সংবাদ শিরোনাম
সুনামগঞ্জের দোয়ারায়বাজারে ভারতীয় চিনিসহ আটক- ৪ জন  » «   প্রাতিষ্ঠানিক শিক্ষার সাথে দেশীয় সংস্কৃতি লালন করতে হবে  -জেলা প্রশাসক  » «   শান্তিগঞ্জের কান্দিগাঁও গ্রামে বাচ্চাদের ঝগড়া নিয়ে প্রতিপক্ষের লোকজনের হামলায় দুই ছাত্রীসহ ৩জন আহত  » «   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   ভাষার মর্যাদাপূর্ণ ব্যবহার সমাজে শান্তি-শৃংঙ্খলা বজায় রাখে -ইমরান আহমদ এমপি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   পাথর কোয়ারী সচলের বিষয়ে সরকারের বিশেষ বিবেচনাধীন রয়েছে-প্রতিমন্ত্রী নসরুল হামিদ  » «   জৈন্তাপুরে পৃথক ৩ টি সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন  » «   জৈন্তাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান  » «   বালাগঞ্জে অবৈধভাবে বিল সেচ, ধ্বংস হচ্ছে দেশীয় মাছ, কৃষকেরা সংকিত  » «   সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে পোশাক বিতরণ করল মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «  

সুনামগঞ্জে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি::ধর্ম যার যার উৎসব সবার এই প্রতিপাদ্য নিয়ে শারদীয় দূর্গাপূজা ১৪৩০ বঙ্গাব্দ(২০২৩ খ্রি) উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১১টায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সুনামগঞ্জ জেলা শাখা,সদর শাখা ও পৌর শাখার যৌথ আয়োজনে শহরের শহীদ জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি ও জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এড.বিমান কান্তি রায়ের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক বিমল বণিকের সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে।
এছাড়াও বক্তব্র রাখেন,বিশ্বম্ভরপুর থানার অফিসার ইনচার্জ শ্যামল চন্দ্র বণিক,মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী পরিচালক রবিন আচার্য্য,বাংলাদেশ হিন্দু,বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি দীপক ঘোষ,সাধারন সম্পাদক এড.বিশ্বজিৎ চক্রবর্তী, এড. জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি স্বপন দাস, সহ সভাপতি গৌরাঙ্গ পদ দাস,সাবেক পৌর কাউন্সিলর আরতি তালুকদার কলি,শান্তিগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জ্যোতি ভূষন তালুকদার ঝন্টু,সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস তালুকদার,দেবব্রত দাস,জেলা পূজা উদযাপন পরিষদের প্রচার সম্পাদক বিপ্লব কান্তি তালুকদার,মিন্ট চৌধুরী,মতিলাল চন্দ,দিরাইয়ের স্বাধীন দাস,তাহিরপুরের গণেশ তালুকদার,ছাতকের বাবুল রায়,দোলন তালুকদার,শিক্ষক প্রনব দাস মিঠু,বিশ^ম্ভরপুরের স্বপন বর্মণ,নারীনেত্রী রুপালী সোম পম্পা এষ, জয়া ঘোষ ও কৃপেশ চন্দসহ প্রমুখ।

নেতৃবৃন্দরা বলেছেন চলতি বছর জেলায় ৪৩৪টি পূজামন্ডপে শারদীয় দূর্গোৎসব অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পূজোর সার্বিক নিরাপত্তাসহ স্ব স্ব পূজামন্ডপে কর্তৃপক্ষ সচেতন থেকে পূজোর সময়টাতে প্রশাসনের নিয়মনীতি মেনে চলার পাশাপাশি সবাইকে সচেতনতা এবং সতর্ক থাকার আহবান জানানো হয়। এদিকে সার্বিক নিরাপত্তা বিধানের জন্য জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার তরফ থেকে সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর মাধ্যমে সুনামগঞ্জের প্রতিটি পূজামন্ডপে ৫শত কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়েছে বলে ও উল্লেখ করেন বক্তারা। হিন্দু নেতারা আরো বলেন,এই সুনামগঞ্জ হচ্ছে দীর্ঘকালের একটি সম্প্রীতির জেলা এখানকার প্রতিটি ধর্মের মানুষের মাঝে একটি সম্প্রীতির বন্ধন বিদ্যমান । এছাড়াও আসন্ন জাতীয় সংসদের অধিবেশনে সংখ্যালঘু সুরক্ষা আইনসহ হিন্দু,বৌদ্ধ,খ্রিস্টানসহ বিভিন্ন সংখ্যালঘু জাতিগোষ্টির ৭ দফা দাবী বাস্তবায়নের জন্য সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবী জানান বক্তারা ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.