সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে পুলিশের অভিযানে ভারতীয় ৭১ টি গরুসহ চোরাকারবারি আটক  » «   হুমায়ুন রশিদ চত্বরে চাদাঁবাজ সন্ত্রাসীদের কাছে জিম্মি অটোরিক্সা চালক শ্রমিকরা-অভিযোগ  » «   ১ মন গাঁজাসহ সিলেটের ৩ কারবারি নবীগঞ্জে আটক  » «   প্রবীণের বুদ্ধি নবীনের শক্তির সমন্বয়ে সমাজের অন্যায় অবিচার দূর করতে হবে-জেলা প্রশাসক শেখ রাসেল হাসান  » «   জৈন্তাপুরে কর্মরত সাংবাদিকদের সাথে জৈন্তাপুর মডেল থানা পুলিশের মাসিক প্রেস-ব্রিফিং  » «   গোয়াইনঘাটে পানিতে পড়ে শিশুর মৃত্যু  » «   যাদুকাটায় নৌকা ডুবে পাথর শ্রমিকের মৃত্যু  » «   দোয়ারাবাজারে অবৈধ ভাবে বসত ঘরসহ দোকান পার্ট নির্মান ও রাস্তার গাছ কাটার অভিযোগ  » «   সিলেটে জন্ম নিবন্ধন করাতে গিয়ে বিপাকে পড়ছেন অভিভাবকরা  » «   সিলেটে তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালি অনুষ্ঠিত  » «   দক্ষ জনশক্তি দেশ বিদেশের শ্রমবাজারে অবদান রাখবে-শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  » «   খালেদা জিয়ার মুক্তি ও বিদেশযাত্রা নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে-নাসিম হোসাইন  » «   দোয়ারাবাজারে ভারতীয় চিনিসহ আটক ২    » «   দোয়ারাবাজারে চোরাইপথে আসা ভারতীয় ৩৬ গরুসহ আটক ৮  » «   চুনারুঘাটে বানের পানির মত আসছে বিভিন্ন প্রকার মাদক  » «  

আমেরিকা প্রবাসীর অর্থায়নে সুনামগঞ্জ পৌরসভার ১৪ জন অস্বচ্ছল নারীর মাঝে সেলাই মেশিন তুলে দেন মেয়র নাদের বখত

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জ পৌরসভার অসহায় ও অস্বচ্ছল পিছিয়ে পড়া নারীদের কর্মসংস্থানের মাধ্যমে সাবলম্বী করে গড়ে তুলতে আমেরিকা প্রবাসী মাসুদ আহমদের অর্থায়নে পৌরসভার মেয়র নাদের বখতের ঐকান্তিক প্রচেষ্ঠায় ১৪ জন নারীকে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় পৌরসভার হলরুমে নারীদের হাতে সেলাই মেশিন তুলে দেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।

এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী কালীকৃষ্ণ পাল,পৌরসভার মহিলা কাউন্সিলর সামিনা চৌধুরী মণি,পৌরসভার হিসাব রক্ষক কর্মকর্তা সন্তোষ কুমার দাস,মৃদুল চৌধুরী,হিসাব রক্ষক কর্মকর্তা পার্থ প্রতীম দাস প্রমুখ।

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন,এই পৌরসভাকে একটি আধুনিক পরিচ্ছন্ন শহর গড়ে তুলতে আমাদের প্রয়াত মেয়র আইয়ূব বখত জগলুলের স্বঁপ্ন পূর্রণের লক্ষ্যে কাজ করে যাওয়া হচ্ছে। তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গ্রামকে শহরে পরিণত করতে শিক্ষা,স্বাস্থ্য, অন্নবস্ত্র,বাসস্থান,যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। এজন্য সমাজের পিছিয়ে পড়া বিশাল জনগোষ্ঠির মধ্যে অসহায় ও অস্বচ্ছল নারীদেরকে আর ঘরের মধ্যে বন্দীদশায় না রেখে তাদের বিভিন্নভাবে প্রশিক্ষণের মাধ্যমে আত্ম-মর্যাদাশীল দেশ গঠনে নারীদের কর্মসংস্থানের বিশাল সুযোগ সৃষ্টি করা হয়েছে।

তিনি দারিদ্রতাকে র্নিমূলে বিতারিড় করতে এবং আত্মনির্ভর জাতি গঠনে নারীদের অবশ্যেই গুরুত্ব দিতে হবে। কেননা দেশের মোট জনসংখ্যার অর্ধেকেই নারীরা। কাজেই স্বাধীনতা সংগ্রামে দুইলাখ মাবোন জীবন দিয়েছেন ইজ্জত বিলিয়ে দিয়েছেন একটি স্বাধীন লাল সবুজের বাংলাদেশ বির্নিমাণে। কাজেই দেশকে একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে কোন নারীকে আর বেকার থাকতে হবে না সবাই কর্মের মাধ্যমে নিজেরা নিজেদের ভাগ্য পরিবর্তন করে নিজের পায়ে দাড়াঁবেন বলে মেয়র আশাবাদ ব্যক্ত করেন। পরে ১৪ জন অস্বচ্ছল নারীর মাঝে সেলাই মেশিন তুলে দেন মেয়র নাদের বখত।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.