সংবাদ শিরোনাম
শান্তিগঞ্জের কান্দিগাঁও গ্রামে বাচ্চাদের ঝগড়া নিয়ে প্রতিপক্ষের লোকজনের হামলায় দুই ছাত্রীসহ ৩জন আহত  » «   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   ভাষার মর্যাদাপূর্ণ ব্যবহার সমাজে শান্তি-শৃংঙ্খলা বজায় রাখে -ইমরান আহমদ এমপি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   পাথর কোয়ারী সচলের বিষয়ে সরকারের বিশেষ বিবেচনাধীন রয়েছে-প্রতিমন্ত্রী নসরুল হামিদ  » «   জৈন্তাপুরে পৃথক ৩ টি সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন  » «   জৈন্তাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান  » «   বালাগঞ্জে অবৈধভাবে বিল সেচ, ধ্বংস হচ্ছে দেশীয় মাছ, কৃষকেরা সংকিত  » «   সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে পোশাক বিতরণ করল মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   নিউইয়র্কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি প্রবাসী দম্পতি নিহত  » «   মিথ্যা অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে সহযোগিতার আহবান -ওসি তাজুল ইসলাম (পিপিএম)  » «  

সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন সংসদীয় গণতন্ত্রের প্রবাদ পুরুষ: মিসবাহ উদ্দিন সিরাজ

সিলেটপোস্ট ডেস্ক:;বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন সংসদীয় গণতন্ত্রের প্রবাদ পুরুষ। তিনি এ দেশের মাটি ও মানুষের জন্য রাজনীতি করেছেন। তার সুদীর্ঘ রাজনীতির কল্যাণের জন্য দেশ-বিদেশের মানুষ তাকে চিনতেন। যার চিন্তা চেতনাই ছিল মানুষের কল্যাণে কাজ করা। মহান মুক্তিযোদ্ধের সময় তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তার কর্মের মাধ্যমেই তিনি আজ অমর হয়ে আছেন।

তিনি আরো বলেন, সুরঞ্জিত সেনগুপ্তের নাম ইতিহাসের পাতায় স্বর্ণঅক্ষরে লেখা থাকবে। তার মৃত্যু হলেও তিনি বেঁচে থাকবেন আমাদের হৃদয়ে। সুরঞ্জিত সেনগুপ্তের আদর্শ বুকে ধারণ করে রাজনীতি করলে ভালো একজন রাজনীতিবীদ হতে পারবেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন। যার ফলে আবারো শেখ হাসিনাকে জনগণ নির্বাচিত করেছেন। প্রধানমন্ত্রীর ভিষণ ৪১ বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরীর চৌহাট্টাস্থ মুসলিম সাহিত্য সংসদের হলরুমে সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদ সিলেট এর উদ্যোগে উপমহাদেশের বিশিষ্ঠ পার্লামেন্টারিয়ান, এ দেশের সংবিধান প্রণয়ন কমিটির সদস্য, সাবেক রেলমন্ত্রী, মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার, ভাটি বাংলার সিংহপুরুষ প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত এর ৭ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সভায় বক্তরা মহান মুক্তিযোদ্ধের সাব সেক্টর কমান্ডার প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তকে মরনোত্তর স্বাধীনতা পদকে ভূষিত করার দাবি জানান।

সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের আহবায়ক পানকান্ত দাশ এর সভাপতিত্বে ও সদস্য সচিব জৌতিষ মজুমদারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঘাতক দালাল নির্মুল কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট শামসুল ইসলাম এপিপি, দিরাই শাল্লা স্মৃতি পরিষদের সভাপতি অঞ্চলী প্রভা চৌধুরী, সিলেট জেলা গণতন্ত্র পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক গুলজার আহমদ, জগন্নাথপুর উপজেলার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রতি লাল দাশ, অমল চন্দ্র চৌধুরী, শ্যামল কপালী, কামরুল এনাম চৌধুরী, অর্জুন চক্রবর্তী, কামরুজ্জামান চৌধুরী সবুজ, সুব্রত রায়, অরুণ দাশ, নাজমুল ইসলাম, আশীষ তালুকদার, প্রথম চৌধুরী, আমির হামজা, আখলাকুল আসপিয়া, মাসুদ করিম, সঞ্চিত তালুকদার, মাসুক মিয়া প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কামরুজ্জামান চৌধুরী। পবিত্র গীতা পাঠ করেন পিন্টু চক্রবর্তী।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.