সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে একে একে ডুবছে ঘরবাড়ি ও রাস্তাঘাট,পুকুর  » «   সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «  

শিক্ষার্থীদের হাত ধরেই এগিয়ে যাবে আগামীর স্মার্ট বাংলাদেশ: শিক্ষামন্ত্রী

সিলেটপোস্ট ডেস্ক::শিক্ষার্থীদের হাত ধরেই এগিয়ে যাবে আগামীর স্মার্ট বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ক্ষুদে খেলোয়াড়দের শিক্ষা-দীক্ষা ও খেলাধুলায় সোনার মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। সিলেট জেলা স্টেডিয়ামে বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি আয়োজিত সিলেটে বুধবার ২7 সেপ্টেম্বর ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২৩ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. মহসিন, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান, সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী এনডিসি, অতিরিক্ত পুলিশ কমিশনার মো. জোবায়েদুর রহমান পিপিএম সেবা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ঢাকা’র চেয়ারম্যান তপন কুমার সরকার, জেলা প্রশাসক শেখ রাসেল হাসান ও অতিরিক্ত ‍পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড সিলেটের চেয়ারম্যান ড. রমা বিজয় সরকার অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

ক্রীড়াঙ্গণে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু নিজেও একজন ক্রীড়াবিদ ছিলেন। তিনি ফুটবল, ভলিবল ও হকিসহ বিভিন্ন খেলায় পারদর্শী ছিলেন। খেলাধুলায় জাতির পিতার ব্যাপক পৃষ্ঠপোষকতার কথা উল্লেখ করে তিনি আরো বলেন, ক্রীড়া ক্ষেত্রে বঙ্গবন্ধুর যে বিশেষ অবদান রয়েছে সে সম্পর্কে জানতে হবে এবং সে অনুযায়ী দেশের ক্রীড়াঙ্গণকে এগিয়ে নিতে একযোগে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ ও স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে শিক্ষার্থীরাই হবে আগামীর হাতিয়ার অ্যাখ্যা দিয়ে স্বাধীনতাকে বুকে ধারণ করে কঠিন অধ্যাবসায়ের মাধ্যমে শিক্ষার্থীদের আগামীর উপযোগী করে গড়ে ওঠার আহ্বান জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
খেলাধুলার মাধ্যমে মানসিক বিকাশ ঘটাতে হবে উল্লেখ করে ডা. দীপু মনি বলেন, স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসেবে শিক্ষার্থীদের গড়তে অভিভাবক ও শিক্ষকদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

আগামী ১ অক্টোবর ৫ দিনের এ প্রতিযোগিতা শেষ হবে সিলেটের আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে। প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে মোট ৪৯৬ জন খেলোয়াড় জাতীয় পর্যায়ে অংশগ্রহণের সুযোগ পেয়েছেন।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.