সংবাদ শিরোনাম
হবিগঞ্জের নবীগঞ্জে হামলা ও লুটপাঠের ঘটনায় দাঙ্গাবাজ কনর মিয়া ও কবির মিয়ার ২ বছরের সশ্রম কারাদণ্ড  » «   ওসমানীনগরে হামলা চালিয়ে প্রবাসীর বসতঘর দখলের অভিযোগ  » «   দোয়ারাবাজারে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৬  » «   সিলেটের ওসমানীনগরে চোরাই মোটরসাইকেল উদ্ধার, আটক ১  » «   দেশে আধুনিক ক্রীড়ার রূপকার ছিলেন শহীদ শেখ কামাল: প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «  

বানারীপাড়া উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক নির্বাচিত হলেন মিজানুল 

বানারীপাড়া প্রতিনিধি::এস মিজানুল ইসলাম তিনি আওয়ামী রাজনীতিতে একজন শান্তি প্রিয় বানারীপাড়ায় স্বজ্জন ব্যক্তি। গত বছর২০২২ সালের ২৯ নভেম্বর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ৭১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক নির্বচিত হন। এ কমিটি ১ জানুয়ারী২০২৩ তারিখ অনুমোদন করা হয়। বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি এবং পার্বত্য শান্তি চূক্তি ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী ) আবুল হাসানাত আবদুল্লাহ এমপি এবং সাধারণ সম্পাদক এ্যডভোকেট তালুকদার মোঃ ইউনুস ওই কমিটি অনুমোদন করেন।

এস মিজানুল ইসলাম ১৯৮১ সাল থেকে আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। উপজেলা আওয়ামীলীগের দ্বিবার্ষিক সম্মেলনে ৭১ সদস্যের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য নির্বাচিত হন। একই সময় পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি এবং জেলা কৃষকলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য নির্বাচিত হন। এছাড়া তিনি ২০১২ সালে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের বানারীপাড়ায় প্রতিষ্ঠাতা সদস্য সচিব এর দায়িত্ব পালন করেন। বর্তমানে এ পরিষদের সহ সভাপতির দায়িত্ব পালন করছেন।

তিনি বানারীপাড়া প্রেস ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য এবং সাবেক সফল সভাপতি ছিলেন। এছাড়া ও তিনি বরিশাল জেলা হিউম্যান রাইটস প্লাটফরমের সদস্য, বাংলাদেশ মানবাধিকার কমিশনের বানারীপাড়া উপজেলা শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক । বানারীপাড়া এনজিও সমন্বয় পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, বানারীপাড়ার সংস্কৃতি পরিষদ নতুনমুখের বিভিন্ন পদে দায়িত্ব পালন সহ বর্তমানে সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি বানারীপাড়া বাংলাদেশ প্রগতি লেখক সংঘের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি ছড়া, কবিতা সহ সাহিত্য চর্চার সাথে সম্পৃক্ত রয়েছেন।
তিনি ২০০১ সালে বিএনপি -জামাত সরকারের সময় হামলার শিকার হয়েছেন। তার বিরুদ্ধে ৫ টি মিথ্যা মামলা ও হয়রানী করা হয়েছিল।
এস মিজানুল ইসলাম তিনি উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মনোনীত করায় বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি এবং পার্বত্য শান্তি চূক্তি ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী ) আবুল হাসানাত আবদুল্লাহ এমপি এবং সাধারণ সম্পাদক এ্যডভোকেট তালুকদার মোঃ ইউনুস, নবাগত সভাপতি মোঃ গোলাম ফারক এবং সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মাওলাদ হোসেন সানার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.