সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

একুশের আলোকে নাট্য প্রদর্শনীর দ্বিতীয় দিন দি ওল্ড ম্যান অ্যান্ড দ্য সি মঞ্চস্থ

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত একুশের আলোকে নাট্য প্রদর্শনীর আজ দ্বিতীয় দিনে মঞ্চস্থ হয় নাটক “দি ওল্ড ম্যান অ্যান্ড দ্যা সী” নাটকটিতে বুড়ো সান্তিয়াগো চুরাশি দিন ধরে মাছ ধরতে সমুদ্রে যাচ্ছে কিন্তু খালি হাতে ফিরে আসছে। এ নিয়ে সবাই হাসাহাসি করে কিন্তু বুড়ো জীবন ও বয়সের কাছে হার মানতে চায়না। আবার সাগরে যায় আর বিশাল এক মার্লিন মাছের সাথে শুরু হয় তার লড়াই। এ লড়াই যতটা না মাছটাকে ধরার তার চেয়ে বেশি মানুষ হিসাবে হার না মানার।

আসলে বুড়ো বিশ্বাস করে একজন মানুষ ধ্বংস হয়ে যেতে পারে কিন্তু সে কখনোই হেরে যেতে পারে না, একজন মানুষ তখনই হেরে যায় যখন সে নিজের কাছে হেরে যায়। মঞ্চে অভিনয় করেন কামরুল হক জুয়েল, কোরিওগ্রাফি তোফাজ্জল ইসলাম শাকিল, বাহাউদ্দীন নাসিম, সুরভী ব্যানার্জি, সাইমা শহীদ, আনিক মালাকার, আনুপম দাশ, পৃথা, আলো ও মঞ্চ পরিকল্পনা হুমায়ুন কবির জুয়েল, আলোক প্রক্ষেপণ মো. বদরুল আলম, পোশাক ও আবহ সংগীত ফারজানা ফেরদৌস সুমি, দ্রব্য সামগ্রী বাহাউদ্দীন নাসিম। প্রযোজনা থিয়েটার সিলেট।

নাটক শেষে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক একলাছ আহমদ তন্ময় এর পরিচালনায় নাট্য দল সন্মাননা জানান বিশিষ্ট নাট্যকার ও নির্দেশক বাবুল আহমেদ ও মু. আনোয়ার হোসেন রনি। এ সময় উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সভাপতি রজত কান্তি গুপ্ত। ২৭ ফেব্রুয়ারী মঙ্গলবার শুরু হয় নাট্য প্রদর্শনী চলবে আগামী ৭ মার্চ পর্যন্ত।

সিলেট সিটি করপোরেশনের এর পৃষ্ঠপোষকতায়, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসন সিলেট এর সহযোগিতায় প্রতিদিন সন্ধ্যা সাতটায় কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে নাটক মঞ্চায়ন হবে। নাটকের প্রবেশপত্র অডিটোরিয়াম হল কাউন্টার এ পাওয়া যায়।

সিলেটের নাট্যমোদী দর্শকের পদচারণায় কবি নজরুল অডিটোরিয়াম এখন মুখরিত। আজ নাট্য প্রদর্শনীর তৃতীয় দিন মঞ্চস্থ হবে দর্পণ থিয়েটার সিলেট এর নাটক “মিআ কলপা”।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.