সংবাদ শিরোনাম
মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «   সুনামগঞ্জে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা  » «   জামালগঞ্জে জামায়াতের আমীর দেশীয় আগ্নেয়াস্ত্র জিহাদি বইসহ ২জন আটক-মামলা  » «   সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু  » «  

জৈন্তাপুরে কোয়ারির উৎসমুখে বাঁশকল স্থানান্তরের সুপারিশ

11নিজস্ব প্রতিবেদক : সিলেট-তামাবিল মহাসড়ক থেকে বাঁশকল (খাস কালেকশন) সরিয়ে কোয়ারির উৎসমুখে স্থানান্তরের সুপারিশ করেছে জেলাপ্রশাসনের গঠিত ৭ সদস্যের তদন্ত কমিটি। কমিটির প্রধান সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এজেডএম নুরুল হক স্মারক নং ০৫.৬৩.৯১৩০.০০২.২০১৩-১৫-২০ এ জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন দেন।

তদন্ত প্রতিবেদনের সুপারিশে জৈন্তাপুর উপজেলা প্রশাসন কর্তৃক সিলেট-তামাবিল মহাসড়কে স্থাপিত বাঁশকল প্রত্যাহার করে শ্রীপুর, আদর্শগ্রাম ও রাংপানি এই তিনটি স্থানে মাহাসড়কের পার্শ্ববর্তী সংযোগ সড়কের পৃথক তিনটি বাঁশকল স্থাপন করে খাস আদায় কার্যক্রম চলমান রাখার মতামত দেওয়া হয়। এক্ষেত্রে কোয়ারি থেকে উত্তোলিত কিছু পাথর খাস কালেকশনের বাইরে থেকে গেলেও স্থানীয় প্রশাসন ও ব্যবসায়ীদের সহায়তায় এসব পাথর পরিমাপ করে পৃথক ভাবে খাস আদায়ের ব্যবস্থা করা যেতে পারে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে জাফলং মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক ইলিয়াছ উদ্দিন লিপু জানান, জেলা প্রশাসকের গঠিত কমিটি ২৭ এপ্রিল প্রতিবেদন দাখিল করেছে। প্রতিবেদনে জৈন্তাপুরের চাংজিলে স্থাপিত বাঁশকল খাঁস কালেকশনের উৎস মূখে সরিয়ে নেওয়ার সুপারিশ করা হয়েছে। এর প্রেক্ষিতে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাকে কার্যকর ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে। সিলেটের জেলা প্রশাসক শহীদুল ইসলাম তদন্ত প্রতিবেদন প্রাপ্তির সত্যতা নিশ্চিত করেছে।

উল্লেখ্য, সিলেট-তামাবিল মহাসড়কের চাংজিলে জৈন্তাপুর উপজেলা প্রশাসন বাঁশকল বসিয়ে আমদানীকৃত (এলসি) পাথর থেকে খাস আদায়ের প্রতিবাদে গত ৮ এপ্রিল জৈন্তাপুর ট্রাক চালক আঞ্চলিক কমিটির শ্রমিকরা বাঁশকল ভেঙ্গে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) তারেক মোহাম্মদ জাকারিয়াকে অবরুদ্ধ করে রাখে। এসময় ট্রাক চালক শ্রমিকরা সিলেট-তামাবিল মহাসড়ক হতে বাঁশকল ও নির্বাহীর অফিসার খালেদুর রহমানের অপসারণের দাবিতে ৮ এপ্রিল হতে ১৩ এপ্রিল পর্যন্ত ট্রাক অবরোধ করে কর্মবিরতি পালন করে। এর প্রেক্ষিতে সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিনের নির্দেশে ঘটনা তদন্তে জেলা প্রশাসক ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.