সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

পুলিশী বাঁধা উপেক্ষা করে সিলেট জেলা ও মহানগর বিএনপির গায়েবানা জানাজা সম্পন্ন

সিলেটপোস্ট ডেস্ক::ব্যাপক পুলিশী বাঁধা উপেক্ষা করে সিলেটে কোটা সংষ্কার আন্দোলনের শহীদ হওয়া ৭ শিক্ষার্থীর গায়েবানা জানাজার নামাজ আদায় করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

বুধবার বাদ জোহর বিকাল ৩টায় সিলেট রেজিস্ট্রারী মাঠে গায়েবানা জানাজার পূর্ব নির্ধারিত কর্মসূচি হওয়ার কথা থাকলেও মাঠে জড়ো হওয়া নেতাকর্মীদের ব্যাপক বাঁধা দেয়া পুলিশ। পরে রেজিস্ট্রারী মাঠ সংলগ্ন মসজিদ মাঠে গায়েবানা জানাজা আদায় করেন বিএনপির নেতৃবৃন্দ।

মানববন্ধন শেষে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরীর সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির ও

আরিফুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মিফতাহ্ সিদ্দিকী, কেন্দ্রীয় ক্ষুদ্রঋণ বিষয়ক সহ সম্পাদক আব্দুর রাজ্জাক ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম।

জানাজার নামাজ পরিচালনা করেন সিলেট জেলা ওলামা দলের আহবায়ক মাওলানা নুরুল হক। দোয়া পরিচালনা করেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন।

সমাবেশে বক্তারা বলেন, দেশের মেধাবী ছাত্রদের কোটা সংস্কার আন্দোলনের ন্যায্য ও যৌক্তিক দাবি পূরণে কার্যকরী ও বিশ্বাসযোগ্য উদ্যোগ নেওয়ার পরিবর্তে ছাত্র তরুণদের এই আন্দোলনে এখন পর্যন্ত যেভাবে ঠান্ডায় মাথায় পরিকল্পিতভাবে ৬ জন শিক্ষার্থীদের হত্যা করা হয়েছে এবং ছাত্রলীগসহ আওয়ামীলীগের বিভিন্ন সংগঠন ও আইন-শৃংঙ্খলা বাহিনীর হাতে সিলেট সহ সারাদেশে হামলা, আক্রমণ, ককটেল নিক্ষেপ ও গুলিবর্ষণ করা হয়েছে, গণমাধ্যমের সংবাদ অনুযায়ী এখন পর্যন্ত ৬ জনকে হত্যা হয়েছে তা নজিরবিহীন। সরকার দলের কয়াডাররা আমাদের মেধাবী সন্তানদের নির্বিচারে হত্যা করছে। সরকার দলের ক্যাডারদের হাতে আ ডামি সরকার জনতার দাবি কোন ভাবেই মানবে না। তাই অবৈধ সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করে দেশে জনতার সরকার প্রতিষ্টা করতে হবে।

বক্তারা আরও বলেন, গত দুই দিনে দেশব্যাপী সহস্রাধিক ছাত্র-ছাত্রীদরা হতাহত হয়েছে, অনেকে গুরুতর আহতাবস্থায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। আজ সিলেটকে আতঙ্কের নগরীতে পরিণত করা হয়েছে। নগরীর পরিস্থিতি দেখে যুদ্ধক্ষেত্র মনে হচ্ছে। হত্যা, দমন-নিপীড়ন করে অতিতের কোনো স্বৈরাশাসক যেমন শেষ রক্ষা করতে পারেনি, বর্তমান ফ্যাসিবাদী সরকারও দমন-নিপীড়নের এই পথে শেষ রক্ষা করতে পারবে না। অনতিবিলম্বে কোটা ব্যবস্থার ন্যায্য ও যৌক্তিক সংস্কারের দাবি অনতিবিলম্বে মেনে নিতে হবে।

সংক্ষিপ্ত সমাবেশে সিলেট জেলা ও মহানগর বিএনপির সিনিয়র নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- হাজী শাহাব উদ্দিন, তারেক কালাম, কয়েস লোদী, শামীম আহমদ, সৈয়দ সফেক মাহবুব, মাহবুব আলম প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.