সংবাদ শিরোনাম
সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «   নবীগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে নাশকতা ও হয়রানির শেষ কোথায়? সচেতন মহলের প্রশ্ন  » «  

প্রাতিষ্ঠানিক শিক্ষার সাথে দেশীয় সংস্কৃতি লালন করতে হবে  -জেলা প্রশাসক

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেছেন, এক সময় ডিজিটিাল বাংলাদেশ গড়ার স্বপ্ন ছিল, যেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় আজকের সফল হয়েছে। বর্তমানে আমরা তথ্য প্রযুক্তি ব্যবহার করছি।স্মা

র্টফোন ব্যবহারের মাধ্যমে বিশে^র অনেক কিছু জানতে পারছি। যেগুলো এক সময় স্বপ্ন ছিল। আমরা উন্নত দেশের কাতারে পৌছাব এবং স্মার্ট বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত হিসেবে উপস্থাপন করব। উন্নত দেশের সাথে তালমিলিয়ে আমরা আমাদের দেশকে স্মার্ট বাংলাদেশ গড়ব। সেটি করার পূর্বে আমাদের যেটি বেশি জরুরী, তা হচ্ছে আমাদের সন্তানদের দেশীয় কৃষ্টি-কালচার ও আচার-আচরণ শিখানো। তাই প্রত্যেক অভিভাবকের অন্যতম প্রধান দায়িত্ব হচ্ছে কোমলমতি শিশুদের দেশীয় কৃষ্টি-কালচার, সামাজিক আচার-আচরণ ও আদব কায়দায় সন্তানদের মানুষ করে দেশের সুনাগরিক হিসেবে গড়ে তোলা। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সন্তানদের সুশিক্ষা, কৃষ্টি-কালচার ও সংস্কৃতির উন্নয়নে প্রত্যেক অভিভাবককে এগিয়ে আসতে হবে।

গতকাল (২৮ ফেব্রুয়ারী বুধবার) সিলেট নগরীর নয়াসড়কস্থ দি সিলেট খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যশনাল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহের অনুষ্ঠানের পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
অনুষ্ঠানে অত্র স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ এম. হোসেন আহমদ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বোর্ড অব ট্রাস্টিজ এর ভাইস চেয়ারম্যান প্রফেসর আব্দুল বাকী চৌধুরী, বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য প্রফেসর এ.এন.এ.এ. মাহবুব আহমেদ, বীর মুক্তিযোদ্ধা সদর উদ্দিন আহমেদ চৌধুরী, জামিল আহমেদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হোসেন মো. আল জুনায়েদ, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আহবায়ক উপাধ্যক্ষ তাহিয়া সিদ্দিকা, জেলা ক্রীড়া কর্মকর্তা মো. নূর হোসেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সিনিয়র শিক্ষিকা নাফেলা জহির চৌধুরী, শিক্ষক মো. হাফিজুল ইসলাম, শিক্ষার্থী আফ্রিদা রাইসা, ফাহমিদা বাবুল ও তাজরিয়ান হাবিব। শুরুতে কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী ফাইজ মিয়া, রবীন্দ্র সঙ্গীত পরিবেশনায় স্বস্তিকা দে, কবিতা আবৃত্তি করে ওয়ারিসা আদিবা ও কোর্ডিনেটর ছিলেন ক্রীড়া শিক্ষক মতিউর রহমান। নৃত্য পরিবেশনা করে একদল ক্ষূদে শিক্ষার্থী। এছাড়া শিক্ষক-অভিভাবক, কর্মকতা-কর্মচারীগন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অভিভাবকগন ও অতিথি পর্বে খেলায় অংশগ্রহন করেন এবং পুরস্কার গ্রহন করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.