সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

সকল ধর্ম-বর্ণের মানুষের শান্তিপ্রিয় পূণ্যভূমি সিলেট-জেলা পরিষদ চেয়ারম্যান

oplus_1048578

সিলেটপোস্ট ডেস্ক::ত্রিস্মৃতি বিজড়িত শুভ “বুদ্ধ পূর্ণিমা” উপলক্ষে সিলেট বৌদ্ধ সমিতির উদ্যোগে ‘বিশ্ব শান্তি ও সম্প্রীতি’ এ  ভাবধারা নিয়ে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার (২১ মে ২০২৪) ক্বীনব্রীজ সংলগ্ন সারদা হলের সামনে থেকে এ শোভাযাত্রাটি বের করা হয়। শোভাযাত্রাটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রার উদ্বোধন করেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো: নাসির উদ্দিন খান। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন আধ্যাতিক নগরী সিলেট। এই পূণ্যভূমি হযরত শাহজালাল (র.) ও শাহপরাণ (র.) এর আগমন থেকে শুরু আজ পর্যন্ত সকল ধর্ম-বর্ণের মানুষের শান্তিপ্রিয় বসবাস এবং নিরাপদ স্থান। এখানে সবাই মিলেমিলে শান্তিপূর্ণ ভাবে বসবাস কওে আসছেন। আগামী দিনগুলোতে এই শান্তি অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসনার আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে। এবং একজন জনপ্রতিনিধি হিসেবে আমি ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার পাশে থেকে কাজ করে যাব।

এ সময় তিনি নগরে বসবাসরত সকল বৌদ্ধ ধর্মাবলম্বীকে বুদ্ধ পূর্নিমার  আন্তরিক শুভেচ্ছা জানান। জেলা পরিষদ চেয়ারম্যান সবার অনাবিল সুখ, শান্তি, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করে বলেন, গৌতম বুদ্ধের আদর্শ ও মূল্যবোধ হৃদয়ে ধারণ করে বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় ও সমাজে মানবিক সম্পর্ক উন্নয়নে সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে।

সিলেট বৌদ্ধ সমিতির সভাপতি নিশুতোষ বড়ুয়ার সভাপতিত্বে এবং সহ সভাপতি ও বুদ্ধ পূর্নিমা উদযাপন পরিষদের আহ্বায়ক  চন্দ্রশেখর বড়ুয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি বাবু রজত কান্তি গুপ্ত এবং চট্টগ্রাম সমিতি সিলেটের সাধারণ সম্পাদক এডভোকেট বিশ্বনাথ ঘোষ বিশু। শান্তি শোভা যাত্রায় আরো উপস্হিত ছিলেন সিলেট বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শ্রীমৎ সংঘানন্দ মহাথের, উপাধ্যক্ষ ভদন্ত মহানাম ভিক্ষু, সমিতির সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া, সচিব সুজন বড়ুয়া(টেন), যুগ্ম সচিব অংগজাই মারমা, উপদেষ্টা জ্যোতিমিত্র বড়ুয়া (মিটুল), উপদেষ্টা সুকান্তি বড়ুয়া, উপদেষ্টা অরুন বিকাশ চাকমা, উপদেষ্টা পিপলু বড়ুয়া, উপদেষ্টা আদেশ বড়ুয়া, পংকজ কান্তি বড়ুয়া(ঝুলন), কবি উদয়ন বড়ুয়া, রাজু বড়ুয়া, সুজন বড়ুয়া(বাঁধন), সৌমিত্র বড়ুয়া, জয়ধন বড়ুয়া, রিটন বড়ুয়া, তিতাস বড়ুয়া, আকাশ বড়ুয়া(এনজয়), ইমন বড়ুয়া, রুবেল বড়ুয়া, শংকর বড়ুয়া, রবি বড়ুয়া, আকাশ বড়ুয়া, রেনেসাঁ মুৎসুদ্দী , দীপংকর বড়ুয়া (বিটু), ত্রিদিপ বড়ুয়া, শিমুল বড়ুয়া(বনফুল), সুমন্ত বড়ুয়া, স্বদেশ বড়ুয়া, বিজন বড়ুয়া, বিজয় বড়ুয়া, জয় বড়ুয়া, দীপ্ত বড়ুয়া, প্রকাশ চৌধুরী, সুমন দত্ত, বড়চোখা চাকমা, তন্ময় বড়ুয়া, কাজল বড়ুয়া সহ সিলেটে বসবাসরত সকল বৌদ্ধ জনগোষ্ঠী।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.