সংবাদ শিরোনাম
ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «   নবীগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে নাশকতা ও হয়রানির শেষ কোথায়? সচেতন মহলের প্রশ্ন  » «   উচ্চহারের হোল্ডিং ট্যাক্স বাতিল ঘোষণার পরিপ্রেক্ষিতে সিলেটের নাগরিক বৃন্দের আনুষ্টানিক বক্তব্যঃ  » «  

শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা অর্জন করতে পারলে তাদের ভবিষ্যৎ উজ্জল হবে-প্রফেসর ড. মিজানুর রহমান

সিলেটপোস্ট ডেস্ক::জাতীয় মানবাধিকার কমিশন বাংলাদেশ এর সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ ইনস্টিটিউট অব ল’ এন্ড ইন্টারন্যাশনাল এ্যপার্র্কস এন্ড এক্স এর ডাইরেক্টর প্রফেসর ড. মিজানুর রহমান বলেছেন,  মানুষ হয়ে জন্মালে মানুষ হওয়া যায় না, মানুষ হয়ে উঠতে হয়। মানুষ হয়ে উঠতে হলে ভালো করে শিক্ষা অর্জন করতে হবে, সবার সাথে সুন্দর ব্যবহার করতে হবে, মা-বাবা সহ গুনীজনদের সম্মান করতে হবে, তাহলেই একজন ভালো মানুষ হওয়া যায়। আজকের শিক্ষার্থীরা যদি উচ্চ শিক্ষা অর্জন করতে পারে, তাহলে তাদের ভবিষ্যৎ উজ্জল হবে।

তিনি বলেন, বৈষম্যহীন সমাজ গঠন করতে হবে। আমাদের প্রত্যেকের জন্য ন্যায়-বিচার প্রতিষ্ঠা করতে হবে, অন্যায় দেখলে প্রতিবাদ করতে হবে, দেশকে ভালোবাসতে হবে, দেশের মাঠিকে ভালোবাসতে হবে। এইমস একাডেমি শিক্ষার্থীদেরকে সকল ধরনের সুযোগ-সুবিধা দিয়ে তাদের জীবন গড়ে দিচ্ছে। তাদের এই কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, শিক্ষা হচ্ছে একটি জাতির মেরুদন্ড। যে জাতি যত বেশি শিক্ষিত হবে, সেই জাতি তত বেশি উন্নত হবে। তাই আমাদের শিক্ষার্থীরা যাতে সঠিক শিক্ষায় শিক্ষিত হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। এইচএসসি ফেইল, এইচএসসি/এ লেভেল, ‘ল’ সিজিপিএ কিংবা ৫-৬ বছরের স্টাডি গ্যাপ এইসব সমস্যায় জর্জরিত শিক্ষার্থীদের পুনরায় পড়ালেখায় ফিরিয়ে এনে বিদেশে উচ্চশিক্ষা অর্জনের সুযোগ করে দিচ্ছে এইমস একাডেমি। এই একাডেমির মাধ্যমে এখন পর্যন্ত ১৬০০ এর বেশি শিক্ষার্থী কোর্স সম্পন্ন করেছে এবং বর্তমানে ২০০ এরও বেশি শিক্ষার্থী অনলাইন ও অফলাইনে ক্লাস করছে। এতেই বুঝা যায় এই একাডেমির কার্যক্রম কতটুকু এগিয়ে যাচ্ছে।

তিনি সোমবার (২০ মে) সকাল ১১টা সিলেট নগরীর জিন্দাবাজারস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে এইমস একাডেমির উদ্যোগে ক্যারিয়ার ডেভেলপমেন্ট, নেতৃত্ব ও ব্যবস্থাপনার উপর সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এইমস এডুকেশন এর ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া আহমেদ এর সভাপতিত্বে ও এইমস এর ডাইরেক্টর সৈয়দ সুজন মিয়ার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডব্লিউএসডব্লিউ টেকনোলজিস লিমিটেডের রিয়াল সিইও ও লাইফ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. সাইদুল ইসলাম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন এইমস এডুকেশন এর প্রিন্সিপাল মিরাজ মাহমুদ। শিক্ষার্থীদের মধ্য থেকে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মো. ইমতিয়াজ হক চৌধুরী, রহমান লিজা, মোহাম্মদ নাবিল আহমেদ, তাহিরা তাহমিন লিজা, এলমা হাসান জান্নাত, রাহাত হোসেন চৌধুরী প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.