সংবাদ শিরোনাম
নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   নবীগঞ্জে ভুল অপারেশন করে শিশুর লিঙ্গ কর্তন-কেয়ার ডায়াগনস্টিক ঘেরাও  » «   সিলেটের উপশহরে মামার হাতে বাগিনা খুন  » «   ব্রাদার ইসরাইল আলী সাদেক জামিন নিতে এসে গ্রেপ্তার  » «   সুনামগঞ্জের দোয়ারায়বাজারে ভারতীয় চিনিসহ আটক- ৪ জন  » «   প্রাতিষ্ঠানিক শিক্ষার সাথে দেশীয় সংস্কৃতি লালন করতে হবে  -জেলা প্রশাসক  » «   শান্তিগঞ্জের কান্দিগাঁও গ্রামে বাচ্চাদের ঝগড়া নিয়ে প্রতিপক্ষের লোকজনের হামলায় দুই ছাত্রীসহ ৩জন আহত  » «   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «  

দি হাঙ্গার প্রজেক্টের পেইভ অল্টারনেটিভ প্রশিক্ষণ সম্পন্ন

সিলেটপোস্ট ডেস্ক::দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ এর উদ্যোগে সিলেট জেলার ৪টি উপজেলা’র বিশ্বনাথ, বালাগঞ্জ, গোলাপগঞ্জ ও সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন দলের রাজনৈনিক নেতা ও সুশীল সমাজ ও সাংবাদিক প্রতিনিধিদের নিয়ে তিনদিন ব্যাপী পেইভ অলটারনেটিভ প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। ২৮ (ফেব্রুয়ারি) দুপুর ২ ঘটিকা পর্যন্ত প্রশিক্ষণ হয়। সিলেটস্ত হোটেল মেট্রো ইন্টারন্যাশনাল হলে ২৬ ফেব্রুয়ারি শুরু হয়ে ২৮ ফেব্রুয়ারি তিনদিনের এ প্রশিক্ষণের সম্পন্ন হয়। ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর মোজাম্মেল হকের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, প্রশিক্ষণের ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনাল এর ডেপুটি চিফ অফ পাটির্র ‘লেসলি রিচার্ডস বলেন, ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনাল রাজনীতিতে নারীর অংশ গ্রহণ বাড়াতে কাজ করছে। সিলেটে উপজেলা পযার্য় প্রশিক্ষণে নারীদের অংশ গ্রহন ও আলোচনায় নিজেদের বক্তব্য তুলেধরার বিষয়টি আমার ভাল লেগেছে। প্রশিক্ষকদের উপস্থাপনা ও প্রশিক্ষণার্থীদের দলীয় কাজ আমার ভাল লেগেছে। এ সময় লেসলি রিচার্ডস কে স্বাগত জানিয়ে বালাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর বলেন, এ-বছরই নির্বাচনের বছর, তাই রাজনৈতিক সহনশীলতা ও দ্বন্ধ, সংঘাত এড়াতে এ প্রশিক্ষণ আমাদের জন্য সহায়ক হবে। আওয়ামী লীগ সরকারে সফলতা মানুষের সামনে তুলে ধরবে এবং অপর রাজনৈতিক দল (বিএনপি) বা অন্যান্য দল, সরকারের সমালোচনা করবে এটাই স্বাভাবিক। সবাইকে রাজনীতির মাঠে আরো সহনশীল হতে হবে এবং আদর্শিক রাজনীতির চর্চা করতে হবে তবেই সংঘাত নয় ঐক্যের বাংলাদেশ গড়া সম্ভব।
প্রশিক্ষণে উপস্থিত ছিলেন, বিশ্বনাথ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা আফিয়া রশিদ, সুনামগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও যুবলীগ নেতা মুনরুজ্জমান বারী সুজন, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তুলুকদার, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম এ মতিন, বালাগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কুলসুমা বেগম, বিএনপির নেত্রী তাসলিমা খাতুন, বিশ্বনাথ উপজেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিশ্বনাথ পৌরসভার মহিলা কাউন্সিলর রাসনা বেগম, গোলাপগঞ্জ পৌরসভার কাউন্সিলর হেলালুজ্জামান হেলাল, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যান সম্পাদক হাজি আব্দুল মতিন, গোলাপগঞ্জ আওয়ামী লীগ নেতা ও পৌরসভার কাউন্সিলর ফজলুল আহমদ, শান্তিগঞ্জ আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত চৌধুরী, বিএনপির জিয়াউর রহমান জিয়া, বিশ্বনাথ উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক মোনায়েম খান, বিএনপি নেতা সিরাজুজাম্মান খান, জেলা গণফোরাম নেতা মোঃ আবুল হোসাইন, বালাগঞ্জ প্রেসক্লাব সভাপতি রজত চন্দ্র দাস ভুলন, বিশ্বনাথ প্রেসক্লাবের কার্য-নিবার্হী সদস্য ও দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি বদরুল ইসলাম মহসিন বালাগঞ্জ ওসমানী নগর প্রেসক্লাবরে সভাপতি শাহাব উদ্দিন শাহীন। দি হাঙ্গার প্রজেক্টের প্রশিক্ষক তুহীন আফসারী, সুখময় পাল। উপস্থিত এসপিএল প্রজেক্টের ম্যানেজার শশাঙ্ক বরণ রায়, সহকারী ম্যানেজার আল-আমিন মিয়া, একাউন্ট অফিসার কুদরত পাশা।
প্রশিক্ষণ শেষে ৪ উপজেলার ২০জনের মাঝে সনদ প্রদান করা হয়। বিজ্ঞপ্তি

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.