সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

সুনামগঞ্জের দিরাই ও বিশ্বম্ভরপুরে বজ্রপাতে ৩জনের মৃত্যু

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জের দিরাই ও বিশ্বম্ভরপুরউপজেলায় আলাদাভাবে বজ্রপাতে ১ জেলে ও ২ শ্রমিকের মৃত্যু হয়েছে।

শনিবার সকালে দিরাইয়ের চরনারচরের এক জেলে হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান। তার নাম মো. আব্দুল মালেক। তিনি জেলার দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের পশ্চিম দৌলতপুর গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে । অপর ২জন হলেন জয়নাল মিয়া(৪০),তিনি জেলার বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের মাঝেরটেক গ্রামের শিশু মিয়ার ছেলে এবং অপরজন একই ইউনিয়নের জিনারপুর গ্রামের মো. ফরহাদ মিয়ার ছেলে মো. সেলিম মিয়া(২৫)।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়,দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের চরনারচর গ্রামের আব্দুল মালেক প্রতিদিনের ন্যায় সকালে পাশ্ববর্তী হাওরে মাছ ধরতে যান। প্রচুর বৃষ্টিপাতের মাঝে হঠাৎ বজ্রপাতে তার পুরো শরীর জ¦লে সে ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে স্বজনরা তাকে উদ্ধার করে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।

অপরদিনে একই সময়ে জেলা বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের দুই শ্রমিক কাজের সন্ধানে ধোপাজান নদীতে বালু উত্তোলনকালে হঠাৎ বজ্রপাতে ২ জন শ্রমিক শুরুতর আহত হন।

তাদের উদ্ধার করে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে আসার পথে রাস্তায় তাদের মৃত্যু হয়। হাওরের জেলা সুনামগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে এই বর্ষার মৌসুমে বজ্রপাতের প্রবণতা বেশি থাকায় সাধারন খেটেখাওয়া,দিনমুজুর শ্রমিমরা ঘর হতে বের হতে ভয় পাচ্ছেন।

এ ব্যাপারে ধনপুর ইউনিয়নের সাবেক দুইবারের ইউপি চেয়ারম্যান মো. রফিক ইসলাম তালুকদার জানান,এখন প্রচুর বৃষ্টিপাত হয়ে আমাদের হাওরের জেলা সুনামগঞ্জে। বৃষ্টিপাতের মাঝে প্রচন্ড বজ্রপাতে ইতিমধ্যে অনেক শ্রমিক ও দিনমুজুরের মৃত্যু হচ্ছে। তিনি পুরো জেলায় বজ্রপাত নিরোধ যন্ত্র দ্রুত বসাতে সরকারের নিকট জোর দাবী জানান।

এ ব্যাপারে দিরাই থানার অফিসার ইনচার্জ(ওসি) কাজি মোক্তাদির হোসেন চৌধুরী এক জেলের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে বিশ্বম্ভরপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. সাইফুল আলম বজ্রপাতে ২ জন শ্রমিকের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.