সংবাদ শিরোনাম
তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «   গুজব আতঙ্কে গোলাপগঞ্জে ছেলে ধরা সন্দেহে বুদ্ধিপ্রতিবন্ধী যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ  » «   সুনামগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত  » «   কৃষকরা এ দেশের প্রাণ: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   নবীগঞ্জের এক শিশু লেখা পড়া করে শিক্ষিত হতে চায়- টাকার অভাবে স্কুল ফাঁকি দিয়ে শাক- সবজি বিক্রয় করছে!  » «   এমএ হকের ৪র্থ মৃত্যুবাষির্কীতে মহানগর বিএনপির দোয়া মাহফিল  » «   ফ্যাসিস্ট সরকারকে বিদায় করা না হলে দেশ চরম অস্থিত্ব সংকটে পড়বে : কাইয়ুম চৌধুরী  » «   যৌতুক মামলায় নবীগঞ্জের বঙ্গবন্ধু একাডেমির শিক্ষক আবুল হাসান জেল হাজতে  » «   বেগম জিয়ার সুস্থতা কামনায় নগর বিএনপি দোয়া মাহফিল অব্যাহত  » «   ওসমানীনগরে শশুর বাড়িতে প্রান গেল জামাতার  » «   দক্ষিণ সুরমায় বিআরটিএ এর অভিযান, ৫ চালককে জরিমানা  » «  

সিলেট ভূমি ফলক উন্মোচন ও আলোচনা সভা

সিলেটপোস্ট ডেস্ক::মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম নেতা যুক্তরাজ্য ও সুনামগঞ্জ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা বর্ষীয়ান রাজনীতিবিদ ও কবি, লেখক কবি আবুল বশর আনসারী’র লেখা কবিতা পবিত্র সিলেট ভূমি’র ফলক উন্মোচন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় নগরীর চৌকিদেখিস্থ কবি’র নিজ বাস ভবনে সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন উদ্যোগে এ ফলক উন্মোচন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাপ্তান হোসেন এর সভপতিত্বে ও ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. শহিদুল ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের সাবেক মাননীয় সচিব ও (এফবিসিসিআই) ইনোভেশন এন্ড রিসার্স সেন্টারের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. বিকর্ণ কুমার ঘোষ।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের সহকারি অধ্যাপক, মানবিক সিকিৎসক ডা. মোহাম্মদ জহিরুল ইসলাম অচিনপুরী। সম্মানিত অতিথির বক্তব্য রাখেন কবি’র দুই প্রিয় নাতী ব্রিটিশ বাংলাদেশি আদম সুলেমান ও আরাফাত চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন লন্ডন টাওয়ার হেমলেস এর সাবেক স্পিকার ও কাউন্সিলার রাজিব আহমেদ, লন্ডন টাওয়ার হেমলেস এর সাবেক ডেপুটি স্পিকার ও কাউন্সিলার কবি আবুল বশর আনসারী’র বড় মেয়ে মাদার জেনেত, সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম সোয়েব, শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল আমিন চৌধুরী) এর সহধর্মিণী সৈয়দা জেসমিন বেগম, আইজিপি’র ছোটভাই বিশিষ্ট ব্যবসায়ী আল মুমিন চৌধুরী, বিশিষ্ট লেখক ও কবি ইঞ্জিনিয়ার মো. নূরুল কাইয়ুম ফারুকী, সিলেট সিটি কর্পোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর হজেরা বেগম, সিনিয়র সাংবাদিক ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ মালেক খান, সিলেট যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুবেদুর রহমান মুন্না, কবি ও সাহিত্যিক রাহনামা সাব্বির মনি, কবি আবুল বশর আনসারী’র বড় ভাতিজা আবুল মনসুর জুয়েল, সহধর্মিণী ফাহমিদা চৌধুরী, কবি’র সর্ব কনিষ্ঠ পুত্র যুক্তরাজ্য বিশিষ্ট ব্যবসায়ী আমজাদ সুলেমান, উদিয়মান তরুন সমাজ কর্মী মানবিক সিকিৎসক কনিজ রহিমা রব্বানী কথা, মহানগর হাসপাতালের পরিচালক ও সমাজ কর্মী মাসুদ আহমদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের কর্মকর্তা সালমা বেগম সুমি, হাজেরা বেগম, যুক্তরাজ্য প্রবাসী পীর আব্দুল কাইয়ুম, খায়রুন নেছা খানম একাডেমী’র প্রধান শিক্ষিকা আরতী রাণী চৌধুরী, রত্না চৌধুরী, শ্রিপ্রা চৌধুরী, বিশিষ্ট সমাজসেবক তাহমিনা হাসান চৌধুরী, রায়হান উল জান্নাহ, হাসান কবির চৌধুরী, হোসেন লাহিন, মো. মারুফ আহমদ, শিক্ষিকা রুনা সুলতানা, সমাজকর্মী কাজী দিদার মিয়া, তোফায়েল আহমদ, কাজী মাহফুজ মিয়া প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. হাদিউল ইসলাম শাহরিয়ার। দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল হাফেজ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.