সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না

সিলেটপোস্ট ডেস্ক::বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সিসিকের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, আজ থেকে ৪৩ বছর পূর্বে শহীদ জিয়া চলে গেছে। সিলেটের সাথে শহীদ জিয়ার অনেক স্মৃতি জড়িয়ে আছে। স্বাধীনতার ঘোষনা দেয়ার পর তাঁর নেতৃত্বেই সম্মূখ সমরে সিলেটকে মুক্ত করেছিলেন। তিনি সিলেটে কেবিনেট সভা করেছিলেন। তিনি হেঁটে হেঁটে বালাগঞ্জে ঘুরে ছিলেন। একজন চৌকস রাষ্ট্রনায়ক হওয়ার পরও তিনি অত্যন্ত সাধারণ জীবনযাপন করতেন।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ঘোষনার মধ্য দিয়ে দেশ স্বাধীন হয়েছিল, তিনি রাষ্ট্রের দায়িত্ব নিয়ে বাকশালে দেশের হারানো গণতন্ত্র তিনি ফিরিয়ে দিয়েছিলেন, তাঁর নেতৃত্বেই স্বনির্ভর বাংলাদেশ গড়ার কাজ শুরু হয়েছিল। আজ ইতিহাস বিকৃত করা হচ্ছে, শহীদ জিয়ার অর্জনকে মুছে ফেলার চেষ্টা করা হচ্ছে। যতই চেষ্টা করা হউক না কেন বাংলাদেশ মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নামকে মুছে ফেলা যাবে না।

মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে সিলেট কেন্দ্রীয় সাহিত্য সংসদের শহীদ সোলেমান হলে সিলেট মহানগর বিএনপির উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক মেয়র উপরোক্ত কথাগুলো বলেন।

সভাপতির বক্তব্যে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেন, ১৯৭১ সালে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষনার মধ্যদিয়ে দেশের মুক্তিকামী মানুষ প্রতিরোধ যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছিলেন। পরবর্তীতে দেশ ও জাতীয় এক ক্রান্তিলগ্নে তিনি দেশের হাল ধরেন। রাষ্ট্রপরিচালনার দায়িত্ব নিয়ে তিনি দেশে বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তন করেছিলেন। দেশ গঠনে ১৯ দফা কর্মসূচির মধ্য দিয়ে তিনি একটি সুখি, সমৃদ্ধ ও স্বনির্ভর বাংলাদের গড়ার কাজ শুরু করেছিলেন। কিন্তু ১৯৮১ সালের ৩০ শে মে কিছু বিপথগামী সেনা সদস্যরা বাংলাদেশের এই অগ্রযাত্রাকে থামিয়ে দেয়। বাংলাদেশ প্রতিটি ইঞ্চি ইঞ্চি মাটিতে শহীদ জিয়া স্মৃতি জড়িয়ে আছে। তাই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। ১৯৭১ সালে দিশেহারা জাতিকে স্বাধীনতার ঘোষনা দিয়ে মুক্তির পথ দেখিয়েছিলেন শহীদ জিয়া। বেগম খালেদা জিয়া দেশকে স্বৈরাচার মুক্ত করেছিলেন। এখন সময় এসেছে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে রক্ষা করা। তাই সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশকে রক্ষায় এগিয়ে আসতে হবে।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী পরিচালনায় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মিফতাহ সিদ্দিকী, রেজাউল হাসান কয়েছ লোদী, সৈয়দ মিছবাহ উদ্দিন, নজিবুর রহমান নজিব, নিগার সুলতানা ডেইজি, সৈয়দ সাফেক মাহবুব, আমির হোসেন, ডা. নাজমুল ইসলাম, মুর্শেদ আহমদ মুকুল, শামীম মজুমদার, আফজল হোসেন, হুমায়ুন আহমদ মাসুক, আক্তার রশিদ চৌধুরী, মতিউল বারী খোরশেদ, মাহবুবুল হক চৌধুরী, ডা. আশরাফ আলী, ফাতেমা জামান রুজি, আব্দুল হাকিম, জিয়া স্মৃতি পাঠাগার মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি মুফতি নেহাল উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল মুকিত অপি, ওয়ার্ড সভাপতির মধ্যে উপস্থিত ছিলেন, খায়রুল ইসলাম খায়ের, জাকির হোসেন মজুমদার, সবুর আহমদ, আব্দুল মুনিম, তারেক আহমদ খান, আব্দুর রহিম মল্লিক, বাচ্চু মিয়া, নাজিম উদ্দিন, সেলিম আহমদ সেলু, আমিনুল ইসলাম, ফখর উদ্দিন পংকি, চাঁন মিয়া বাচ্চু, সাধারণ সম্পাদকদের মধ্যে উপস্থিত ছিলেন রফিকুল ইসলাম রফিক, সাব্বির আহমদ, ফয়েজ আহমদ মুরাদ, রহিম আলী রাসু, লোকমানুজ্জামান, আব্দুল্লাহ শাফি সাহেদ, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জুবের আহমদ, সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন দিনার, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান, এসএম সায়েম, সুলেমান হোসেন, মিনহাজ পাঠান, আবু সাঈদ মো. তায়েফ, আব্দুস সবুর রাসেল, আব্দুল মালিক সেকু, জমজম বাদশা, সুহেল মাহমুদ, আলী হায়দার মজনু, ইকবাল কামাল, দেওয়ান আরাফাত জাকি, কবির আহমদ, মির্জা জাহেদ, আলমগীর হোসেন, ওয়ার্ড সাংগঠনিক সম্পাদক এম মখলিছ খান, সাইয়ুমল ইসলাম, মালেক আহমদ, ইফতেখার আহমদ পাবেল, ফরহাদ আহমদ, আকবর হোসেন কায়েসার, নাসির উদ্দীন রব, মইনুল ইসলাম, আব্দুর রহিম, দিদারুল ইসলাম দিদার, মতিউর রহমান শিমুল, মহানগর শ্রমিক দলের সদস্য সচিব জাহাঙ্গীর আলম জীবন, মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আজার আলী অনিক, সাংগঠনিক সম্পাদক রুবেল ইসলামসহ সিলেট মহানগর বিএনপি, অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর আত্নার মাগফেরাত কামনা, বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের সুস্থতা ও দেশ-জাতির মঙ্গল কামনা করে অনুষ্ঠানে দোয়া করেন মাওলানা আব্দুল্লাহ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.