সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

সিলেটে মৃত ব্যক্তিকে জীবিত সাজিয়ে দলিল রেজিস্ট্রি, মামলা দায়ের

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটের গোলাপগঞ্জে মৃত ব্যক্তিকে জীবিত সাজিয়ে ‘জাল দলিল’ সৃষ্টি করে ভূমি দখল ও আত্মসাতের চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-২ দলিল লেখক নকুল রঞ্জন দে’ সহ ৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলা নং- ৩৪৩/২০২৩ইং। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পিবিআই সিলেটকে নির্দেশ দিয়েছেন।

গত ৭ সেপ্টেম্বর ভুক্তভোগী গোলাপগঞ্জ উপজেলার হেতিমগঞ্জ উত্তর মাইজগ্রামের মোল্লাগ্রামের মৃত নজির আহমদ সেলিমের ছেলে মো. জুম্মান আহমদ মিলাদ সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-২ (গোলাপগঞ্জ) মামলাটি করেন।

মামলায় অভিযুক্তরা হলেন, সিলেটের ঢাকা দক্ষিণ সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক (সনদ নং-৬৯) গোলাপগঞ্জের হেতিমগঞ্জের নকুল রঞ্জন দে, একই থানার হেতিমগঞ্জের মৃত আতাউর রহমান ওরফে মিয়া ঠাকুরের ছেলে দিলাল আহমদ ও হেলাল আহমদ এবং মৃত ছবারক আলীর ছেলে আখলাছ মিয়া।

অভিযোগ আছে – দলিল লেখক নকুল রঞ্জন দে সিলেট সদর সাব রেজিস্ট্রি অফিসের  টিসি মোহরার তপন কান্তি দে এর আপন ছোট ভাই পরিচয় দিয়ে ঢাকা দক্ষিণ সাব রেজিস্ট্রার অফিসে বিভিন্ন অপকর্ম চালাচ্ছেন।

মামলায় প্রকাশ, সিলেটের গোলাগঞ্জ উপজেলার হাতিমনগর মৌজার এসএ খতিয়ান ৬১০ ও এসএ খতিয়ান ৫৯৬ এর ৬৮ ও ৬৯ দাগের ভূমির উত্তাধিকারী মালিক ছিলেন গোলাপগঞ্জের হেতিমগঞ্জ উত্তর মাইজগ্রামের (মোল্লাপাড়ার) নজির আহমদ সেলিম ও ফয়েজ আহমদ। নজির আহমদ সেলিম ২০১৮ সালের ১৮ জানুয়ারি মৃত্যু বরণ করেন। মৃত্যুর একমাস পর মৃত নজির আহমদ সেলিমকে জীবিত  ও  দাতা সাজিয়ে  দলিল লেখক নকুলসহ দিলাল ও হিলালরা  ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি  সিলেটের ঢাকা দক্ষিণ সাবেজিস্ট্রার অফিসে তাদের নামে একটি ( জাল ) দান দলিল (নং ৫৬১/২০১৮) করেন। পরবর্তীতে তারা এই দলিলকে আসল ও খাটি দাবি করে সজির আহমদ সেলিমের উত্তরাধিকারীগনের ভূমি দখল ও আত্মসাতের চেষ্টা করেন।

খবর পেয়ে মৃত নজির আহমদ সেলিমের উত্তারধিকারী এই জাল দলিলের জাবেদা নকল উঠান এবং এলাকায় বিচার প্রার্থী হন। কিন্তু বর্ণিত তারা বিচার নিষ্পত্তিতে না আসায় মরহুম নজির আহমদের ছেলে জুম্মান আহমদ মিলাদ ৭ সেপ্টেম্বর আদালেতে এ মামলা দায়ের করেন।

মামলার সত্যতা নিশ্চিত করেছেন সিলেট জেলা বারের আইনজীবি এডভোকেট এম ফরিদ আহমদ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.