সংবাদ শিরোনাম
আওয়ামীলীগ দেশকে শ্রীলঙ্কার দিকে ঠেলে দিচ্ছে-শেপী  » «   ওসমানীনগরে জুতা পায়ে দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন!  » «   জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালী জাতির অবিস্মরণীয় নেতা-আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের  » «   ছাতকে দু`পক্ষের মধ্যে সংঘর্ষ আহত অর্ধশতাধিক, আটক-১২  » «   ফেসবুকে প্রেম করে ছাত্র মামুনকে বিয়ে করে সুখের সংসার গড়া সেই শিক্ষিকার লাশ উদ্ধার  » «   আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণে অনিয়ম: ঘটনা টের পেয়ে রাতের আধারেই ঘরগুলো ভাঙ্গলো প্রশাসন   » «   আউশকান্দিতে ডাকাতি প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র সহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ  » «   আওয়ামীলীগের লুটপাটের কারনে দেশে দুর্ভিক্ষ চলছে-সিলেট মহানগর বিএনপি  » «   এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «  

৩০০ রানই যথেষ্ট!

image_1520_0স্পোটর্স ডেস্ক, সিলেটপোস্ট২৪ডটকম : বল সহজে ব্যাটে আসছে না, রান করাটা খুব কঠিন। তাই পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টে প্রথম ইনিংসে তিনশ’ রানকেই যথেষ্ট মনে হচ্ছে মুমিনুল হকের।

মঙ্গলবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে ৪ উইকেটে ২৩৬ রান করে বাংলাদেশ।

দিন শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন সর্বোচ্চ ৮০ রান করা মুমিনুল। এই বাঁহাতি ব্যাটসম্যান জানান, দ্বিতীয় দিন যত বেশি সময় সম্ভব ব্যাট করতে চায় বাংলাদেশ।

“আমার তো মনে হয়, তিনশ’ রান হলেই যথেষ্ট। উইকেট বিচেনায় (এটা) মনে হয়েছে। আমাদের বোলিং আগের চেয়ে অনেক ভালো। আমরা যদি সঠিক লাইন-লেন্থে সুন্দরভাবে বল করতে পারি তাহলে তিনশ’ রানই যথেষ্ট হবে। এই উইকেটে ‘স্টাম্প টু স্টাম্প’ বল করলে অবশ্যই আউট হবে।”

১৯ রান নিয়ে অপরাজিত রয়েছেন সাকিব আল হাসান। নামার অপেক্ষায় আছেন তিন ব্যাটসম্যান মুশফিকুর রহিম, সৌম্য সরকার ও শুভাগত হোম চৌধুরী।

টানা ১০ টেস্টে অর্ধশতক করা মুমিনুল জানান, উইকেটে থাকলে রান করা সম্ভব হবে। কিন্তু প্রতিটি রানের জন্য লড়াই করতে হবে ব্যাটসম্যানদের।

“এই উইকেটে বেশি জোরাজুরি করলে রানও হবে না, বরং উইকেটও হারাব। তারচেয়ে ভালো হবে, টিকে থেকেই রান করার চেষ্টা করা।”

প্রথম দিন ওভার প্রতি মাত্র ২.৬২ গড়ে রান সংগ্রহ করে বাংলাদেশ। এতো মন্থর ব্যাটিংয়ের কোনো পরিকল্পনা তাদের ছিল না বলে জানান মুমিনুল।

“এই উইকেটে রান করাটা অনেক কঠিন। বল নিচু হয়, একটু দেরিতে আসে। উইকেটে টিকে থাকা যায়, তবে রান করাটা একটু কঠিন। সাকিব-তামিম ভাই ওয়ানডেতে অনেক আক্রমণাত্মক ব্যাটিং করেছে, তারাও (আজ) পারছিল না।”

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.