সংবাদ শিরোনাম
সুনামগঞ্জের দোয়ারায়বাজারে ভারতীয় চিনিসহ আটক- ৪ জন  » «   প্রাতিষ্ঠানিক শিক্ষার সাথে দেশীয় সংস্কৃতি লালন করতে হবে  -জেলা প্রশাসক  » «   শান্তিগঞ্জের কান্দিগাঁও গ্রামে বাচ্চাদের ঝগড়া নিয়ে প্রতিপক্ষের লোকজনের হামলায় দুই ছাত্রীসহ ৩জন আহত  » «   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   ভাষার মর্যাদাপূর্ণ ব্যবহার সমাজে শান্তি-শৃংঙ্খলা বজায় রাখে -ইমরান আহমদ এমপি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   পাথর কোয়ারী সচলের বিষয়ে সরকারের বিশেষ বিবেচনাধীন রয়েছে-প্রতিমন্ত্রী নসরুল হামিদ  » «   জৈন্তাপুরে পৃথক ৩ টি সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন  » «   জৈন্তাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান  » «   বালাগঞ্জে অবৈধভাবে বিল সেচ, ধ্বংস হচ্ছে দেশীয় মাছ, কৃষকেরা সংকিত  » «   সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে পোশাক বিতরণ করল মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «  

প্রচেষ্টায় ২০৪১ সালের পূর্বেই আমরা স্মাট বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব- অ্যাডভোকেট নাসির উদ্দিন খান

সিলেটপোস্ট ডেস্ক::সিলেট জেলা পরিষদ ও রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেছেন, যে কোনো দূযোগ- দুর্বিপাকে রেডক্রিসেন্ট সব সময় মানুষের পাশে দাঁড়ায়। রেডক্রিসেন্ট সোসাইটি সব সময় মানুষের সহায়তায় কাজ করে। সিলেট ভূমিকম্প দুর্যোগপূর্ণ এলাকা তাই দূযোগ মোকাবেলায় সবাইকে সতর্ক হতে হবে। সতর্কতা অনেক প্রানহানি কমাতে পারবে।
তিনি বলেন আমরা বাঙালি আমরা সবাই দেশটাকে ভালোবেসে সম্মিলিতভাবে কাজ করি তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে যে উন্নত রাষ্ট্রের পরিণত করার স্বপ্ন দেখছেন সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমি আশা করি ২০৪১ সালের পূর্বেই আমরা স্মাট বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব।
সিলেট সিটি কর্পোরেশন ও বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের উদ্যোগে ডিজিইকো’র অর্থায়নে আইএফআরসি, জার্মান রেডক্রস, ডেনিস রেডক্রস ও সুইডিস রেডক্রসের সহযোগিতায় জেলা  পর্য্যায়ে পাইলট প্রোগ্রাম্যাটিক পার্টনারশিপ (পিপিপি) প্রকল্পের অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর  নগরীর একটি অভিজাত হোটেলে ষ্টেকহোল্ডারদের দিন ব্যাপী জেলা পয্যায়ে অবহিত করন সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিলের সভাপতিত্বে ও পিপিপি সিলেট ইউনিটের হেলথ সুপারভাইজার এবিএম মোয়াজ্জেম হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রীয় ব্যবস্থাপনা পর্ষদ সদস্য মস্তাক আহমদ পলাশ, সিলেট ইউনিটের নির্বাহী কমিটির সদস্য সুয়েব আহমদ, সিটি কর্পোরেশনের  প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা ইঞ্জিনিয়ার মোঃ নূরুল ইসলাম। অনুষ্ঠানে মুক্ত আলোচনা অংশগ্রহন করেন ডেনিস রেড ক্রস প্রতিনিধি আবদুল ওহাব, ফায়ার সার্ভিস ও সিভিল  ডিফেন্স সিলেটের ইন্সপেক্টর মোঃ সালাউদ্দিন, বীরেশচন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অতুলচন্দ্র দাস, পিডিবি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মোঃ ইউসুফ মিয়া মিলন, ঘাসিটুলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুনমুন ধর, আব্দুল হামিদ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিল্পী রায়, কমিউনিটি রেজিলিয়েন্স প্রোগ্রামের ফিল্ড অফিসার মোঃ নিজাম উদ্দিন, যুব প্রধান পলাশ গুন,ভলান্টিয়ার জাকারিয়া আহমদ সানি, ওয়ার্ড সচিব সুলতান আহমদ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিট লেভেল অফিসার কনিকা তালুকদার। পিপিপি প্রোগ্রাম এর ১ম বছরের সম্পাদিত কার্য্যক্ষম ও ২য় পয্যায়ে পরিকল্পনা তুলে ধরেন পিপিপি সিলেট ইউনিটের ফিল্ড অফিসার মোঃ আব্দুর রাকিব।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.