সংবাদ শিরোনাম
সুনামগঞ্জের জামালগঞ্জে মায়ের সম্পত্তি নিয়ে ছোটভাইয়ের হাতে বড়ভাই নিহত,আটক-২  » «   দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   নবীগঞ্জে ভুল অপারেশন করে শিশুর লিঙ্গ কর্তন-কেয়ার ডায়াগনস্টিক ঘেরাও  » «  

কবি আবুল বশর আনসারী’র লেখা কবিতা পবিত্র  সিলেট ভূমি ফলক উন্মোচন ও আলোচনা সভা

সিলেটপোস্ট ডেস্ক::মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম নেতা যুক্তরাজ্য ও সুনামগঞ্জ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা বর্ষীয়ান রাজনীতিবিদ ও কবি, লেখক কবি আবুল বশর আনসারী’র লেখা কবিতা পবিত্র সিলেট ভূমি’র ফলক উন্মোচন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় নগরীর চৌকিদেখিস্থ কবি’র নিজ বাস ভবনে সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন উদ্যোগে এ ফলক উন্মোচন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাপ্তান হোসেন এর সভপতিত্বে ও ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. শহিদুল ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের সাবেক মাননীয় সচিব ও (এফবিসিসিআই) ইনোভেশন এন্ড রিসার্স সেন্টারের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. বিকর্ণ কুমার ঘোষ।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের সহকারি অধ্যাপক, মানবিক সিকিৎসক ডা. মোহাম্মদ জহিরুল ইসলাম অচিনপুরী। সম্মানিত অতিথির বক্তব্য রাখেন কবি’র দুই প্রিয় নাতী ব্রিটিশ বাংলাদেশি আদম সুলেমান ও আরাফাত চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন লন্ডন টাওয়ার হেমলেস এর সাবেক স্পিকার ও কাউন্সিলার রাজিব আহমেদ, লন্ডন টাওয়ার হেমলেস এর সাবেক ডেপুটি স্পিকার ও কাউন্সিলার কবি আবুল বশর আনসারী’র বড় মেয়ে মাদার জেনেত, সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম সোয়েব, শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল আমিন চৌধুরী) এর সহধর্মিণী সৈয়দা জেসমিন বেগম, আইজিপি’র ছোটভাই বিশিষ্ট ব্যবসায়ী আল মুমিন চৌধুরী, বিশিষ্ট লেখক ও কবি ইঞ্জিনিয়ার মো. নূরুল কাইয়ুম ফারুকী, সিলেট সিটি কর্পোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর হজেরা বেগম, সিনিয়র সাংবাদিক ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ মালেক খান, সিলেট যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুবেদুর রহমান মুন্না, কবি ও সাহিত্যিক রাহনামা সাব্বির মনি, কবি আবুল বশর আনসারী’র বড় ভাতিজা আবুল মনসুর জুয়েল, সহধর্মিণী ফাহমিদা চৌধুরী, কবি’র সর্ব কনিষ্ঠ পুত্র যুক্তরাজ্য বিশিষ্ট ব্যবসায়ী আমজাদ সুলেমান, উদিয়মান তরুন সমাজ কর্মী মানবিক সিকিৎসক কনিজ রহিমা রব্বানী কথা, মহানগর হাসপাতালের পরিচালক ও সমাজ কর্মী মাসুদ আহমদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের কর্মকর্তা সালমা বেগম সুমি, হাজেরা বেগম, যুক্তরাজ্য প্রবাসী পীর আব্দুল কাইয়ুম, খায়রুন নেছা খানম একাডেমী’র প্রধান শিক্ষিকা আরতী রাণী চৌধুরী, রত্না চৌধুরী, শ্রিপ্রা চৌধুরী, বিশিষ্ট সমাজসেবক তাহমিনা হাসান চৌধুরী, রায়হান উল জান্নাহ, হাসান কবির চৌধুরী, হোসেন লাহিন, মো. মারুফ আহমদ, শিক্ষিকা রুনা সুলতানা, সমাজকর্মী কাজী দিদার মিয়া, তোফায়েল আহমদ, কাজী মাহফুজ মিয়া প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. হাদিউল ইসলাম শাহরিয়ার। দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল হাফেজ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.