সংবাদ শিরোনাম
ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «   নবীগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে নাশকতা ও হয়রানির শেষ কোথায়? সচেতন মহলের প্রশ্ন  » «   উচ্চহারের হোল্ডিং ট্যাক্স বাতিল ঘোষণার পরিপ্রেক্ষিতে সিলেটের নাগরিক বৃন্দের আনুষ্টানিক বক্তব্যঃ  » «  

স্মার্ট নাগরিক হতে হলে ছেলেদের পাশাপাশি মেয়েদেরও শিক্ষিত করে তুলতে হবে-এড. নাসির উদ্দিন খান

সিলেটপোস্ট ডেস্ক::সিলেট জেলা পরিষদ এর চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খান বলেছেন, স্মার্ট নাগরিক হতে হলে ছেলেদের পাশাপাশি মেয়েদেরও শিক্ষিত করে তুলতে হবে। সিলেটে অতীতে এক সময় রক্ষণশীল সমাজ ব্যবস্থা ছিল, সেখানে ছেলেদের লেখাপড়ায় উৎসাহিত করা হতো আর মেয়েদেরকে লেখাপড়ায় নিরুৎসাহিত করে রাখা হতো। এখন আর সেই সময় নেই, সিলেটে প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে ছেলেদের চেয়ে মেয়েরা মেধার সাক্ষর রাখছে। তারা জ্ঞান, বিজ্ঞানে, তথ্য প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে আমাদের নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। পিছিয়ে পড়া জনগোষ্ঠীকেও গুরুত্ব দিয়ে শিক্ষিত করে তুলতে হবে। বঙ্গবন্ধু ক্ষুদামুক্ত, দারিদ্র্যমুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্নের বাংলাদেশ ও আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত ২০৪১ সালের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আমাদেরকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে।

তিনি শনিবার (৮ জুন) সকাল ১১টায় সিলেট নগরীর ২৭নং ওয়ার্ডের জহির তাহির মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের বাষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথাগুলো বলেন। এ সময় তিনি বিদ্যালয়ের গেইট, নিরাপত্তা দেয়ালসহ বিভিন্ন সমস্যা সমাধান ও উন্নয়নের প্রতিশ্রুতি দেন।

জহির তাহির মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও সাবেক কাউন্সিলর মো. আজম খান এর সভাপতিত্বে ও বিশিষ্ট সংগঠক আহমদ সমশের সিরাজ সোহেল এর পরিচালনায় বক্তব্য রাখেন জহির তাহির মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল বাছিত, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ইকতার খান, ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছয়েফ খান, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মির্জা দুলাল আহমদ, সহকারী প্রধান শিক্ষক মোঃ আব্দুল কাইয়ুম শিক্ষক বিধান রঞ্জন ধর, ডালিয়া শাহানা, বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র ওয়ালিদুল হক ও সুকর্ণা দাস।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জহির তাহির মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য শওকত আলী, নমিতা রানী ঘোষ, বীর মুক্তিযোদ্ধা গুলজার খান, আনোয়ার পারভেজ জাহাঙ্গীর, মঞ্জুর আলম খান, মুজিবুল হক, বিদ্যালয়ের শিক্ষক শিপ্রা রানী রায়, কামরুন্নাহার, সপ্না পাল, দীপ্তা দে, কনিকা দেব, দীপংকর রায়, প্রশান্ত কুমার পাল, মাছুম আহমদ, মোশাররফ হোসেন, খালেদা আক্তার, শারমিন জাহান, শাহীনুর আক্তার ও বুশরা খানম।

অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত আলীয়াত আলবী ও গীতা পাঠ করেন শিক্ষার্থী মৌ রানী ঘোষ।মানপত্র পাঠ করেন মোমেনা আক্তার।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.