সংবাদ শিরোনাম
নিয়োগ প্রাপ্ত পাবলিক প্রসিকিউটর এড. ফয়েজকে প্রত্যাখ্যান করে সিলেট আইনজীবী ফোরামের প্রতিবাদ সমাবেশ  » «   তারেক রহমান আইনী ব্যবস্থার মাধ্যমে অচিরে দেশে ফিরে আসবেন”-এম এ মালেক  » «   আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী মারা গেছেন  » «   জাফলংয়ের ইসিএভুক্ত এলাকায় অভিযান চালিয়ে ৭০০ নৌকাসহ বালু ও পাথর জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত  » «   সিলেটের দুই হোটেলের বিরুদ্ধে মালপত্র আটকে হয়রানির অভিযোগ যুক্তরাজ্য প্রবাসীর  » «   ওসমানীনগরে চিনি ভর্তি ট্রাক ছিনতাই চেষ্ঠাকালে ৬ জনকে আটক করেছে থানা পুলিশ   » «   কুলাউড়া সদর ইউপি চেয়ারম্যান নোমানের বিরুদ্ধেব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ  » «   ১৭ অক্টোবর সিলেট আসছেন বিএনপি যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক  » «   হাজার মানুষের ভালোবাসায় সিদ্ধ যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক  » «   শারদীয় দুর্গোৎসব শান্তি ও সমপ্রীতির বার্তা ছড়িয়ে দেয় আবু আহমদ ছিদ্দীকী এনডিসি  » «   দুর্যোগের ঝুঁকি হ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধি করতে হবে-সিলেটের জেলা প্রশাসক  » «   আজ যুক্তরাজ্য থেকে দেশে আসছেন বিএনপির চেয়াপার্সনের উপদেষ্টা এমএ মালিক-স্বাগত জানাবেন নেতাকর্মীরা  » «   শারদীয় দুর্গাপূজায় বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে সিলেট মহানগর কৃষক দলের নেতাকর্মীরা  » «   ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগর, জেলা ও শাবিপ্রবি’র সহযোগী সদস্য সমাবেশ অনুষ্ঠিত  » «   বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মোক্তাদিরকে সিলেট মহানগর কৃষক দলের ফুলেল শুভেচ্ছা  » «  

বাংলাদেশ মুসলিম প্রধান দেশ কিন্তু মুসলিম রাষ্ট্র নয়

1এনায়েত হোসেন সোহেল, প্যারিস,ফ্রান্স থেকে : ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শহীদুল ইসলাম বলেছেন, বাংলাদেশ একটি মুসলিম প্রধান দেশ । শতকরা নব্বই ভাগ মুসলমান এ দেশে রয়েছে। যে দেশের নব্বই ভাগ মানুষ মুসলমান সেদেশে সব কিছুতেই ইসলামের প্রাধান্যই থাকবে এটা স্বাভাবিক । তবে এটা মনে রাখতে হবে আমাদের দেশ মুসলিম প্রধান, কিন্থু মুসলিম রাষ্ট্র নয় । গণপ্রজাতন্ত্রী রাষ্ট্র। তিনি বলেন, আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে যখন পশ্চিম পাকিস্থানের কারাগারে নেয়া হয়েছিল তখন তিনি বলেছিলেন আমি বাঙালি,আমি মুসলমান, আমি আল্লাহ ছাড়া কাউকে ভয় পাইনা। একই সময় পাকিস্থানি শাসক গুষ্ঠী বাঙালিদের ধর্মের নামে, ইসলামের অপব্যবহারের মাধ্যমে হত্যা করে , ধর্ষণ করে। যার জন্য আমাদের বীর বাঙালিদের দেশের স্বাধীনতা যুদ্ধে জাপিয়ে পড়তে দ্বিধা করেনা । তাই আজকের ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটিকে কেউ ধর্মের নামে বিপদগামী করতে না পারে সে দিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে ।

তিনি শনিবার বিকেলে প্যারিসের মেট্টো হোসের একটি হলে ফ্রান্সে ইন্সটিটিউট অফ আল কুরআন এন্ড সোশ্যাল সাইন্স (আইকিউএসএস) এর আয়োজনে অনুষ্ঠিত শিশু কিশোরদের ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপরোক্ত কথা গুলি বলেন ।

ভয়াজের চেয়ারম্যান এস এইচ হায়দারের সভাপতিত্বেও অধ্যাপক বদরুল ইসলাম,মিজান খান ও হাফিজ মইন উদ্দীন এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্যে রাখেন,ইন্সটিটিউট অফ আল কুরআন এন্ড সোশ্যাল সাইন্স এর সভাপতি শামীম মোল্লা,ফ্রান্স আওয়ামী লীগের উপদেষ্ঠা চেয়ারম্যান মিজান চৌধুরী

মিন্টু,ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ কাশেম, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এ বি এম শাহজাহান,বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম,সাংবাদিক ইউনিয়নের সভাপতি মান্নান আজাদ,ফ্রান্কো বাংলা সভাপতি মোহাম্মদ আতিকুজ্জামান,সিলেট বিভাগ সমাজ কল্যান সমিতির উপদেষ্ঠা সোনাম উদ্দীন খালিক, সুরমা গ্রুপের চেয়ারম্যান হেনু মিয়া, ঢাকা বিভাগ অ্যাসোসিয়েশনের সভাপতি মিজানুর রহমান, বাংলাদেশ ইয়ুথ ক্লাবের সভাপতি শরীফ আল মোমিন,মুক্তি্যোদ্ধা সংহতি পরিষদের সাধারণ সম্পাদক জাফর শাহ,বঙ্গবন্ধু পরিষদের সহ সভাপতি মাসুদ হায়দার,সুনামগন্জ জেলা কল্যান সমিতির উপদেষ্ঠা নুরুল আবেদীন,ইন্সটিটিউট অফ আল কুরআন এন্ড সোশ্যাল সাইন্স এর উপদেষ্ঠা ছমির উদ্দিন,আফতাব আলী,নাসিম আজাদ প্রমুখসহ ফ্রান্সের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া কর্মীরা ।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন ওমান দুতাবাসের রাষ্ট্রদুত আব্দুল জলিল এবং বাংলাদেশ কমিউনিটি মসজিদ ও ইসলামিক সেন্টারের সহকারী খতিব নাসিম আজাদ । প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.