সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে একে একে ডুবছে ঘরবাড়ি ও রাস্তাঘাট,পুকুর  » «   সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «  

দিনব্যাপী স্কুল ছাত্রী সুমাইয়ার হত্যাকারীদের বিচার নিশ্চিতের দাবিতে মানববন্ধন

হেলাল আহমদ বালাগঞ্জ প্রতিনিধি::সিলেট জেলার বালাগঞ্জের বাণীগাও এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সুমাইয়ার হত্যাকারীদের বিচার নিশ্চিত করার দাবীতে মানববন্ধন করেছেন বোয়ালজুড় শাহ মকসুদ শাহ মনির উদ্দিন রাঃ হাফিজিয়া দাখিল মাদ্রাসা, বোয়ালজুড় বাজার উচ্চ বিদ্যালয়, বাণীগাও এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়, তিলকচান পুর মোহাম্মদীয়া আলীম মাদ্রাসা, বালাগঞ্জ সরকারি ডিগ্রী কলেজ, বালাগঞ্জ সরকারি ডি.এন উচ্চ বিদ্যালয়, তয়রুননেছা বালিকা উচ্চ বিদ্যালয়, মুসলিমাবাদ আর্দশ উচ্চ বিদ্যালয়, পূর্ব গৌরীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী বৃন্দ এবং বোয়ালজুড় মাইক্রোবাস শ্রমিক উপ কমিটি তাজপুর, সিলেট জেলা অটোরিক্সা সিএনজি শ্রমিক ইউনিয়ন রেজি নং চট্ট ৭০৭ এর অন্তর্ভুক্ত বালাগঞ্জ উপ-পরিষদ, সিলেট জেলা শ্রমিক ইউনিয়ন রেজি নং বি-১৪১৮ এর অন্তর্ভুক্ত বালাগঞ্জ মাইক্রোবাস শ্রমিক উপ-কমিটি শ্রমিকবৃন্দ এবং ইলাশপুর বাজার নুরপুর গ্রাম সহ উপজেলার বিভিন্ন স্তরের ব্যাক্তিবর্গ এ মানববন্ধন অংশ গ্রহণ করেছেন।

সোমবার (০৮ মে) Justice For Sumaiya ক্যাম্পেইন লন্ডন (ইউকে) এবং শহীদ সুমাইয়া সংগ্রাম পরিষদ এর যৌথ উদ্যোগে সুমাইয়া হত্যা কান্ডের আসামীদের গ্রেফতার ও দ্রুততম সময়ের ভিতরে বিচারের দাবীতে বালাগঞ্জ উপজেলার নয়টি শিক্ষাপ্রতিষ্ঠানে ও বালাগঞ্জ উপজেলার বিভিন্ন শ্রমিক সংগঠন এবং এলাকা বাসী সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভিন্ন ভিন্ন সময়ে স্বপ্রতিষ্ঠানের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

মানববন্ধনে শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ বলেছেন, স্মার্ট বাংলাদেশের স্মার্ট প্রশাসন যেনো দ্রুত হত্যাকারীদের বিচার নিশ্চিত করেন। দেড়মাস হয়ে গেলো প্রশাসন এখনো নিরব কেনো এর জবাব চেয়ে বলেন, অল্প দিনের ভেতরে সুমাইয়ার হত্যাকারীদের ফাঁসি চাই। স্কুল শিক্ষার্থীরা বলেছেন, এখন আমরা নিরাপদ নয়। আমাদের বোন সুমাইয়াকে হত্যার দেড়মাস অতিবাহিত হয়ে গেলো বিচার এখনো হয়নি। আমাদের অভিভাবক আমাদের স্কুলে ভয়ে পাঠান না, যদি সুমাইয়ার মতো আমরাও মরদেহ নিয়ে ঘরে ফিরি। তাই প্রশাসনের কাছে অনুরোধ দ্রুত হত্যাকারীদের ফাঁসির আওতায় নিয়ে আসুন। কলেজ শিক্ষার্থীরা বলেছেন, আমাদের নিরাপত্তা যেখানে নেই, সেখানে পড়ালেখার কি মূল্য আছে? আমরা হত্যাকারীদের ফাঁসি চাই, যাতে দ্বিতীয় বার আর এরকম সাহস না করতে পারে। আমাদের বাবা মা আমাদের স্কুল কলেজে পাঠিয়েছেন নিজেকে প্রতিষ্ঠিত করে দেশকে গড়ে তুলবো বলে। আমাদের জীবনের কোনো নিরাপত্তা নেই, আমরা দেশের সেবা কিরকম করবো। তাই প্রশাসনের কাছে অনুরোধ সুমাইয়ার হত্যাকারীদের বাঁচাতে কোনো অর্থের খেলা না করে সঠিক বিচারের আওতায় নিয়ে আসুন- আর কোনো সুমাইয়া যেনো স্কুল যাওয়ার পথে মরতে না হয়।

উল্লেখ্য, গত ২২ মার্চ বালাগঞ্জ উপজেলা বোয়ালজুর ইউনিয়নের বাণীগাঁও এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ে পড়ুয়া দশম ছাত্রী সুমাইয়া খুন হয়। পেকুয়া ব্রিজের আশপাশ ঝোঁপ-জঙ্গল থেকে বিকেলে তাঁর লাশ উদ্ধার করে বালাগঞ্জ থানা পুলিশ। ২৩ মার্চ নিহতের ভাই ইসকন্দর মিয়া বালাগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। মামলা নং-০৬। সন্দেহজনক ভাবে দুইজনকে আটক করা হয়, তারা জেলহাজতে রয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.