সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

স্বাস্থ্য সেবা নিয়ে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর আলোচনা সভা

সিলেটপোস্ট ডেস্ক::স্বাস্থ্য সেবা নিয়ে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২রা জুন) নগরীর জেলরোডস্থ আনন্দ টাওয়ারে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির কার্যালয়ে সাইটকেয়ার ও গুড এসিই হসপিটালের সহযোগিতায় তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর উদ্যোগে এই স্বাস্থ্য সেবার আয়োজন করা হয়।

স্বাস্থ্য সেবা অনুষ্ঠানে বিভিন্ন স্থরের প্রতিনিধিরা আলোচনা সভায় অংশগ্রহণ করেন। আলোচনা সভায় তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির নেতৃবৃন্দ বলেন, দেশের সাধারণ মানুষ অসুস্থ হয়ে উন্নত সেবা নিতে দিক-বেদিক ছুটতে থাকেন। এসময় সাধারণ মানুষ ও সমস্যাগুলো সমাধানে রাস্তা খুঁজতে গিয়ে পড়েন দালালদের খপ্পরে এই বিষয় অনুধাবন করা পর তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) ২০১৫ সাল থেকে শুরু করে গ্রাসরুটস মেডিকেল সার্ভিস নামে একটি প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠিকে সেবা প্রদান করার লক্ষ্য নিয়ে কার্যক্রম শুরু করা হয়।

গ্রাসরুটস ট্যুরিজমের মাধ্যমে দেশ ও বিদেশী ডাক্তারদের মাধ্যমে নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) স্বাস্থ্য সেবা নিয়ে কাজ করছে। অসুস্থ রোগীরা যাতে ভোগান্তির মধ্যে না পরে সেই চিন্তা মাথায় রেখে গ্রাসরুটস ট্যুরিজম রোগীদের চিকিৎসা সেব নির্ধারণ করা, থাকার ব্যবস্থা করা, বিমান টিকিট, ট্রেন টিকিট, গাড়ী যাতাওয়াতের ব্যবস্থা করা, ভিসার ব্যবস্থা করা এবং স্থানীয়ভাবে গাইড ব্যবস্থা করা। ভারতের বিশেষায়ীত হসপিটালে চিকিৎসা নিতে রোগীদের সহযোগিতা করছে। এছাড়াও ভারতের অন্যান্য হসপিটাল ও রোগীদের পছন্দ মতো চিকিৎসকের ব্যবস্থা করে দিচ্ছে।

যেকোন অসুস্থ রোগীরা অভিজ্ঞ চিকিৎসকের সাথে তাৎক্ষনিক টেলিফোনে কন্সালটেশনের মাধ্যমে যোগাযোগ করতে পারেন।

এসময় উপস্থিত ছিলেন তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর প্রধান নির্বাহী কর্মকর্তা হিমাংশু মিত্র, ডা. জাহাঙ্গীর, মৌ, সেলিনা আক্তার, মো. জালাল উদ্দিন, মো. মাসুদ আহমদ, নান্টু দেবনাথ, রাতিন্দ্র, আবু তাহের, সুদিপ পাল, আহসান হাবিব, রেজওয়ান আহমদ, হুমায়ুন মুজিব, রাজিয়া সুলতানা, রুহিন খান, ইমরুজ শিমু প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.