সংবাদ শিরোনাম
নিয়োগ প্রাপ্ত পাবলিক প্রসিকিউটর এড. ফয়েজকে প্রত্যাখ্যান করে সিলেট আইনজীবী ফোরামের প্রতিবাদ সমাবেশ  » «   তারেক রহমান আইনী ব্যবস্থার মাধ্যমে অচিরে দেশে ফিরে আসবেন”-এম এ মালেক  » «   আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী মারা গেছেন  » «   জাফলংয়ের ইসিএভুক্ত এলাকায় অভিযান চালিয়ে ৭০০ নৌকাসহ বালু ও পাথর জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত  » «   সিলেটের দুই হোটেলের বিরুদ্ধে মালপত্র আটকে হয়রানির অভিযোগ যুক্তরাজ্য প্রবাসীর  » «   ওসমানীনগরে চিনি ভর্তি ট্রাক ছিনতাই চেষ্ঠাকালে ৬ জনকে আটক করেছে থানা পুলিশ   » «   কুলাউড়া সদর ইউপি চেয়ারম্যান নোমানের বিরুদ্ধেব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ  » «   ১৭ অক্টোবর সিলেট আসছেন বিএনপি যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক  » «   হাজার মানুষের ভালোবাসায় সিদ্ধ যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক  » «   শারদীয় দুর্গোৎসব শান্তি ও সমপ্রীতির বার্তা ছড়িয়ে দেয় আবু আহমদ ছিদ্দীকী এনডিসি  » «   দুর্যোগের ঝুঁকি হ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধি করতে হবে-সিলেটের জেলা প্রশাসক  » «   আজ যুক্তরাজ্য থেকে দেশে আসছেন বিএনপির চেয়াপার্সনের উপদেষ্টা এমএ মালিক-স্বাগত জানাবেন নেতাকর্মীরা  » «   শারদীয় দুর্গাপূজায় বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে সিলেট মহানগর কৃষক দলের নেতাকর্মীরা  » «   ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগর, জেলা ও শাবিপ্রবি’র সহযোগী সদস্য সমাবেশ অনুষ্ঠিত  » «   বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মোক্তাদিরকে সিলেট মহানগর কৃষক দলের ফুলেল শুভেচ্ছা  » «  

জৈন্তাপুরে প্রবাসীর বাড়ী থেকে একরাতে ১৪টি গরু চুরি

মীর শোয়েব, জৈন্তাপুর প্রতিনিধি::জৈন্তাপুরে কাতার প্রবাসী এক ব্যাক্তির বাড়ীর পাকা গোয়ালঘরের তালা ভেঙে ১৪টি গরু চুরির ঘটনা ঘটেছে। কাতার প্রবাসী মো আহমদুল কিবরিয়া ১১ বছর যাবৎ তিনি প্রবাসে কর্মরত। তিনি উপজেলার নিজপাট ইউনিয়নের নয়াখেল আগফৌদ গ্রামের মৃত আবদুল লতিবের পুত্র।

কিবরিয়ার পারিবারিক সূত্রে জানা যায়, রবিবার (৪ঠা ফেব্রুয়ারী) সকাল ৭:৩০ ঘটিকার তার ছোট চাচাত বোন আফিয়া তাদের বাড়ীর নিকটস্হ পাকা গোয়ালঘরের তিনটি দরজার একটিতে তালা ভাঙা দেখতে পেয়ে পরিবারের অন্যদের খবর দেয়। তারা তাৎক্ষণিকভাবে ছুটে এসে গোয়াল ঘরে থাকা ১৪টি গরু ও বাছুরের থাকার জায়গায় দড়ি কাটা ও গোয়ালঘর শূন্য অবস্থায় দেখতে পায়।

রবিবার বেলা সাড়ে নয় ঘটিকায় কাতার প্রবাসী আহমদুল কিবরিয়া লাইভে এসে কান্না জড়ীত কন্ঠে গরুগুলো চুরির ঘটনা জানালে মূহুর্তের মধ্যে পুরো উপজেলায় খবরটি ভাইরাল হয়ে যায়।

সরজমিনে কিবরিয়ার বাড়ীতে গিয়ে দেখা যায় তাদের বাড়ীর পিছনের ধানি জমিতে গরুর পায়ে ছাপ। পারিবারিক সূত্রে জানা যায় কিবরিয়ার অপর দুই ভাই শাহরিয়ার চতুল সরুফৌদ মাদ্রাসায় শিক্ষকতা করেন এবং অপর ভাই মাশরাফি সিলেট মেজরটিলা স্কলার্সহোমে অধ্যয়নরত। সেই সুবাদে বাড়ীতে পুরুষ মানুষ কম থাকে। তাদের আপন চাচাতো ভাই কৃষি ডিপ্লোমায় অধ্যয়নরত আলাল পড়ালেখার পাশাপাশি গরুগুলোর দেখভাল করতো। আলাল জানান চুরির আগের রাতে সাড়ে বারোটায় গোয়ালে গিয়ে সব ঠিকঠাক দেখেছিলো। কিন্তু সকালে উঠে গোয়াল শূন্য পায় তারা।

এদিকে কিবরিয়ার ছোট বোনেরা কান্না জড়ীত কন্ঠে জানায় গত বছর রোজার ১ম দিনে তাদের বাবা মারা যান। তিনি দীর্ঘদিন যাবৎ ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ছিলেন। তার চিকিৎসার জন্য অর্থের প্রয়োজন হলে তিনি একটি গরুও বিক্রি করতে দেননি বলে জানান তারা। তারা আরো বলেন বাবার মৃত্যু বার্ষিকীর জন্য একটি গরু শিরনী করে অসহায় দুস্হদের মধ্য বিতরণের জন্য কিনা হয়েছিলো। সেই গরুটিও এই ১৪টি গরুর মাঝে চুরি হয়ে গেছে বলে তারা বারবার কান্নায় ভেঙে পড়ছিলেন।

এদিকে রবিবার দুপুর ২ ঘটিকায় আহমদুল কিবরিয়ার বাড়ীতে চুরির ঘটনাস্থল দেখতে আসেন এএসপি (কানাইঘাট সার্কেল) অলক শর্মা। এর আগে জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম পিপিএম এর নেতৃত্বে ঘটনাস্হল পরিদর্শন করেন পুলিশের টিম। পুলিশ ঘটনাস্থল ও বাড়ীর পিছনে ধানক্ষেত ও হাওড় এলাকা ঘুরে ঘুরে দেখেন।

এ বিষয়ে জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম পিপিএম বলেন, পুলিশ চুরি হওয়া গরুগুলো উদ্ধারে অনুসন্ধান চালাচ্ছে। তিনি স্হানীয় সকলকে যেকোন তথ্য পেলে পুলিশকে সহায়তা করার আহবান জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.