সংবাদ শিরোনাম
সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «   নবীগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে নাশকতা ও হয়রানির শেষ কোথায়? সচেতন মহলের প্রশ্ন  » «  

একুশের আলোকে নাট্য প্রদর্শনীর দ্বিতীয় দিন দি ওল্ড ম্যান অ্যান্ড দ্য সি মঞ্চস্থ

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত একুশের আলোকে নাট্য প্রদর্শনীর আজ দ্বিতীয় দিনে মঞ্চস্থ হয় নাটক “দি ওল্ড ম্যান অ্যান্ড দ্যা সী” নাটকটিতে বুড়ো সান্তিয়াগো চুরাশি দিন ধরে মাছ ধরতে সমুদ্রে যাচ্ছে কিন্তু খালি হাতে ফিরে আসছে। এ নিয়ে সবাই হাসাহাসি করে কিন্তু বুড়ো জীবন ও বয়সের কাছে হার মানতে চায়না। আবার সাগরে যায় আর বিশাল এক মার্লিন মাছের সাথে শুরু হয় তার লড়াই। এ লড়াই যতটা না মাছটাকে ধরার তার চেয়ে বেশি মানুষ হিসাবে হার না মানার।

আসলে বুড়ো বিশ্বাস করে একজন মানুষ ধ্বংস হয়ে যেতে পারে কিন্তু সে কখনোই হেরে যেতে পারে না, একজন মানুষ তখনই হেরে যায় যখন সে নিজের কাছে হেরে যায়। মঞ্চে অভিনয় করেন কামরুল হক জুয়েল, কোরিওগ্রাফি তোফাজ্জল ইসলাম শাকিল, বাহাউদ্দীন নাসিম, সুরভী ব্যানার্জি, সাইমা শহীদ, আনিক মালাকার, আনুপম দাশ, পৃথা, আলো ও মঞ্চ পরিকল্পনা হুমায়ুন কবির জুয়েল, আলোক প্রক্ষেপণ মো. বদরুল আলম, পোশাক ও আবহ সংগীত ফারজানা ফেরদৌস সুমি, দ্রব্য সামগ্রী বাহাউদ্দীন নাসিম। প্রযোজনা থিয়েটার সিলেট।

নাটক শেষে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক একলাছ আহমদ তন্ময় এর পরিচালনায় নাট্য দল সন্মাননা জানান বিশিষ্ট নাট্যকার ও নির্দেশক বাবুল আহমেদ ও মু. আনোয়ার হোসেন রনি। এ সময় উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সভাপতি রজত কান্তি গুপ্ত। ২৭ ফেব্রুয়ারী মঙ্গলবার শুরু হয় নাট্য প্রদর্শনী চলবে আগামী ৭ মার্চ পর্যন্ত।

সিলেট সিটি করপোরেশনের এর পৃষ্ঠপোষকতায়, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসন সিলেট এর সহযোগিতায় প্রতিদিন সন্ধ্যা সাতটায় কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে নাটক মঞ্চায়ন হবে। নাটকের প্রবেশপত্র অডিটোরিয়াম হল কাউন্টার এ পাওয়া যায়।

সিলেটের নাট্যমোদী দর্শকের পদচারণায় কবি নজরুল অডিটোরিয়াম এখন মুখরিত। আজ নাট্য প্রদর্শনীর তৃতীয় দিন মঞ্চস্থ হবে দর্পণ থিয়েটার সিলেট এর নাটক “মিআ কলপা”।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.