সংবাদ শিরোনাম
শান্তিগঞ্জের কান্দিগাঁও গ্রামে বাচ্চাদের ঝগড়া নিয়ে প্রতিপক্ষের লোকজনের হামলায় দুই ছাত্রীসহ ৩জন আহত  » «   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   ভাষার মর্যাদাপূর্ণ ব্যবহার সমাজে শান্তি-শৃংঙ্খলা বজায় রাখে -ইমরান আহমদ এমপি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   পাথর কোয়ারী সচলের বিষয়ে সরকারের বিশেষ বিবেচনাধীন রয়েছে-প্রতিমন্ত্রী নসরুল হামিদ  » «   জৈন্তাপুরে পৃথক ৩ টি সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন  » «   জৈন্তাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান  » «   বালাগঞ্জে অবৈধভাবে বিল সেচ, ধ্বংস হচ্ছে দেশীয় মাছ, কৃষকেরা সংকিত  » «   সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে পোশাক বিতরণ করল মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   নিউইয়র্কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি প্রবাসী দম্পতি নিহত  » «   মিথ্যা অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে সহযোগিতার আহবান -ওসি তাজুল ইসলাম (পিপিএম)  » «  

বর্তমান প্রজন্মে শিক্ষার্থীদের বৈশিক নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে-ড. জহিরুল হক শাকিল

সিলেটপোস্ট ডেস্ক::সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. জহিরুল হক শাকিল বলেছেন, বর্তমানে বিশ^ায়নের যুগ চলছে। এজন্য ইন্টারন্যাশনাল শেয়ারিং হচ্ছে। এ অবস্থায় শিক্ষার্থীদের উপযুক্ত হিসেবে গড়ে তুলতে না পারলে তারা বৈশিক প্রতিযোগিতায় পিছিয়ে পড়বে।

তিনি আরো বলেন, আমাদের এই বর্তমান প্রজন্মে শিক্ষার্থীদের বৈশিক নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। এজন্য প্রয়োজন সৃজনশীল মনোভাব। সবাইকে সৃশনশীলতার সাথে শিক্ষা অর্জন করতে হবে। বৃত্তি মেধা বিকাশের একটি অন্যতম হাতিয়ার। কে বৃত্তি পেল আর কে পেল না সে হিসাব না করে সবাইকে বৃত্তি পরিক্ষায় অংশগ্রহণ করতে হবে।

তিনি শামসুর রহমান বৃত্তির প্রশংসা করে বলেন, গত ২৬ বছর ধরে বৃত্তিটি পরিচালিত হয়ে আসছে। সিলেটের শিক্ষার উন্নয়নে এই বৃত্তিটি ভূমিকা রাখছে। তিনি এই কার্যক্রমের সাথে সংশ্লীষ্টদের ধন্যবাদ জানান।

তিনি শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নগরীর দরগা গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে শামসুর রহমান ফাউন্ডেশন আয়োজিত জুনিয়র ও প্রাথমিক বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম এর সভাপতিত্বে ও নাট্যকার আফজল হোসেন এর পরিচালনায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন হাই কোর্টের আইনজীবি ব্যারিস্টার মো. ফয়েজ উদ্দিন, সিনিয়র সাংবাদিক ও লেখক আ.ফ.ম সাঈদ, কবি ও প্রকাশক নাজমুল হক নাজু, ছড়াকার ও প্রকাশক লুৎফুর রহমান তোফায়েল।
অনুষ্ঠানের শরুতে স্বাগত বক্তব্য রাখেন শামসুর রহমান ফাউন্ডেশনের সদস্য সচিব জিবলু রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন মোগলাবাজার সানফ্লাওয়ার কিন্ডার গার্টেনের প্রধান শিক্ষক মো. শাহাব উদ্দিন শিহাব।

উল্লেখ্য, এবারের ২৬ তম বৃত্তি পরীক্ষায় সিলেট বিভাগ থেকে পঞ্চম ও অষ্টম শ্রেণীর ২৬১২ জন অংশগ্রহণ করেন। তার মধ্য থেকে ২৮৮ জনকে বৃত্তি প্রদান করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.