সংবাদ শিরোনাম
আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «   গুজব আতঙ্কে গোলাপগঞ্জে ছেলে ধরা সন্দেহে বুদ্ধিপ্রতিবন্ধী যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ  » «   সুনামগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত  » «   কৃষকরা এ দেশের প্রাণ: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «  

কৃষকরা এ দেশের প্রাণ: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

সিলেটপোস্ট ডেস্ক::প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, ‘সার চাওয়ার কারণে বিএনপি জামায়াত সরকার কৃষকদের গুলি করে হত্যা করেছিল আর আওয়ামী লীগ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার কৃষকদের বিনামূল্যে সার বীজসহ কৃষি উপকরণ ভর্তুকির মাধ্যমে প্রদান করে যাচ্ছেন।

বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকতে দেশের মানুষকে ফুলকপি, আলু খেতে বলতো আর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে দেশকে খাদ্যে স্বয়ংসসম্পূর্ণ করেছে। মানুষ এখন তিন-চার বেলা পেট ভরে খেতে পারে। এটা সহ্য করতে পারে না বলে দেশবিরোধীরা সবসময় মিথ্যা অপবাদ করে বেড়ায়।

তিনি শুক্রবার (৫ জুলাই) বিকেলে ওসমানীনগর উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অফিসের আয়োজনে কৃষকদের মধ্যে বিনামূল্যে সার বীজ ও নারকেল গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গভীরভাবে বিশ্বাস করতেন, কৃষির উন্নতি ছাড়া এ দেশের মানুষের মুক্তি আসতে পারে না। কৃষকরাই এ দেশের প্রাণ। তিনি কৃষকদের সম্মান করতেন এবং তাদের অবস্থার উন্নতির জন্য নানাধরণের উদ্যোগ গ্রহণ করেছিলেন। তেমনিভাবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও কৃষকদের নিয়ে চিন্তা করেন এবং তাদের উন্নতির জন্য প্রণোদনাসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপমা দাসের সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা হৃদয় চন্দ্র ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ওসি রাশেদুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, যুক্তরাজ্য আওয়ামী লীগের জনসংযোগ সম্পাদক রবিন পাল, কৃষি কর্মকর্তা সায়মা নাজনীন, সাদিপুর ইউপি চেয়ারম্যান ভিপি সাহেদ আহমদ মুছা, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক লিলিউর রহমান পংকি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলাউর রহমান আলা, কোষাধ্যক্ষ শাহ নূরুর রহমান শানুর, তাজপুর ইউপি চেয়ারম্যান অরুনোদয় পাল ঝলক, সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি চঞ্চল পাল, যুবলীগ নেতা দিলদার আলী, আব্দুল মন্নান, বেলাল আহমদ, ছাত্রলীগ নেতা সুজন মাহমুদ ও জাবেদ আহমদ আবীর।

সরকারের কৃষি প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচির আওতায় উপজেলার ১ হাজার ২০ জন কৃষকের মধ্যে ৫ কেজি করে আমন ধানের বীজ ও ২০ কেজি করে রাসায়নিক সার এবং ১৬০ জন কৃষকের মধ্যে নারিকেল গাছের চারা বিতরণ করা হয়।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.