সংবাদ শিরোনাম
নবীগঞ্জের রুস্তমপুর টোলপ্লাজা এলাকায় থেকে ৩ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী পুলিশের হাতে গ্রেফতার  » «   ছাতকে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে কন্ঠশিল্পী পাগল হাসান নিহত  » «   সুনামগঞ্জের জামালগঞ্জে মায়ের সম্পত্তি নিয়ে ছোটভাইয়ের হাতে বড়ভাই নিহত,আটক-২  » «   দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «  

প্রায় ৪ বছর বিদ্যুতহীন থাকার পর আলো পেলো সাংবাদিক ফয়েজের পরিবার

ওসমানীনগর প্রতিনিধি::দির্ঘ চার বছর পর অবশেষে বিদ্যুতের আলো পেলেন সিলেটের ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবিণ সাংবাদিক এম এফ আলী ফয়েজের পরিবার। বিভিন্ন অযুহাতে খাশিখাপন পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করলে ৪ বছর থেকে অন্ধকারে দিনানিপাত করছিলেন অসুস্থ সাংবাদিক এম এফ আলী ফয়েজের পরিবার। বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ পরিষদের পক্ষ থেকে খাশিখাপন পল্লীবিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের সাথে আলোচনা পূর্বক পুণরায় বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়।
জানা গেছে, দুই যুগের বেশি সময় ধরে অভিবক্ত বালাগঞ্জের মানুষের সুখ দুখের কথা উঠে আসে সাংবাদিক এম এফ আলী ফয়েজের হাত ধরে। লড়াই করেছেন অন্যায়-অপরাধের বিরুদ্ধে, তার লেখায় অনেকেই হয়েছেন উপকৃত। তিনি দৈনিক ইত্তেফাক, সিলেটের ডাকসহ দেশের শির্ষস্থানীয় একাধিক পত্রিকায় কাজ করার পাশাপাশি তুখোড় এই সাংবাদিক দির্ঘদিন দ্বায়িত্ব পালন করেছেন ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতির।
বিগত ৫ বছর পূর্বে শারিরিক ভাবে অসুস্থ হয়ে পড়েন তিনি। অসুস্থার পর থেকে তার পরিবারের তেমন খবর রাখছেন না কেই। অভাব অনটনের মধ্যে শয্যাশায়ী অবস্থায় স্ত্রী সন্তানতের নিয়ে দিনানিপাত করছেন। বিগত ৪ বছর পূর্বে কোন কারণ ছাড়াই উপজেলার উসমানপুর ইউনিয়নের উসমানপুর গ্রামের সাংবাদিক ফয়েজের বাড়িতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে খাশিখাপন পল্লীবিদ্যুৎ জোনাল অফিস। এরপর থেকে তার পরিবার একাধিকবার যোগাযোগ করলে চাওয়া হয় মোটা অংকের অর্থ। অর্থ দিতে না পারায় বিদ্যুৎ সংযোগ না পেয়েই অন্ধকার দিনপাত করছিলেন তার পরিবার। অবশেষে বিষয়টি জানতে পারে বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ পরিষদ। সংগঠনির সভাপতি এ্যাডভোকেট রণ চন্দ্র দেব এবং সাধারণ সম্পাদক আব্দুর রহিম যোগযোগ করেন সাংবাদিক ফয়েজের পরিবারের সাথে। পরে তারা খাশিকাপন পল্লীবিদ্যুৎ অফিসে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার কারণ জানতে চাইলে কর্মরত কর্মকর্তারা কোন সদউত্তর দিতে পারেনি। দির্ঘ আলোচনার পর অবশেষে রবিবার দুপুরে সাংবাদিক এম এফ আলী ফয়েজের বাড়িতে বিদ্যুৎ সংযোগ প্রদান করে খাশিকাপন পল্লীবিদ্যুৎ জোনাল অফিস কর্তৃপক্ষ।
বিদ্যুৎ পেয়ে খুশি জানিয়ে সাংবাদিক এম এফ আলীর পরিবারের সদস্যরা জানান, দির্ঘদিন অন্ধাকারে থাকায় ছেলে মেয়েদের লেখাপড়ায় বিগ্ন ঘটেছে। ঘরে থাকা ইলেক্ট্রনিক্স নানা জিনিসপত্র নস্ট হয়ে গেছে। উদ্যোগ নিয়ে এমন মহতি কাজ করায় দূর্নীতি প্রতিরোধ পরিষদের সদস্যদের প্রতি কৃজ্ঞতা প্রকাশ করেন তারা।
বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রহিম বলেন, যেখনেই দূর্নীতি সেখাই প্রতিরোধ এই প্রদিপাদ্যে বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ পরিষদ কাজ করে যাচ্ছে। ‘প্রধান মন্ত্রীর উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ কিন্তু বিগত ৪ বছর ধরে অসুস্থ সাংবাদিক এম এফ আলী ফয়েজের পরিবার ছিলো অন্ধকারে। একাধিকবার বিদ্যুৎ অফিসে গেলেও কর্মরতরা গরিমসি করে বলে অভিযোগ পরিবারের। বিষয়টি জানতে পেরে আমরা খাশিকাপন পল্লিবিদ্যুৎ অফিসে যোগাযোগ করে দির্ঘ আলোচনার পর অবশেষে বিদ্যুৎ সংযোগ পেয়েছেন অসুস্থ সাংবাদিক এম এফ আলী ফয়েজের পরিবার।
এই বিষয়ে খাশিকাপন পল্লীবিদ্যুৎ কার্যালয়ের জেনারেল ম্যানেজার নাইমুল ইসলাম বলেন, সাংবাদিক এম এফ আলী ফয়েজের বাড়িতে বিদ্যুৎ সংযোগ না থাকার বিষয়টি আমার জানা ছিলো না। শতভাগ বিদ্যুতায়নের আওতায় পরিবারটি বিদ্যুৎ পেয়েছিল। কিন্ত তাদের ঘরটা অরক্ষিত থাকায় মিটারটি ঝুঁকিপূর্ন হওয়ায় আমাদের অফিসের লোকজন নিয়োমিত কাজের অংশ হিসাবে মিটার রিমোভ করে। সম্প্রতি বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ পরিষদের মাধ্যমে জানতে পেরে লাইন মেন্টিনিজ করে আবারও মিটার স্থাপনসহ বিদ্যুৎ সংযোগ প্রধান করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.