সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

২দিন ব্যাপী রাজনৈতিক নারী নেতৃবৃন্দদের নিয়ে বিভাগীয় সম্মেলন সম্পন্ন

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটে ইউএসএআইডির আর্থিক সহযোগিতায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাস্তবায়িত এসপিএল প্রকল্পের আওতায় ২দিন ব্যাপী ‘এডভান্সিং উইমেন্স লিডারশীপ ইন পলিটিক্স’ শীর্ষক বিভাগীয় সম্মেলন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) নগরীর মিরের ময়দানস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেন সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলা বিএনপির বিভিন্ন স্তরের প্রায় ৩৫ জন নেতৃবৃন্দ। অনুষ্ঠানে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নারী নেতৃত্ব বৃদ্ধিতে বিভিন্ন সুপারিশমালা প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন সিলেট ডেমোক্রসি ইন্টারন্যশানালের সিনিয়র রিজিওনাল ম্যানেজার মোহাম্মাদ নাইমুর রহমান।

ডেমোক্রসি ইন্টারন্যশানালের রিজিওনাল ম্যানেজার রাহিমা বেগমের সঞ্চালনায় সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন। নাসিম হোসাইন তার বক্তব্যে- রাজনৈতিতে সম্পৃক্ত নারীদের আরো পরিশ্রমী এবং সাংগঠনিকভাবে শক্তিশালী হওয়ার সুপারশি দেন। তিনি আরো বলেন, নারীর রাজনৈতিক উন্নয়নে বিএনপি প্রতিজ্ঞাবদ্ধ এবং ভবিষ্যতে নারীর ক্ষমতায়নে বিএনপির ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন।

বিভাগীয় সম্মেলনে রাজনীতিতে নারী ক্ষমতায়নের গুরুত্ব সম্পর্কে জানানো হয় এবং নারীদের নেতৃত্বে ক্যাম্পেইন ম্যানেজারের কাজ নিয়ে অংশগ্রহণকারীরা দলীয় প্রেজেন্টেশন তুলে ধরেন।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি সামিয়া বেগম চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদি, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি রেজাউল হক, সিলেট জেলা বিএনপির যুগ্ন সম্পাদক আবুল কাশেম, সিলেট মহানগর বিএনপির সাবেক যুগ্ন সম্পাদক হুমায়ন আহমদ মাসুক, সুনামগঞ্জ জেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক মুনাজ্জির হোসেন সুজন, মৌলভীবাজার জেলা বিএনপির ১ম যুগ্ন সম্পাদক মোঃ ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বখশি মেজবাউর রহমান, সিলেট জেলা মহিলা দলের ভারপ্রাপ্ত সভাপতি তাহসিন শারমিন তামান্না, সাধারণ সম্পাদক ফাহিমা আহাদ কুমকুম, সিলেট মহানগর মহিলা দলের সভাপতি নিগার সুলতানা ডেইজি, সিনিয়র সহ-সভাপতি আসমা আলম, সহ-সভাপতি মিনারা হোসেন, সাধারণ সম্পাদক ফাতেমা জামান রোজি, সুনামগঞ্জ জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক এডভোকেট হাফেজা ফেরদৌস লিপন, মৌলভীবাজার জেলা মহিলা দলের সহ-সভাপতি নাসরিন পারভিন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.