সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

জৈন্তাপুরে কোয়ারির উৎসমুখে বাঁশকল স্থানান্তরের সুপারিশ

11নিজস্ব প্রতিবেদক : সিলেট-তামাবিল মহাসড়ক থেকে বাঁশকল (খাস কালেকশন) সরিয়ে কোয়ারির উৎসমুখে স্থানান্তরের সুপারিশ করেছে জেলাপ্রশাসনের গঠিত ৭ সদস্যের তদন্ত কমিটি। কমিটির প্রধান সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এজেডএম নুরুল হক স্মারক নং ০৫.৬৩.৯১৩০.০০২.২০১৩-১৫-২০ এ জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন দেন।

তদন্ত প্রতিবেদনের সুপারিশে জৈন্তাপুর উপজেলা প্রশাসন কর্তৃক সিলেট-তামাবিল মহাসড়কে স্থাপিত বাঁশকল প্রত্যাহার করে শ্রীপুর, আদর্শগ্রাম ও রাংপানি এই তিনটি স্থানে মাহাসড়কের পার্শ্ববর্তী সংযোগ সড়কের পৃথক তিনটি বাঁশকল স্থাপন করে খাস আদায় কার্যক্রম চলমান রাখার মতামত দেওয়া হয়। এক্ষেত্রে কোয়ারি থেকে উত্তোলিত কিছু পাথর খাস কালেকশনের বাইরে থেকে গেলেও স্থানীয় প্রশাসন ও ব্যবসায়ীদের সহায়তায় এসব পাথর পরিমাপ করে পৃথক ভাবে খাস আদায়ের ব্যবস্থা করা যেতে পারে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে জাফলং মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক ইলিয়াছ উদ্দিন লিপু জানান, জেলা প্রশাসকের গঠিত কমিটি ২৭ এপ্রিল প্রতিবেদন দাখিল করেছে। প্রতিবেদনে জৈন্তাপুরের চাংজিলে স্থাপিত বাঁশকল খাঁস কালেকশনের উৎস মূখে সরিয়ে নেওয়ার সুপারিশ করা হয়েছে। এর প্রেক্ষিতে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাকে কার্যকর ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে। সিলেটের জেলা প্রশাসক শহীদুল ইসলাম তদন্ত প্রতিবেদন প্রাপ্তির সত্যতা নিশ্চিত করেছে।

উল্লেখ্য, সিলেট-তামাবিল মহাসড়কের চাংজিলে জৈন্তাপুর উপজেলা প্রশাসন বাঁশকল বসিয়ে আমদানীকৃত (এলসি) পাথর থেকে খাস আদায়ের প্রতিবাদে গত ৮ এপ্রিল জৈন্তাপুর ট্রাক চালক আঞ্চলিক কমিটির শ্রমিকরা বাঁশকল ভেঙ্গে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) তারেক মোহাম্মদ জাকারিয়াকে অবরুদ্ধ করে রাখে। এসময় ট্রাক চালক শ্রমিকরা সিলেট-তামাবিল মহাসড়ক হতে বাঁশকল ও নির্বাহীর অফিসার খালেদুর রহমানের অপসারণের দাবিতে ৮ এপ্রিল হতে ১৩ এপ্রিল পর্যন্ত ট্রাক অবরোধ করে কর্মবিরতি পালন করে। এর প্রেক্ষিতে সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিনের নির্দেশে ঘটনা তদন্তে জেলা প্রশাসক ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.