সংবাদ শিরোনাম
নবীগঞ্জে বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১-আহত ৫  » «   নবীগঞ্জে আগুনে পুড়ে ১টি বসত ঘর ছাই! প্রায় ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি  » «   সিলেটে হিটস্ট্রোকে শফিকুল ইসলাম নামে এক পথচারি মারা গেছেন  » «   সাংবাদিকের উপর হামলা: চেয়ারম্যান কারাগারে  » «   সিলেটে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮৩ দশমিক ৮৮ শতাংশ  » «   সুনামগঞ্জের ডলুরায় ব্যবসায়ীর উপর হামলার ঘটনায় গুরুতর আহত হয়েছেন তিন জন  » «   তিন দিনের সফরে সিলেট আসছেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   সিসিকের হোল্ডিং ট্যাক্স সাধারণ মানুষের উপর ‘মরার উপর খাড়ার ঘা’-সিলেট জেলা বিএনপির   » «   প্রেমের টানে চলে আসা দুই সন্তানের জননী খাসিয়া নারীকে ভারতে ফেরত  » «   সিলেটে বিএনপির আরো ১৫ নেতা-নেত্রী বহিস্কার  » «   হুট করেই ছুটি বাতিল করায় পক্ষে বিপক্ষে শনিবারের ক্লাস নিয়ে মিশ্র প্রতিক্রিয়া।  » «   মহান মে দিবসে সিলেট সদর উপজেলা বিল্ডিং নির্মাণ শ্রমিক ইউনিয়নের র‌্যালি  » «   উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জে রলাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা দায়ের  » «   নগরের হাজারিবাগ এলাকার পেছনের মাঠ থেকে উত্তরপূর্ব পত্রিকার আমিতের মরদেহ উদ্ধার  » «   কাউন্সিলর রফিক ও রাসনা ক্ষমতাসীনদের ছত্রছায়ায় নাটক সাজাচ্ছেন-মেয়র মুহিবুর  » «  

ব্রিটেনের পূর্ণাঙ্গ মন্ত্রী হচ্ছেন সিলেটের রুশনারা আলী!

Rushanaraসিলেটপোস্ট রিপোর্ট : আগামী ৭ মে নির্বাচন, বলতে গেলে আর এক সপ্তাহও বাকি নেই। শেষ মুহুর্তেও প্রচার প্রচারণায় তুঙ্গে ব্রিটেনের সাধারণ নির্বাচনে অংশগ্রহনকারী প্রার্থীরা। দৌড়ে পিছিয়ে নেই বাংলাদেশী বংশোদ্ভূদ ১১ প্রার্থী। লন্ডনের প্রধান প্রধান দৈনিক ও টেলিভিশন মিডিয়াতেও জরিপে অভিবাসী প্রার্থীদের মধ্যে বাংলাদেশের প্রার্থীরা এগিয়ে। এরমধ্যে রয়েছেন বঙ্গবন্ধু নাতনি শেখ রেহানান কন্যা টিউলিপ সিদ্দিক এবং অন্য দুই নারী প্রার্থী রুশনারা আলী ও রূপা হক। লন্ডনের পত্রিকা ইন্ডিপেন্ডেন্ট তাদের প্রকাশিত এক প্রতিবেদনে লিখেছে, বর্তমান এমপি ও শ্যাডো মিনিস্টার রুশনারা আলী এবারও জয়ী হবেন এবং তিনি আরেকটি রেকর্ড করবেন বাংলাদেশী বংশোদ্ভূত হিসেবে। পার্লামেন্টে প্রথম বাংলাদেশী বংশোদ্ভ’ত মন্ত্রী হওয়ার দ্বারগোড়ায় তিনি অবস্থান করছেন।

জানা গেছে, ব্রিটিশ বাংলাদেশী ভোটারদের মাঝে। এবারের নির্বাচনে মাঠে থাকা ব্রিটিশ বাংলাদেশী ১১ প্রার্থীর মধ্যে জয়ের সম্ভাবনার সমীকরননে সবচেয়ে বেশি এগিয়ে আছেন লেবার পার্টির প্রার্থী রুশনারা আলী, শেখ রেহানা কন্যা টিউলিপ সিদ্দিক,ও রুপা হক। কনজারভেটিভ পার্টির বাংলাদেশী বংশোব্দুত প্রার্থী মিনা রহমানও প্রচারনা চালাচ্ছেন । আর লেবারের এ তিন সম্ভাবনাময় প্রার্থীর মধ্যে লেবার ক্ষমতায় গেলে রুশনারা আলীর মন্ত্রীত্বের প্রশ্নে রয়েছে সমৃদ্ধ রাজনৈতিক ক্যারিয়ার। এ ব্যাপারে আলাপকালে রুশনারা আলী বলেন, এখন আমার সামনে কেবল নির্বাচন। অন্যদিকে শেখ রেহানার কন্যা ক্যামডেন কাউন্সিলের কাউন্সিলারের দায়িত্ব পালন করে আসা টিউলিপ সিদ্দিকও তার যোগাযোগের কুশলতায় নিজে এমপি হতে পারলে আর দল ক্ষমতায় গেলে দেখাতে পারেন চমক।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.