সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

প্রতিবন্ধিদের বাদ দিয়ে নয় সকলের সম্মিলিত প্রচেষ্টায় স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব-অতিরিক্ত বিভাগীয় কমিশনার 

সিলেটপোস্ট ডেস্ক::সারা দেশের ন্যায় সিলেটে ৩২তম আন্তজার্তিক প্রতিবন্ধী দিবস ও ২৫তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। প্রতিবন্ধী ব্যক্তির সাথে সম্মিলিত অংশগ্রহন নিশ্চিত করবে এসডিজি অর্জন এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কবি নজরুল অডিটরিয়ামে গিয়ে শেষ হয়। পওে আলোচনা সভা ও সহায়ক উপকরন সামগ্রী বিতরন করা হয়।

৩ ডিসেম্বর সকালে র‌্যালী পরবর্তীতে নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরূল অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এএসএম কাসেমের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার দেবজিৎ সিংহ। জেলা সমাজসেবা কার্যালয়, সিলেট এর উপপরিচালক আব্দুর রফিকের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় সমাজসেবা কার্য্যালয়ের পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম, সিলেটের সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী, উপ পুলিশ কমিশনার, উত্তর আজবাহার আলী শেখ, সিলেট জেলা অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার। আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন গ্রামীন জনকল্যাণ সংসদ  কর্মসূচী সমন্বয়কারী জামিল চৌধুরী, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট আফতাব চৌধুরী, আবদুল জব্বার জলিল  ট্রাস্ট এর সভাপতি ২০২০ জাতীয় মানবকল্যাণ পদক প্রাপ্ত, আবদুল জব্বার জলিল, সমাজ সেবা অফিসার লুৎফর রহমানের পরিচালনায় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন সরকারি টিচার্স ট্রেনিং কলেজের প্রভাষক মাহবুবুর রহমান রনি,  গ্রীন ডিসএ্যাবল ফাউন্ডেশন সিলেটের  নির্বাহী পরিচালক বায়োজিদ খান, সমাজ ভিত্তিক প্রতিবন্ধী শীর্ষ সংস্থার সাধারণ সম্পাদক পল্লব শাহ, রহমানিয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশন সভাপতি আতাউর রহমান খান সমছু ।

এসময় উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন সমাজ সেবা সিলেট বিভাগীয় কার্য্যালয়ের উপ পরিচালক নিবাস রঞ্জন দাস, জেলা সমাজসেবা কার্য্যারয়ের সহকারী পরিচালক নাজিম উদ্দিন, রফিকুল হক সহ বিভিন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারী বৃৃন্দ। অনুষ্ঠানে শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সমাজসেবা অফিসার মোঃ খলিলুর রহমান গীতা পাঠ করেন প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সিদ্ধার্থ শংকর রায়। দ্বিতীয় পর্বে স্বপন মাহমুদের পরিচালনায় প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহনে এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার দেবজিৎ সিংহ বলেন প্রতিবন্ধীদের বাদ দিয়ে এসডিজি অর্জন করা সম্ভব নয়। প্রতিবন্ধী বান্ধব সমাজ বিনির্মানে বর্তমান সরকার কাজ করছে। তাই কাউকে বাদ দিয়ে নয় সকলের সম্মিলিত প্রচেষ্টায় স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব। স্মার্ট বাংলাদেশের মূল স্তম্ব হচ্ছে স্মাট সিটিজেন জনসংখ্যা হচ্ছে জনশক্তি এই জনশক্তিকে দক্ষ স্মার্ট জনশক্তি করতে চাই। তাহলে সবাইকে স্মার্ট হিসাবে গড়ে উঠতে হবে স্মার্ট জনশক্তি  হলো দেশের আইন মান্য করা,বড়জনকে শ্রদ্ধা করা পিছিয়ে যাওয়া জনকে এগিয়ে নেয়া দেশে প্রচলিত সকল আইনকে বাস্তবায়ন করা স্মার্ট সিটিজেনের দায়িত্ব।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.