সংবাদ শিরোনাম
বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   ভাষার মর্যাদাপূর্ণ ব্যবহার সমাজে শান্তি-শৃংঙ্খলা বজায় রাখে -ইমরান আহমদ এমপি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   পাথর কোয়ারী সচলের বিষয়ে সরকারের বিশেষ বিবেচনাধীন রয়েছে-প্রতিমন্ত্রী নসরুল হামিদ  » «   জৈন্তাপুরে পৃথক ৩ টি সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন  » «   জৈন্তাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান  » «   বালাগঞ্জে অবৈধভাবে বিল সেচ, ধ্বংস হচ্ছে দেশীয় মাছ, কৃষকেরা সংকিত  » «   সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে পোশাক বিতরণ করল মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   নিউইয়র্কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি প্রবাসী দম্পতি নিহত  » «   মিথ্যা অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে সহযোগিতার আহবান -ওসি তাজুল ইসলাম (পিপিএম)  » «   ওসমানীনগরে যুবক হত্যাকান্ডের ঘটনায় আটক-৩  » «  

দেশে আধুনিক ক্রীড়ার রূপকার ছিলেন শহীদ শেখ কামাল: প্রবাসী কল্যাণমন্ত্রী

গোয়াইনঘাট প্রতিনিধি::প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল ছিলেন বাংলাদেশের আধুনিক ক্রীড়ার রূপকার। তিনি বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন, গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রিড়া সংস্থার যৌথ উদ্যোগে আয়োজিত শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রায় দেড় হাজার ছাত্র-ছাত্রীর অংশগ্রহণে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় অনুষ্ঠিত হয়েছে ‘শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা।
মন্ত্রী বলেন, দেশব্যাপী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, দেশে আধুনিক ক্রীড়ার রূপকার শহীদ শেখ কামালের নামানুসারে ‘শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
শনিবার গোয়াইনঘাট সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব ও সঞ্চালনা করেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার ও গোয়াইনঘাট উপজেলা ক্রিড়া সংস্থার সভাপতি তাহমিলুর রহমান।
শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতায় গোয়াইনঘাট উপজেলার ১২টি ইউনিয়ন থেকে মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার প্রায় দেড় হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এই অ্যাথলেটিকস প্রতিযোগিতার জেলা পর্যায়ের খেলা অনুষ্ঠিত হবে ১ থেকে ৫ ফেব্রুয়ারি। আগামী ৯ থেকে ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা।
অপর দিকে, দুপুর ১২ টায় গোয়াইনঘাট উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ভলিবল ও ব্যাটমিন্টন প্রতিযোগীতার শুভ উদ্বোধন করেন মন্ত্রী ইমরান । উক্ত অনুষ্ঠান মালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা রায়হান পারভেজ, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে. এম নজরুল, গোয়াইনঘাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, সিলেট জেলা পরিষদ সদস্য সুবাস দাস, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গোয়াইনঘাট উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ মুজিবুর রহমান, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন শিকদার, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুন পারভেজ, গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, ডৌবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম নিজাম উদ্দিন, পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান রিপন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সদস্য লুৎফুল হক, ফারুক আহমদ, নাসির উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা মুক্তি যোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মোঃ গোলাম সরওয়ার, গোয়াইনঘাট উপজেলা

ছাত্রলীগের সভাপতি সুফিয়ান আহমদ, সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজীব, গোয়াইনঘাট সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ কামরুজ্জামান প্রমুখ।
এর আগে সকাল ৯ টায় মন্ত্রী ১৫ কোটি টাকা নির্মিত গোয়াইনঘাট মডেল মসজিদ পরিদর্শন করেন। উপজেলার ২জন কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেস্টার এব ৫ জন কৃষকের মাঝে পাওয়ার ড্রেসার সিডার বিতরণ করেন মন্ত্রী।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.