সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

প্রায় ৪ বছর বিদ্যুতহীন থাকার পর আলো পেলো সাংবাদিক ফয়েজের পরিবার

ওসমানীনগর প্রতিনিধি::দির্ঘ চার বছর পর অবশেষে বিদ্যুতের আলো পেলেন সিলেটের ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবিণ সাংবাদিক এম এফ আলী ফয়েজের পরিবার। বিভিন্ন অযুহাতে খাশিখাপন পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করলে ৪ বছর থেকে অন্ধকারে দিনানিপাত করছিলেন অসুস্থ সাংবাদিক এম এফ আলী ফয়েজের পরিবার। বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ পরিষদের পক্ষ থেকে খাশিখাপন পল্লীবিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের সাথে আলোচনা পূর্বক পুণরায় বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়।
জানা গেছে, দুই যুগের বেশি সময় ধরে অভিবক্ত বালাগঞ্জের মানুষের সুখ দুখের কথা উঠে আসে সাংবাদিক এম এফ আলী ফয়েজের হাত ধরে। লড়াই করেছেন অন্যায়-অপরাধের বিরুদ্ধে, তার লেখায় অনেকেই হয়েছেন উপকৃত। তিনি দৈনিক ইত্তেফাক, সিলেটের ডাকসহ দেশের শির্ষস্থানীয় একাধিক পত্রিকায় কাজ করার পাশাপাশি তুখোড় এই সাংবাদিক দির্ঘদিন দ্বায়িত্ব পালন করেছেন ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতির।
বিগত ৫ বছর পূর্বে শারিরিক ভাবে অসুস্থ হয়ে পড়েন তিনি। অসুস্থার পর থেকে তার পরিবারের তেমন খবর রাখছেন না কেই। অভাব অনটনের মধ্যে শয্যাশায়ী অবস্থায় স্ত্রী সন্তানতের নিয়ে দিনানিপাত করছেন। বিগত ৪ বছর পূর্বে কোন কারণ ছাড়াই উপজেলার উসমানপুর ইউনিয়নের উসমানপুর গ্রামের সাংবাদিক ফয়েজের বাড়িতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে খাশিখাপন পল্লীবিদ্যুৎ জোনাল অফিস। এরপর থেকে তার পরিবার একাধিকবার যোগাযোগ করলে চাওয়া হয় মোটা অংকের অর্থ। অর্থ দিতে না পারায় বিদ্যুৎ সংযোগ না পেয়েই অন্ধকার দিনপাত করছিলেন তার পরিবার। অবশেষে বিষয়টি জানতে পারে বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ পরিষদ। সংগঠনির সভাপতি এ্যাডভোকেট রণ চন্দ্র দেব এবং সাধারণ সম্পাদক আব্দুর রহিম যোগযোগ করেন সাংবাদিক ফয়েজের পরিবারের সাথে। পরে তারা খাশিকাপন পল্লীবিদ্যুৎ অফিসে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার কারণ জানতে চাইলে কর্মরত কর্মকর্তারা কোন সদউত্তর দিতে পারেনি। দির্ঘ আলোচনার পর অবশেষে রবিবার দুপুরে সাংবাদিক এম এফ আলী ফয়েজের বাড়িতে বিদ্যুৎ সংযোগ প্রদান করে খাশিকাপন পল্লীবিদ্যুৎ জোনাল অফিস কর্তৃপক্ষ।
বিদ্যুৎ পেয়ে খুশি জানিয়ে সাংবাদিক এম এফ আলীর পরিবারের সদস্যরা জানান, দির্ঘদিন অন্ধাকারে থাকায় ছেলে মেয়েদের লেখাপড়ায় বিগ্ন ঘটেছে। ঘরে থাকা ইলেক্ট্রনিক্স নানা জিনিসপত্র নস্ট হয়ে গেছে। উদ্যোগ নিয়ে এমন মহতি কাজ করায় দূর্নীতি প্রতিরোধ পরিষদের সদস্যদের প্রতি কৃজ্ঞতা প্রকাশ করেন তারা।
বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রহিম বলেন, যেখনেই দূর্নীতি সেখাই প্রতিরোধ এই প্রদিপাদ্যে বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ পরিষদ কাজ করে যাচ্ছে। ‘প্রধান মন্ত্রীর উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ কিন্তু বিগত ৪ বছর ধরে অসুস্থ সাংবাদিক এম এফ আলী ফয়েজের পরিবার ছিলো অন্ধকারে। একাধিকবার বিদ্যুৎ অফিসে গেলেও কর্মরতরা গরিমসি করে বলে অভিযোগ পরিবারের। বিষয়টি জানতে পেরে আমরা খাশিকাপন পল্লিবিদ্যুৎ অফিসে যোগাযোগ করে দির্ঘ আলোচনার পর অবশেষে বিদ্যুৎ সংযোগ পেয়েছেন অসুস্থ সাংবাদিক এম এফ আলী ফয়েজের পরিবার।
এই বিষয়ে খাশিকাপন পল্লীবিদ্যুৎ কার্যালয়ের জেনারেল ম্যানেজার নাইমুল ইসলাম বলেন, সাংবাদিক এম এফ আলী ফয়েজের বাড়িতে বিদ্যুৎ সংযোগ না থাকার বিষয়টি আমার জানা ছিলো না। শতভাগ বিদ্যুতায়নের আওতায় পরিবারটি বিদ্যুৎ পেয়েছিল। কিন্ত তাদের ঘরটা অরক্ষিত থাকায় মিটারটি ঝুঁকিপূর্ন হওয়ায় আমাদের অফিসের লোকজন নিয়োমিত কাজের অংশ হিসাবে মিটার রিমোভ করে। সম্প্রতি বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ পরিষদের মাধ্যমে জানতে পেরে লাইন মেন্টিনিজ করে আবারও মিটার স্থাপনসহ বিদ্যুৎ সংযোগ প্রধান করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.