সংবাদ শিরোনাম
সিলেটে একের পর এক নেতাকর্মী গ্রেফতারে খন্দকার মুক্তাদিরের নিন্দা  » «   যুক্তরাজ্যে কেয়ার ভিসায় স্পাউস আনতে পারবেন না বিদেশি কর্মীরা  » «   সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী নিহত  » «   দোয়ারাবাজারে শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক  » «   সরকার দেশের কৃৃষি সেক্টরের উন্নয়ন ও কৃষি উৎপাদন কাজে অগ্রাধিকার দিয়েছে-সচিব ওয়াহিদা আক্তার  » «   দক্ষ আইনজীবী হতে হলে আইন চর্চার বিকল্প নেই” বিচারপতি এ.এস.এম. আব্দুল মোবিন  » «   ঢাকা- সিলেট মহা সড়কের আউশকান্দিতে চুরের হিরিক পড়েছে- এসব দেখার যেন কেউ নেই!  » «   সুনামগঞ্জ ৫টি সংসদীয় আসনে আওয়ামীলীগ,জাতীয়পার্টি, স্বতন্ত্রসহ বিভিন্নদলের মনোনয়নপত্র দাখিল  » «   দোয়ারাবাজার সীমান্তে কিশোর গ্যাংয়ের উৎপাত!খাসিয়াদের গুলিতে আহত ১  » «   এইচএসসি সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার ৭১.৬২%  » «   দোয়ারাবাজারে অটোরিকশাচাপায় শিশু শ্রেণির ছাত্রী নিহত  » «   দোয়ারাবাজারে বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করলেন অফিসার ইনচার্জ   » «   কুশিয়ারা নদী থেকে লুপাট হচ্ছে কোটি কোটি টাকার বালু! নদীর বাঁধ হুমকির সম্মুখীন  » «   জৈন্তাপুরে জমিসংক্রান্ত বিরোধে একজন নিহত  » «   সিলেটে আন্তঃনগর উপবন এক্সপেসে আগুন  » «  

কালিঘাটে পণ্যবাহী ট্রাক চলাচলে বাঁধা! ৭দিন ধরে ১২লক্ষ টাকার পণ্য নিয়ে অপেক্ষা

সিলেটপোস্ট ডেস্ক::সিলেট নগরীর প্রধান বানিজ্যিক এলাকা কালিঘাটে ১২লক্ষ টাকার পণ্যবাহী একটি ট্রাককে এক সপ্তাহ ধরে কালিঘাটে ঢুকতে ও আনলোড করতে দেওয়া হচ্ছে না জানিয়েছেন ট্রাক মালিক ও সিলেট জেলা ট্রাক,পিকআপ, কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন কোতোয়ালি থানা উপকমিটির সাধারণ সম্পাদক আফরোজ আলী। সোমবার ৭ই আগষ্ট সরেজমিনে নগরীর সার্কিট হাউজের সামনে গিয়ে পন্যবাহী ট্রাকটি দেখা যায়।
পন্য বোঝাই ট্রাকটির মালিক আফরোজ আলী জানান, সিলেট শ্রম আদালতের চেয়ারম্যান নূরুল আলম মোহাম্মদ নিপুর আদেশ রয়েছে যে, বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ২১৬ (১) (ছ) ধারার দরখাস্ত শুনানী অন্তে নিস্পত্তি না হওয়া পর্যন্ত ঢাকা মেট্রো ট – ১৬- ৮৪২৩ ও ঢাকা মেট্রো ড- ১৪- ৪৫১৬ নম্বরযুক্ত গাড়ি চলাচলে নিষেধ করা থেকে বারিত করা, কথিত ১৩০/ ও ৩০/ টাকার রশিদ মূলে চাঁদা আদায়কে অবৈধ ঘোষনা করে এবং সাধারণ শ্রমিকদের নিকট থেকে বেআইনী চাঁদা আদায় থেকে প্রতিপক্ষকে অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ দেন।
রেজিষ্ট্রেশনবিহীন তথাকথিত যানবাহন নিয়ন্ত্রণ সমবায় পরিষদ নামে অবৈধ চাঁদা আদায়কে কেন্দ্র করে জটিলতার সৃষ্টি হয়েছে। এই সংগঠনের নেতৃত্ব দিচ্ছেন কাউন্সিলর নজরুল ইসলাম মুনিম। কাউন্সিল নজরুল ইসলাম মুনিমের সাথে এ ব্যাপারে কথা হয়। এ সময় তিনি জানান, এখানে শ্রমিকদের সাথে বাদী পক্ষের সমস্যা রয়েছে। কি সমস্যা ও চাঁদার বিষয়ে কথা বলতে চাইলে তিনি পরে কথা বলবেন বলে রেখে কল কেটে দেন। সিলেট ব্যবসায়ী সমিতির সভাপতি জিয়া উদ্দিন জিয়া জানান, এই দুইটি ট্রাক চলাচলে আমাদের কালিঘাট এরিয়াতে নিষিদ্ধ করা হয়েছে। তবে কালিঘাট ব্যতিত অন্য জায়গা থেকে মাল আনলোড করতে পারবে।
গত রবিবার ক্বীনব্রীজের নিচে পণ্যবাহী গাড়ির সামনে শ্রম আদালতের আদেশের কপি হাতে নিয়ে অবস্থান নেন ও বিক্ষোভ প্রদর্শন করেন ট্রাক পিকআপ,কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন কোতোয়ালি থানা উপকমিটির নেতাকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন সভাপতি মোঃ জালাল খান, সাধারণ সম্পাদক আফরোজ আলী, সহ সম্পাদক কবির আহমদ, সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম, সদস্য পুতুল চন্দ্র, আলিম উদ্দিন মোল্লা, আব্দুল মন্নান, লিটন আহমদ, তুলা মিয়া, মঈন উদ্দিন, নুর হোসেন, কালা মিয়া, সুমন আহমদ, আব্দুল হামিদ,আব্দুল খালিক, নছর আহমদ, সিরাজুল ইসলাম বাবু, সাহাবুদ্দিন আহমদ, ইউসুফ আলী, লাল মিয়া, আলতাফ হোসেন, জমির মিয়া, আক্তার আহমদ। এ সময় বক্তারা প্রশাসন, সিলেট সিটি করপোরেশনের মেয়র ও রাজনৈতিক নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন।
এ ব্যাপারে এসএমপির উত্তরের ডিসি মোহাম্মদ আজবাহার আলী শেখ বলেন, আমি কোতোয়ালির থানার ওসিকে নির্দেশ দিচ্ছি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য। কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদ আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটা ট্রাফিক বিভাগের দায়িত্ব ও ব্যবসায়ীদের ব্যাপার। আমি এ ব্যাপারে কিছু করতে পারবো না।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.