সংবাদ শিরোনাম
নবীগঞ্জের রুস্তমপুর টোলপ্লাজা এলাকায় থেকে ৩ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী পুলিশের হাতে গ্রেফতার  » «   ছাতকে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে কন্ঠশিল্পী পাগল হাসান নিহত  » «   সুনামগঞ্জের জামালগঞ্জে মায়ের সম্পত্তি নিয়ে ছোটভাইয়ের হাতে বড়ভাই নিহত,আটক-২  » «   দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «  

জৈন্তাপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

মীর শোয়েব, জৈন্তাপুর::সিলেটের উত্তর-পূর্ব জনপদ উপজেলা জৈন্তাপুরের স্বাধীন সাংবাদিকতার একমাত্র স্মারক প্রতিষ্ঠান জৈন্তাপুর প্রেসক্লাব। প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন-২০২৩-য়ে সভাপতি পদে নূরুল ইসলাম (দৈনিক সিলেটের ডাক) ও সাধারণ সম্পাদক পদে দৈনিক আজকের কাগজ পত্রিকার সাবেক জৈন্তাপুর প্রতিনিধি ও অনলাইন জৈন্তা-এক্সপ্রেস’র রিপোর্টার শাহজাহান কবির খান নির্বাচিত হয়েছেন।

গত ১৯ নভেম্বর রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় জৈন্তাপুর প্রেসক্লাব কার্যালয়ে সকল সদস্যদের উপস্থিতি’তে প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম।

প্রথম অধিবেশনে সাধারণ সম্পাদক আবুল হোসেন মো: হানিফ তিনি বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন। প্রেসক্লাবের অর্থ সম্পাদক শাহজাহান কবির খান তিনি বার্ষিক আয়-ব্যয় সংক্রান্ত রিপোর্ট প্রকাশ করেন।

এতে বক্তব্য রাখেন জৈন্তাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি সহকারী অধ্যাপক শাহেদ আহমদ, সাবেক সভাপতি ফয়েজ আহমদ, ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি সেলিম আহমদ, সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, গোলাম সরওয়ার বেলাল, সাবেক সহ সাধারণ সম্পাদক মো: দুলাল হোসেন রাজু, সাবেক অর্থ সম্পাদক মীর মো: শোয়েব আহমদ, নিপেশ কুমার দে, সদস্য নাজমুল ইসলাম ও সদস্য মো: শোয়েব উদ্দিন।

দ্বিতীয় অধিবেশনে প্রধান নির্বাচন কমিশনার জৈন্তাপুর প্রেসক্লাবের আজীবন সদস্য আলতাফুর রহমান সভাপতিত্ব করেন।

নিবার্চন কমিশনার ও প্রেসক্লাবের আজীবন সদস্য ইলিয়াছ উদ্দিন লিপু ও হানিফ মোহাম্মদ-এর-যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমদ।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম। নির্বাচনে প্রেসক্লাবের সকল সদস্যদের উপস্থিতি’তে ভোটা গ্রহনের মাধ্যমে দৈনিক সিলেটের ডাক পত্রিকার জৈন্তাপুর প্রতিনিধি নূরুল ইসলাম সভাপতি পদে পুনরায় নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন দৈনিক খবর পত্রিকার প্রতিনিধি ফয়েজ আহমদ, সাধারণ সম্পাদক পদে দৈনিক আজকের কাগজ পত্রিকার সাবেক জৈন্তাপুর প্রতিনিধি ও অনলাইন জৈন্তা-এক্সপ্রেস’র রিপোর্টার শাহজাহান কবির খান নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন দৈনিক জালালাবাদ পত্রিকার জৈন্তাপুর প্রতিনিধি গোলাম সরওয়ার বেলাল।

নতুন কমিটি প্রথম সাধারণ সভায় প্রেসক্লাবের পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ তিনি নবনির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক-কে অভিনন্দন জানিয়ে বলেন, জৈন্তাপুর প্রেসক্লাব হবে একটি মুক্ত ও স্বাধীন সাংবাদিকতার প্রাণকেন্দ্র। সাহিত্য ও সাংবাদিকতার বিকাশে বিশেষ ভূমিকা পালন করে যাবে।
তিনি জৈন্তাপুর উপজেলার উন্নয়ন সহ যে কোন ঘটনার সঠিক তথ্য দিয়ে সকল সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ধারা অব্যাহত রাখার আহবান জানান। তিনি বলেন, সকলে মিলে জৈন্তাপুরে সাংবাদিকতার বিকাশ, এলাকার সামাজিকতা ও রাজনৈতিক উন্নয়ন ও পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে আমি বিশ্বাস করি। জৈন্তাপুরে কর্মরত প্রিন্ট, অনলাইন সহ সকল সাংবাদিকের জন্য নতুন কমিটি কাজ করে যাবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.