সংবাদ শিরোনাম
আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «   গুজব আতঙ্কে গোলাপগঞ্জে ছেলে ধরা সন্দেহে বুদ্ধিপ্রতিবন্ধী যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ  » «   সুনামগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত  » «   কৃষকরা এ দেশের প্রাণ: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «  

বালাগঞ্জে চার লক্ষ টাকার অবৈধ জাল জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস

হেলাল আহমদ বালাগঞ্জ প্রতিনিধি::সিলেটের বালাগঞ্জ উপজেলার হামছাপুর, কালিয়ারগাঁও, করচারপাড় এলাকায় আকষ্মিক মোবাইল কোর্ট পরিচালনা করে আনুমানিক ৪ লক্ষ টাকা মূল্যের অবৈধ জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয় প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা মারিয়া হকের নেতৃত্বে ।

হাওড় অঞ্চলে দেশীয় প্রজাতির ছোট মাছ রক্ষা কার্যক্রমের অংশ হিসেবে সোমবার (২৪ জুন) উপজেলা জ্যেষ্ঠ মৎস্য দপ্তরের বাস্তবায়নে সকাল ১১.০০ টা থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযানে আনুমানিক ৪ লক্ষ টাকা মূল্যের অবৈধ চায়না দুয়ারী (ম্যাজিক), মশারী (কাপড়ী) জাল, কারেন্ট জাল জব্দ করে উৎসুক জনতার সামনে উপজেলা অফিসার্স প্রাংগনে পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযান পরিচালনার সময় উপজেলা সমাজসেবা কর্মকর্তা জুয়েল আহমদ, জ্যেষ্ঠ উপজেলা মৎস্য কর্মকর্তা নির্মল চন্দ্র বনিক (অ:দা:) ও বালাগঞ্জ থানার একদল পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

জনসম্মুখে জাল পুড়ানোর সময় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা জুয়েল আহমদ, প্রশাসনিক কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী, সাংবাদিক জাগির হোসেন, সাংবাদিক মো: আমির আলী ও স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিবর্গ প্রমুখ।

অভিযান শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মারিয়া হক বলেন, বালাগঞ্জ উপজেলার পূর্ব পৈলনপুর ইউনিয়নের হামছাপুর এলাকা ও বালাগঞ্জ সদর ইউনিয়নের কালিয়ারগাঁও, করচারপাড় সহ আশপাশ এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে অবৈধ জাল গুলো জব্দ করে জনসম্মুখে পুড়ে বিনষ্ট করা হয়। অবৈধ জাল দিয়ে ছোট মাছের পোনা ও মা মাছ ধরে ফেললে মাছের সংকট এবং আমিষের ঘাটতি দেখা দিবে। পরিশেষে সবাইকে মা মাছ ও ছোট পোনা মাছ না ধরার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, চলমান বন্যায় ভেসে গেছে ১ হাজার ২শ পুকুর, দিঘী ও মৎস্য খামার, আনুমানিক ক্ষতি পরিমান ৫ কোটি টাকার অধিক। উপজেলার বিভিন্ন এলাকায় ছোট মাছ না ধরার জন্য মাইকিং করে প্রচার প্রচারণা করা হয়। জেলে সহ সাধারণ মানুষ ও গন্যমাণ্য ব্যক্তিবর্গদের সাথে দেশীয় প্রজাতির মাছ রক্ষার জন্য মতবিনিময় করা হয়েছে এবং সতর্কীমূলক লিপলেট বিতরণ অব্যাহত রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.