সংবাদ শিরোনাম
নবীগঞ্জের রুস্তমপুর টোলপ্লাজা এলাকায় থেকে ৩ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী পুলিশের হাতে গ্রেফতার  » «   ছাতকে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে কন্ঠশিল্পী পাগল হাসান নিহত  » «   সুনামগঞ্জের জামালগঞ্জে মায়ের সম্পত্তি নিয়ে ছোটভাইয়ের হাতে বড়ভাই নিহত,আটক-২  » «   দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «  

৩০০ রানই যথেষ্ট!

image_1520_0স্পোটর্স ডেস্ক, সিলেটপোস্ট২৪ডটকম : বল সহজে ব্যাটে আসছে না, রান করাটা খুব কঠিন। তাই পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টে প্রথম ইনিংসে তিনশ’ রানকেই যথেষ্ট মনে হচ্ছে মুমিনুল হকের।

মঙ্গলবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে ৪ উইকেটে ২৩৬ রান করে বাংলাদেশ।

দিন শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন সর্বোচ্চ ৮০ রান করা মুমিনুল। এই বাঁহাতি ব্যাটসম্যান জানান, দ্বিতীয় দিন যত বেশি সময় সম্ভব ব্যাট করতে চায় বাংলাদেশ।

“আমার তো মনে হয়, তিনশ’ রান হলেই যথেষ্ট। উইকেট বিচেনায় (এটা) মনে হয়েছে। আমাদের বোলিং আগের চেয়ে অনেক ভালো। আমরা যদি সঠিক লাইন-লেন্থে সুন্দরভাবে বল করতে পারি তাহলে তিনশ’ রানই যথেষ্ট হবে। এই উইকেটে ‘স্টাম্প টু স্টাম্প’ বল করলে অবশ্যই আউট হবে।”

১৯ রান নিয়ে অপরাজিত রয়েছেন সাকিব আল হাসান। নামার অপেক্ষায় আছেন তিন ব্যাটসম্যান মুশফিকুর রহিম, সৌম্য সরকার ও শুভাগত হোম চৌধুরী।

টানা ১০ টেস্টে অর্ধশতক করা মুমিনুল জানান, উইকেটে থাকলে রান করা সম্ভব হবে। কিন্তু প্রতিটি রানের জন্য লড়াই করতে হবে ব্যাটসম্যানদের।

“এই উইকেটে বেশি জোরাজুরি করলে রানও হবে না, বরং উইকেটও হারাব। তারচেয়ে ভালো হবে, টিকে থেকেই রান করার চেষ্টা করা।”

প্রথম দিন ওভার প্রতি মাত্র ২.৬২ গড়ে রান সংগ্রহ করে বাংলাদেশ। এতো মন্থর ব্যাটিংয়ের কোনো পরিকল্পনা তাদের ছিল না বলে জানান মুমিনুল।

“এই উইকেটে রান করাটা অনেক কঠিন। বল নিচু হয়, একটু দেরিতে আসে। উইকেটে টিকে থাকা যায়, তবে রান করাটা একটু কঠিন। সাকিব-তামিম ভাই ওয়ানডেতে অনেক আক্রমণাত্মক ব্যাটিং করেছে, তারাও (আজ) পারছিল না।”

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.