সংবাদ শিরোনাম
ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «   নবীগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে নাশকতা ও হয়রানির শেষ কোথায়? সচেতন মহলের প্রশ্ন  » «   উচ্চহারের হোল্ডিং ট্যাক্স বাতিল ঘোষণার পরিপ্রেক্ষিতে সিলেটের নাগরিক বৃন্দের আনুষ্টানিক বক্তব্যঃ  » «  

সিলেটে বিশ মেডিটেশন দিবস পালন

সিলেটপোস্ট ডেস্ক::‘ভালো মানুষ ভালো দেশ-স্বর্গভূমি বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে নিয়ে এ বছরের ২১ মে সিলেটেও চতূর্থ বারের মতো পালিত হয়েছে বিশ^ মেডিটেশন দিবস।

উৎসবমুখর পরিবেশে মঙ্গলবার (২১ মে, ২০২৪) সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারের সবুজ চত্বরে কোয়ান্টাম ফাউন্ডেশনের উদ্যোগে গণমাধ্যম ব্যক্তিত্ব, চিকিৎসক, শিক্ষক-শিক্ষার্থী, আইনজীবী, ব্যবসায়ী থেকে শুরু করে নানা পেশা ও বয়সের কয়েক শত মানুষ সম্মিলিতভাবে দিবসটি পালন করেন।

সকাল ৬ টায় প্রাণায়াম বা দম চর্চা আর প্রত্যয়ন উচ্চারণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। এরপর অডিও মাধ্যমে কোয়ান্টাম মেথডের প্রবর্তক শহীদ আল বোখারী মহাজাতকের পরিচালনায় সম্মিলিতভাবে মেডিটেশন অনুষ্ঠিত হয়।

দিবসটি পালনকালে মেডিটেশনের গুরুত্বকে তুলে ধরে বক্তারা বলেন, বাংলাদেশে আসলে কোনো সমস্যা নেই। সমস্যা কেবল দৃষ্টিভঙ্গির। এদেশে সম্পদ আছে, মানুষ আছে, মানুষের ভালোবাসা আছে। এখন প্রয়োজন ইতিবাচক দৃষ্টিভঙ্গির।

দৃষ্টিভঙ্গি বদলে নিয়মিত মেডিটেশন চর্চার মাধ্যমেই সুস্থ কর্মোদ্যমী মানবিক সমমর্মী জাতি গঠন করা সম্ভব। তাহলেই ভালো মানুষ, ভালো দেশ, স্বর্গভ‚মি বাংলাদেশ বিনির্মাণ সহজ হবে।

দিবসটি পালনকালে কোয়ান্টাম ফাউন্ডেশন সিলেট সেন্টারের অর্গানিয়ার ইনচার্জ ও কেন্দ্রীয় চিফ ইয়োগা ইন্সট্রাক্টর আহমেদ শরীফ, সিলেট সেন্টারের মোমেন্টিয়ার বীর মুক্তিযোদ্ধা মো. সীতাব আলী, আম্বরখানা শাখার মোমেন্টিয়ার অধ্যাপক শেখ আব্দুর রশীদ, শাহজালাল উপশহর শাখার সিনিয়র কো-অর্গানিয়ার নাজমুন নাহার রহমান, বাগবাড়ি জিন্দাবাজার শাখার মোমেন্টিয়ার আজিজুর রহমান খান উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.