সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের উদ্বোধন

সিলেটপোস্ট ডেস্ক::হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ও হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম, বিশ্ববিদ্যালয়ের স্মার্ট মোবাইল এপ উদ্বোধন ও ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। সুধী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জ ২ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান, হবিগঞ্জ ১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ওশানোগ্রাফি এন্ড ব্লু ইকোনমি বিভাগের সহযোগী অধ্যাপক ড. অরুণ চন্দ্র বর্মন।

এছাড়া বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম। সুধী সমাবেশে সভাপতিত্ব করেন হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত এবং সঞ্চালনায় ছিলেন মৎস্য জীববিদ্যা ও জীববৈচিত্র বিভাগের সহকারী অধ্যাপক চয়নিকা পন্ডিত ও জলজ সম্পদ ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক ইফতেখার আহমেদ ফাগুন।

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জের নিউফিল্ড মাঠে এসে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের ঘোষনা দেওয়ার পর থেকে হবিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য এডভোকেট আবু জাহির সহ হবিগঞ্জের বাকি সকল আসনের সংসদ সদস্যদের সর্বাত্মক প্রচেষ্টায় আজকে হবিগঞ্জবাসীর এই স্বপ্নের বিশ্ববিদ্যালয়ের বাস্তব আকার ধারণ করে। আমি এই বিশ্ববিদ্যালয়ের  শিক্ষক ও শিক্ষার্থীদের উচ্ছ্বাস দেখে অত্যন্ত আনন্দিত। আমি আশা করি তোমরা একদিন দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ সকল পদগুলোয় আসীন হবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা ও দেশরত্ন শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর হিসেবে অগ্রনী ভূমিকা পালন করবে।

বিশেষ অতিথি সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির বলেন, আমি বঙ্গবন্ধুর সান্নিধ্যে থেকে রাজনীতি করতে পারি নাই, তবে তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সান্নিধ্যে রাজনীতি করে একটি কথা    দ্ব্যর্থহীনভাবে বলতে পারি, বন্ধুকের গুলি মিস হতে পারে কিন্তু বঙ্গবন্ধু কন্যার দেওয়া ওয়াদা কখনো মিস হতে পারে না। এরই বাস্তব প্রমাণ, আজকের হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়। বঙ্গবন্ধু কন্যা তাঁর কথা রেখেছেন। এখন থেকে হবিগঞ্জ আর অবহেলিত হয়, হবিগঞ্জ এখন আলোকিত। হবিগঞ্জের প্রতিষ্ঠিত হয়েছে দেশের সপ্তম কৃষি বিশ্ববিদ্যালয় ‘হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়’।

উল্লেখ্য, গত ১০ মে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে স্মার্ট ক্লাসরুমে শ্রেণি কার্যক্রম শুরু হলেও মঙ্গলবার আনুষ্ঠানিক উদ্বোধন হয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.