সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা অর্জন করতে পারলে তাদের ভবিষ্যৎ উজ্জল হবে-প্রফেসর ড. মিজানুর রহমান

সিলেটপোস্ট ডেস্ক::জাতীয় মানবাধিকার কমিশন বাংলাদেশ এর সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ ইনস্টিটিউট অব ল’ এন্ড ইন্টারন্যাশনাল এ্যপার্র্কস এন্ড এক্স এর ডাইরেক্টর প্রফেসর ড. মিজানুর রহমান বলেছেন,  মানুষ হয়ে জন্মালে মানুষ হওয়া যায় না, মানুষ হয়ে উঠতে হয়। মানুষ হয়ে উঠতে হলে ভালো করে শিক্ষা অর্জন করতে হবে, সবার সাথে সুন্দর ব্যবহার করতে হবে, মা-বাবা সহ গুনীজনদের সম্মান করতে হবে, তাহলেই একজন ভালো মানুষ হওয়া যায়। আজকের শিক্ষার্থীরা যদি উচ্চ শিক্ষা অর্জন করতে পারে, তাহলে তাদের ভবিষ্যৎ উজ্জল হবে।

তিনি বলেন, বৈষম্যহীন সমাজ গঠন করতে হবে। আমাদের প্রত্যেকের জন্য ন্যায়-বিচার প্রতিষ্ঠা করতে হবে, অন্যায় দেখলে প্রতিবাদ করতে হবে, দেশকে ভালোবাসতে হবে, দেশের মাঠিকে ভালোবাসতে হবে। এইমস একাডেমি শিক্ষার্থীদেরকে সকল ধরনের সুযোগ-সুবিধা দিয়ে তাদের জীবন গড়ে দিচ্ছে। তাদের এই কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, শিক্ষা হচ্ছে একটি জাতির মেরুদন্ড। যে জাতি যত বেশি শিক্ষিত হবে, সেই জাতি তত বেশি উন্নত হবে। তাই আমাদের শিক্ষার্থীরা যাতে সঠিক শিক্ষায় শিক্ষিত হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। এইচএসসি ফেইল, এইচএসসি/এ লেভেল, ‘ল’ সিজিপিএ কিংবা ৫-৬ বছরের স্টাডি গ্যাপ এইসব সমস্যায় জর্জরিত শিক্ষার্থীদের পুনরায় পড়ালেখায় ফিরিয়ে এনে বিদেশে উচ্চশিক্ষা অর্জনের সুযোগ করে দিচ্ছে এইমস একাডেমি। এই একাডেমির মাধ্যমে এখন পর্যন্ত ১৬০০ এর বেশি শিক্ষার্থী কোর্স সম্পন্ন করেছে এবং বর্তমানে ২০০ এরও বেশি শিক্ষার্থী অনলাইন ও অফলাইনে ক্লাস করছে। এতেই বুঝা যায় এই একাডেমির কার্যক্রম কতটুকু এগিয়ে যাচ্ছে।

তিনি সোমবার (২০ মে) সকাল ১১টা সিলেট নগরীর জিন্দাবাজারস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে এইমস একাডেমির উদ্যোগে ক্যারিয়ার ডেভেলপমেন্ট, নেতৃত্ব ও ব্যবস্থাপনার উপর সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এইমস এডুকেশন এর ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া আহমেদ এর সভাপতিত্বে ও এইমস এর ডাইরেক্টর সৈয়দ সুজন মিয়ার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডব্লিউএসডব্লিউ টেকনোলজিস লিমিটেডের রিয়াল সিইও ও লাইফ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. সাইদুল ইসলাম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন এইমস এডুকেশন এর প্রিন্সিপাল মিরাজ মাহমুদ। শিক্ষার্থীদের মধ্য থেকে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মো. ইমতিয়াজ হক চৌধুরী, রহমান লিজা, মোহাম্মদ নাবিল আহমেদ, তাহিরা তাহমিন লিজা, এলমা হাসান জান্নাত, রাহাত হোসেন চৌধুরী প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.