রশংসিত হচ্ছে। একসময় আমাদের শিক্ষার্থীরা পড়াশোনার পর্যাপ্ত সুযোগ-সুবিধা পাননি, দূর্গম রাস্তা পাড়ি দিয়ে অনেক কষ্টে পড়াশোনা করেছেন। কিন্তু এখন প্রতিটি পাড়ায় পাড়ায়, এমনকি অনেক জায়গায় প্রতিটি গ্রামে গ্রামে স্কুল প্রতিষ্ঠিত হয়েছে। যোগাযোগ ব্যবস্থার উন্নতি হয়েছে। এই সুযোগ গ্রহণ করে আমাদেরকে পশ্চাৎপদতা কাটিয়ে উঠতে হবে।

তিনি আরো বলেন, দেশ মেধাশূন্য হয়ে যাচ্ছে। মেধাবীরা সুন্দর জীবন যাপনের জন্য বিদেশে পাড়ি জমাচ্ছেন। মেধাবীদের মা-মাটি ও দেশের কল্যাণে কাজ করার সুযোগ দিতে হবে। দেশমাতৃকার কাজে লাগাতে হবে। তাদেরকে দেশের ইতিহাস ও দায়বদ্ধতা সম্পর্কে জানাতে হবে। তাহলে শুধু ক্ষুধা-দারিদ্রমুক্ত নয়, আধুনিক স্বয়ংসম্পূর্ণ স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে।

ছাতক সমিতি সিলেট আয়োজিত কৃতি শিক্ষার্থী, সফল জনক-জননী ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আজ শনিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে কৃতি শিক্ষার্থী, ১৯৭ জন – সফল জনক-জননী ও গুণীজন ১৯ জন সর্বমোট ২১৬জন’কে সংবর্ধনা প্রদান করা হয়।

ছাতক সমিতি সিলেটের সভাপতি ফজর আলী’র সভাপতিত্বে ও ছাতক সমিতি সিলেটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাছুম আহমদ’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজের প্রিন্সিপাল অধ্যাপক ডা. শিশির রঞ্জন চক্রবর্তী, সিলেট জজ কোর্টের জিপি অ্যাডভোকেট রাজ উদ্দিন, ছাতক উপজেলা চেয়ারম্যন জনাব ফজলুর রহমান সিসিকের কাউন্সিলর শ্রী জগদীশ চন্দ্র দাশ, সরকারি টিচার্স ট্রেনিং কলেজের সহযোগী অধ্যাপক মোছা. নিলুফার খানম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পুলিন চন্দ্র রায়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা মোহাম্মদ ছানাওর ,আঃ হান্নান ,আজমান আলী ,সাবেক সভাপতি অধ্যাপক খছরুজ্জামান ,ছাতক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যন লিপি বেগম ,সমিতির সহ সভাপতি মোঃ আশরাফুর রহমান চৌধুরি ,মোঃ আফজাল হোসেন ,মোঃ ফয়জুল বারী ,মোঃ জামাল উদ্দিন ,মোঃ রকিব উল্লাহ ,দবিরুল ইসলাম ,শেখ নুরুল ইসলাম ,আব্দুল মালেক মোঃ আবুল কাশেম ,এ.টি.এম তারেক,মোঃ নুরুল হক ,পীর মোহাম্মদ আলী মিলন ,মোঃআব্দুল লতিফ রিপন ,আবু সালেহ এহিয়াহ ,মোঃ আবুল হাসনাত ,মোঃ মিজানুর রহমান মিজান এড আসিক আলী ,এড সামছুর রহমান ,এডভোকেট ছায়াদুর রহমান , সফিক মিয়া ,এম রশিদ আহমদ ,মনিরুজ্জামান সেলিম ,এড মনির উদ্দিন প্রভাষক সালেহ আহমদ ,যুগ্ন সা সম্পাদক এম ফয়জুর রহমান , এড সাজ্জাদুর রহমান , মোঃ সায়েম আহমদ , সাংগঠনিক স ম্পাদক কবির আহমেদ তালুকদার , এস এম সেফুল, লিটন মিয়া ,শাহ মোহাম্মদ শাকিল ,মোঃ আব্দুল্লাহ আল মামুন ,শফিক নুর ,আজাদ মিয়া, রাসেল আহমেদ দীপু,পাবেল হোসেন প্রমুখ,

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন সাফায়েত হাসান তারেক। গীতা পাঠ করেন নিখিলেশ দাস মিঠুর মেয়ে মনিশা দাশ।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. শিশির রঞ্জন চক্রবর্তী বলেন, ছাতক সমিতির সংবর্ধনা প্রাপ্তির মাধ্যমে শিক্ষার্থীদের মনোবল দৃঢ় হবে। তারা আরো বড় স্বপ্নের জন্য নিজেদের তৈরি করবে। শিক্ষার্থীরা পর্যাপ্ত সুযোগ সুবিধা কাজে লাগিয়ে দেশকে জ্ঞানের আলোয় আলোকিত করবে বলে প্রত্যাশা জানান তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.