সংবাদ শিরোনাম
ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «   নবীগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে নাশকতা ও হয়রানির শেষ কোথায়? সচেতন মহলের প্রশ্ন  » «   উচ্চহারের হোল্ডিং ট্যাক্স বাতিল ঘোষণার পরিপ্রেক্ষিতে সিলেটের নাগরিক বৃন্দের আনুষ্টানিক বক্তব্যঃ  » «  

কানাডার ভিসার জন্য মন্ত্রণালয় ফেইক ডকুমেন্টস দিয়ে ভিসা নিতে বলেনি-মন্ত্রী ইমরান আহমদ

সিলেটপোস্ট ডেস্ক::সম্প্রতি ভূয়া কাগজপত্র দিয়ে কানাডার ভিসা নিয়ে ভ্রমনের সময় ৪২ যাত্রীকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন আটকে দেওয়ার বিষয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, যারা বিমান থেকে অফলোড হয়েছে, তারা ফেইক ডকুমেন্টস দিয়ে ভিসা নিয়েছিলো। আমার মন্ত্রণালয় ফেইক ডকুমেন্টস দিয়ে ভিসা নিতে বলেনি। তারা বিভিন্ন ট্রাভেল এজেন্টের মাধ্যমে ভিসা নিয়েছে, এক্ষেত্রে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায় নেই। তিনি বলেন, যারা এমনটা করেছে, তাদের শাস্তি হবে। আর যারা বৈধ কাগজপত্রে যাচ্ছেন তাদের উপর এর কোনো প্রভাব পড়বে না।

সোমবার দুপুরে সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দি আনফরের ভাঙা ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদেও প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, একটা সময় ওমানে ট্রাভেল এজেন্টদের মাধ্যমে প্রচুর লোকজন প্রবাসী হয়েছেন। তারা ভিজিট ভিসায় গিয়ে তা পরিববর্তন করে কাজের ভিসা করেছেন। তা বেহিসেবি হওয়ার কারণে ওমান সরকার ভিসা বন্ধ করে দিয়েছে। বিষয়টি রিভিউ করছে তারা।

মন্ত্রী আরো বলেন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হলে অর্থনৈতিক প্রবৃদ্ধি ঘটে। বাণিজ্যিক প্রসার ঘটে। যার প্রকৃষ্ট উদাহরণ হচ্ছে পদ্মা সেতু। ঠিক এমনিভাবে বিছানাকান্দি এলাকায় এ সেতু বাস্তবায়ন হলে পাল্টে যাবে এলাকার জীবনচিত্র।

এ সময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তাসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ। প্রায় ৪০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ সেতুটি বাস্তবায়ন হলে সিলেটের জাফলং, বিছানাকান্দি ও সাদাপাথরের সরসরি যোগাযোগ ব্যবস্থা স্থাপিত হবে। পাশপাশি তামাবিল স্থলবন্দও ও ভোলাগঞ্জ শুল্ক স্টেশনের সাথে যোগাযোগ দূরত্ব কমে আসবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.