সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

সিলেটের ব্যবসায়ীরা ব্যবসার পাশাপাশি মানবকল্যাণেও প্রশংসনীয় ভূমিকা রাখছেন : ড. আব্দুল মোমেন এমপি

সিলেটপোস্ট ডেস্ক::বাংলাদেশের ব্যবসায়ীদের বৃহৎ সংগঠন ‘বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলা শাখা’র নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাতে দক্ষিণ সুরমার চণ্ডিপুলে কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন হলে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেন, হযরত শাহজালাল (রহ.)’র পূণ্যভূমি সিলেটের ব্যবসায়ীরা অত্যন্ত সুনামের সাথে তাদের ব্যবসা পরিচালনা করে যাচ্ছেন। ব্যবসায়ীরা শুধু তাদের জীবনযাত্রা ব্যবসার মধ্যেই সীমাবদ্ধ রাখেন নি তারা অসহায়, বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। বর্তমান সরকার ব্যবসায়ীদের সর্বোচ্চ সুযোগ সুবিধা প্রদান করে যাচ্ছে। ব্যবসায়ীরা যাতে কোনো প্রকার সমস্যা বা হয়রানির সম্মুখিন না হন সেদিকে প্রশাসন সরব রয়েছে। তিনি বলেন, ব্যবসায়ীদের কাছ থেকে ভ্যাট-ট্যাক্স প্রভৃতি আদায়ে সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষকে বিশেষ বিবেচনা করতে হবে। যাতে করে ছোট বড় কোনো ব্যবসায়ী ক্ষতিগ্রস্থ না হন। সিলেটের ব্যবসায়ীরা ঐক্যের মাধ্যমে প্রমাণ করেছেন তারা তাদের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। তিনি ব্যবসায়ীদের যে কোনো প্রয়োজনে সহযোগিতার আশ^াস প্রদান করে তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল এমপি বলেন, আধ্যত্বিক রাজধানী খ্যাত সিলেট নগরীর ব্যবসায়ীরা সবসময়ই ব্যবসাকে ইবাদত হিসেবে গ্রহণ করে তাদের ব্যবসা পরিচালনা করে যাচ্ছেন। যে কোন দুঃসময়ে ব্যবসায়ীরা মানুষের পাশে দাঁড়িয়ে প্রশংসনীয় কাজ করেছেন। তিনি ঢাকা থেকে আসা ব্যবসায়ী নেতৃবৃন্দকে সিলেটবাসীর পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ জানিয়ে বলেন, বর্তমান সরকার ব্যবসায়ী বান্ধব সরকার। ব্যবসায়ীদের নিরাপত্তা সহ তাদের ব্যবসার উন্নয়নে সর্বদাই সজাগ দৃষ্টি রাখছে। তিনি আরো বলেন, সিলেটের ব্যবসায়ী সংগঠনগুলো শুধু তাদের নিজেদের স্বার্থে নয়। সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণেও তাঁরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন। নাদেল বাংলাদেশ দোকান মালিক সমিতির কেন্দ্রীয় কমিটির সকল নেতৃবৃন্দকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি শেখ মো. হেলাল উদ্দিন বলেন, প্রকৃতির অপার সৌন্দর্য্যের লীলাভূমি সিলেটের ব্যবসায়ীরা অত্যন্ত সৎ ও নিষ্ঠাবান। ৩৬০ আউলিয়ার পূণ্যভূমি সিলেটের ব্যবসায়ীদের জন্য আমরা গর্বিত। তিনি সিলেটের সকল উপজেলায় দোকান মালিক সমিতির শাখা গঠন করার জন্য নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে অনুরোধ জানান। তিনি মাহি উদ্দিন আহমদ সেলিমকে সভাপতি ও আব্দুর রহমান রিপনকে মহাসচিব করে ১২৬ সদস্য বিশিষ্ট বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলা শাখার নবগঠিত কমিটিকে অনুমোদন প্রদান করেন।

বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলা শাখার সভাপতি মাহি উদ্দিন আহমদ সেলিমের সভাপতিত্বে ও মহাসচিব আব্দুর রহমান রিপনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী এমপি, সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দিকী, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমদ, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আফজাল রশিদ চৌধুরী, বাংলাদেশ দোকান মালিক সমিতির মহাসচিব মো. জহিরুল হক ভূঁইয়া।

আরো উপস্থিত ছিলেন, সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এমদাদ আহমদ চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ইমরান আহমদ চৌধুরী, কাউন্সিলর তৌফিক বক্স লিপন, ছয়ফুল আমিন বাকে, বিজিত চৌধুরী, শেখ তোফায়েল আহমদ সেপুল, আলতাফ হোসেন সুমন, মতিউর রহমান, মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মো: নাজমুল হক, হাসান মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মো: রইছ আলী, সিলেট প্রেসক্লাবের সাধাররণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, সিলেট চেম্বারের সাবেক সহ-সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী, কালীঘাট ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আলহাজ¦ ফারুক আহমদ প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.