সংবাদ শিরোনাম
সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «   নবীগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে নাশকতা ও হয়রানির শেষ কোথায়? সচেতন মহলের প্রশ্ন  » «  

সুনামগঞ্জের দিরাই ও বিশ্বম্ভরপুরে বজ্রপাতে ৩জনের মৃত্যু

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জের দিরাই ও বিশ্বম্ভরপুরউপজেলায় আলাদাভাবে বজ্রপাতে ১ জেলে ও ২ শ্রমিকের মৃত্যু হয়েছে।

শনিবার সকালে দিরাইয়ের চরনারচরের এক জেলে হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান। তার নাম মো. আব্দুল মালেক। তিনি জেলার দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের পশ্চিম দৌলতপুর গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে । অপর ২জন হলেন জয়নাল মিয়া(৪০),তিনি জেলার বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের মাঝেরটেক গ্রামের শিশু মিয়ার ছেলে এবং অপরজন একই ইউনিয়নের জিনারপুর গ্রামের মো. ফরহাদ মিয়ার ছেলে মো. সেলিম মিয়া(২৫)।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়,দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের চরনারচর গ্রামের আব্দুল মালেক প্রতিদিনের ন্যায় সকালে পাশ্ববর্তী হাওরে মাছ ধরতে যান। প্রচুর বৃষ্টিপাতের মাঝে হঠাৎ বজ্রপাতে তার পুরো শরীর জ¦লে সে ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে স্বজনরা তাকে উদ্ধার করে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।

অপরদিনে একই সময়ে জেলা বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের দুই শ্রমিক কাজের সন্ধানে ধোপাজান নদীতে বালু উত্তোলনকালে হঠাৎ বজ্রপাতে ২ জন শ্রমিক শুরুতর আহত হন।

তাদের উদ্ধার করে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে আসার পথে রাস্তায় তাদের মৃত্যু হয়। হাওরের জেলা সুনামগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে এই বর্ষার মৌসুমে বজ্রপাতের প্রবণতা বেশি থাকায় সাধারন খেটেখাওয়া,দিনমুজুর শ্রমিমরা ঘর হতে বের হতে ভয় পাচ্ছেন।

এ ব্যাপারে ধনপুর ইউনিয়নের সাবেক দুইবারের ইউপি চেয়ারম্যান মো. রফিক ইসলাম তালুকদার জানান,এখন প্রচুর বৃষ্টিপাত হয়ে আমাদের হাওরের জেলা সুনামগঞ্জে। বৃষ্টিপাতের মাঝে প্রচন্ড বজ্রপাতে ইতিমধ্যে অনেক শ্রমিক ও দিনমুজুরের মৃত্যু হচ্ছে। তিনি পুরো জেলায় বজ্রপাত নিরোধ যন্ত্র দ্রুত বসাতে সরকারের নিকট জোর দাবী জানান।

এ ব্যাপারে দিরাই থানার অফিসার ইনচার্জ(ওসি) কাজি মোক্তাদির হোসেন চৌধুরী এক জেলের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে বিশ্বম্ভরপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. সাইফুল আলম বজ্রপাতে ২ জন শ্রমিকের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.