সংবাদ শিরোনাম
আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «   গুজব আতঙ্কে গোলাপগঞ্জে ছেলে ধরা সন্দেহে বুদ্ধিপ্রতিবন্ধী যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ  » «   সুনামগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত  » «   কৃষকরা এ দেশের প্রাণ: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «  

কৃষি ও কৃষকের উন্নয়নের জন্যই প্রণোদনা দিচ্ছেন সরকার: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

সিলেটপোস্ট ডেস্ক::প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, উৎপাদন আরোও বৃদ্ধি করে সর্বদা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ থাকতে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই কৃষি ও কৃষকের উন্নয়নের জন্যই প্রণোদনা দিচ্ছেন আওয়ামী লীগের নেতৃত্বাধীন কৃষিবান্ধব সরকার। প্রত্যেক ইঞ্চি জমিকে চাষাবাদের আওতায় আনার জন্য সরকারের পাশাপাশি আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাছাড়া নিজেদের উৎপাদন ঠিক থাকলে, ঠিক থাকবে আমাদের পুষ্টি ভান্ডারও। নিজেদের প্রয়োজনেই আমাদেরকে নিজের কিংবা সরকারি ভূমিতে বেশি বেশি করে বৃক্ষ রোপন করতে হবে।

তিনি আরোও বলেন, কৃষি উৎপাদন ও কৃষকের উন্নয়নের জন্য সততা ও নিষ্ঠার সাথে ‘কৃষি ও প্রাণীসম্পদ’ অধিদপ্তরের সবাইকে মাঠ পর্যায়ে কাজ করতে হবে। এতে কেউ অবহেলা করলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি শনিবার (১৫ জুন) সকালে বিশ্বনাথে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানের বীজ, রাসায়নিক সার, নারিকেল গাছের চারা এবং এডিএসআরএমটিপি প্রকল্পের আওতায় কৃষক দলের মাঝে এলএলপি’ বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে আমন প্রণোদনায় উপজেলার ১ হাজার ২৮০ জন কৃষককে জনপ্রতি ৫ কেজি আমন ধানের বীজ, ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি সার ও নারিকেল প্রণোদনায় উপজেলার ১৬০ জন কৃষককে ৫টি করে নারিকেল গাছের চারা এবং এডিএসআরএমটিপি প্রকল্পের আওতায় ৭৮টি কৃষক দলকে সেচ মেশিন ও ২৪টি কৃষক দলকে ভূট্টা মারার মেশিন প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীনা আক্তারের সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা বিজিত কুমার আচার্য্যরে পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মুহিবুর রহমান সুইট, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান লিটন, কৃষক আলী হোসেন মোল্লা।

অনুষ্ঠানের শুরুতে কোরআর থেকে তেলাওয়াত করেন উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা সালেহ আহমদ ও গীতাপাঠ করেন উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিরঞ্জন বৈদ্য বিপলু এবং স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়। বক্তব্য রাখেন উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা ছালিক আহমদ। এসময় অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.