সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

জৈন্তাপুরে প্রবাসীর বাড়ী থেকে একরাতে ১৪টি গরু চুরি

মীর শোয়েব, জৈন্তাপুর প্রতিনিধি::জৈন্তাপুরে কাতার প্রবাসী এক ব্যাক্তির বাড়ীর পাকা গোয়ালঘরের তালা ভেঙে ১৪টি গরু চুরির ঘটনা ঘটেছে। কাতার প্রবাসী মো আহমদুল কিবরিয়া ১১ বছর যাবৎ তিনি প্রবাসে কর্মরত। তিনি উপজেলার নিজপাট ইউনিয়নের নয়াখেল আগফৌদ গ্রামের মৃত আবদুল লতিবের পুত্র।

কিবরিয়ার পারিবারিক সূত্রে জানা যায়, রবিবার (৪ঠা ফেব্রুয়ারী) সকাল ৭:৩০ ঘটিকার তার ছোট চাচাত বোন আফিয়া তাদের বাড়ীর নিকটস্হ পাকা গোয়ালঘরের তিনটি দরজার একটিতে তালা ভাঙা দেখতে পেয়ে পরিবারের অন্যদের খবর দেয়। তারা তাৎক্ষণিকভাবে ছুটে এসে গোয়াল ঘরে থাকা ১৪টি গরু ও বাছুরের থাকার জায়গায় দড়ি কাটা ও গোয়ালঘর শূন্য অবস্থায় দেখতে পায়।

রবিবার বেলা সাড়ে নয় ঘটিকায় কাতার প্রবাসী আহমদুল কিবরিয়া লাইভে এসে কান্না জড়ীত কন্ঠে গরুগুলো চুরির ঘটনা জানালে মূহুর্তের মধ্যে পুরো উপজেলায় খবরটি ভাইরাল হয়ে যায়।

সরজমিনে কিবরিয়ার বাড়ীতে গিয়ে দেখা যায় তাদের বাড়ীর পিছনের ধানি জমিতে গরুর পায়ে ছাপ। পারিবারিক সূত্রে জানা যায় কিবরিয়ার অপর দুই ভাই শাহরিয়ার চতুল সরুফৌদ মাদ্রাসায় শিক্ষকতা করেন এবং অপর ভাই মাশরাফি সিলেট মেজরটিলা স্কলার্সহোমে অধ্যয়নরত। সেই সুবাদে বাড়ীতে পুরুষ মানুষ কম থাকে। তাদের আপন চাচাতো ভাই কৃষি ডিপ্লোমায় অধ্যয়নরত আলাল পড়ালেখার পাশাপাশি গরুগুলোর দেখভাল করতো। আলাল জানান চুরির আগের রাতে সাড়ে বারোটায় গোয়ালে গিয়ে সব ঠিকঠাক দেখেছিলো। কিন্তু সকালে উঠে গোয়াল শূন্য পায় তারা।

এদিকে কিবরিয়ার ছোট বোনেরা কান্না জড়ীত কন্ঠে জানায় গত বছর রোজার ১ম দিনে তাদের বাবা মারা যান। তিনি দীর্ঘদিন যাবৎ ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ছিলেন। তার চিকিৎসার জন্য অর্থের প্রয়োজন হলে তিনি একটি গরুও বিক্রি করতে দেননি বলে জানান তারা। তারা আরো বলেন বাবার মৃত্যু বার্ষিকীর জন্য একটি গরু শিরনী করে অসহায় দুস্হদের মধ্য বিতরণের জন্য কিনা হয়েছিলো। সেই গরুটিও এই ১৪টি গরুর মাঝে চুরি হয়ে গেছে বলে তারা বারবার কান্নায় ভেঙে পড়ছিলেন।

এদিকে রবিবার দুপুর ২ ঘটিকায় আহমদুল কিবরিয়ার বাড়ীতে চুরির ঘটনাস্থল দেখতে আসেন এএসপি (কানাইঘাট সার্কেল) অলক শর্মা। এর আগে জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম পিপিএম এর নেতৃত্বে ঘটনাস্হল পরিদর্শন করেন পুলিশের টিম। পুলিশ ঘটনাস্থল ও বাড়ীর পিছনে ধানক্ষেত ও হাওড় এলাকা ঘুরে ঘুরে দেখেন।

এ বিষয়ে জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম পিপিএম বলেন, পুলিশ চুরি হওয়া গরুগুলো উদ্ধারে অনুসন্ধান চালাচ্ছে। তিনি স্হানীয় সকলকে যেকোন তথ্য পেলে পুলিশকে সহায়তা করার আহবান জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.