সংবাদ শিরোনাম
ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «   নবীগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে নাশকতা ও হয়রানির শেষ কোথায়? সচেতন মহলের প্রশ্ন  » «   উচ্চহারের হোল্ডিং ট্যাক্স বাতিল ঘোষণার পরিপ্রেক্ষিতে সিলেটের নাগরিক বৃন্দের আনুষ্টানিক বক্তব্যঃ  » «  

টিলা ধসে নিহতদের ঘটনায় জেলা বিএনপির শোক ও উদ্বেগ প্রকাশ

সিলেটপোস্ট ডেস্ক::সিলেট নগরীর মেজরটিলাস্থ চামেলীবাগ আবাসিক এলাকায় টিলা ধসে একই পরিবারের শিশু সহ তিনজন নিহত হওয়ার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃবৃন্দ গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, সিলেটে টিলা ধসে মৃত্যুর ঘটনা এটি প্রথম নয়। স্থানীয় প্রশাসনের অবহেলার কারনে বার বার এমন মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটছে। সরকার দলের ছত্রছায়ায় সিলেটের সর্বত্র অবাধে পাহাড় ও টিলা কাটা হচ্ছে। পরিবেশ অধিদপ্তরের পেছনে বছরের জনগনের কোটি কোটি টাকা খরচ হচ্ছে, অতচ এই পরিবেশ অধিদপ্তর পাহাড় ও টিলা কাটার বিরুদ্ধে কোন কার্যকর প্রদক্ষেপ নিচ্ছে না। টানা বৃষ্টি শুরু হওয়ার পর সিটি কর্পোরেশন বা স্থানীয় প্রশানের পক্ষ থেকে টিলার পদদশে বসবাসকারীদের সরানোর উদ্যোগ নেয়া তো দূরে থাক তাদেরকে সতর্ক করতে মাইকিংও করা হয়নি। সর্বপোরি সিটি কর্পোরেশন ও স্থানীয় প্রশাসনের উদাসিনতার কারনেই এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে।

সিলেট জেলা বিএনপির নেতৃবৃন্দ বলেন, কাক ডাকা ভোরে টিলা ধসের ঘটনা ঘটলেও সিসিকের এবং ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল যথা সময়ে ঘটনাস্থলে যায় নি। ঘটনার সাথে সাথে উদ্ধার তৎপরতা শুরু করতে পারলে হয়তো এমন মর্মান্তিক দুর্ঘটনা এড়ানো যেত।

বিএনপির নেতৃবৃন্দ এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে, এই অতিবৃষ্টির সময়ে যেসব স্থানে এখনো মানুষ পাহাড়-টিলার পদদেশ বসবাস করছেন তাদেরকে দ্রুত নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়ার জন্য কার্যকর প্রদক্ষেপ নেয়ার আহবান জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.