সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

প্রয়াত শিল্পী বিদিত লাল দাস’র একাদশ প্রয়ান দিবসে স্মরণ সভা

সিলেটপোস্ট ডেস্ক::বাংলা লোকগানের প্রবাদ পুরুষ, সূর স্রষ্টা প্রয়াত শ্রী বিদিত লাল দাসের একাদশ প্রয়ান দিবস উপলক্ষে শ্রী বিদিত লাল দাসের স্মৃতির উদ্দেশ্যে স্থাপিত বিদিত লাল দাস সংগীত নিকেতন এর উদ্যোগে একটি স্মরণ সভা অনুষ্ঠিত হয়। রোববার (৮ অক্টোবর) রাত ৮টায় নগরীর শেখঘাস্থ নিজ বাড়িতে আয়োজন করা হয়।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা দিপ্তি পাল বলেন, “সিলেটের আঞ্চলিক গানকে দেশের গন্ডি পেরিয়ে বিদেশে প্রচারে যেকজন শিল্পী স্বাধীনতা পরবর্তী সময়ে ভূমিকা রেখেছেন তাদের মাঝে বিদিত লাল দাস অন্যতম। আমরা যারা উনার ছাত্রছাত্রী উনার অভাব সবসময় অনুভব করবো।”
বিদিত লাল দাসের একমাত্র পুত্র তথা বিদিত লাল দাস সংগীত নিকেতনের পরিচালক বিশ্বদীপ লাল দাস বলেন, ” আমার বাবা মারা গেছেন ১০ বছর পেরিয়ে ১১ বছর হলো। একুশে পদক তথা রাষ্ট্রীয় সম্মানের জোর দাবী জানাচ্ছি। মরিলে কান্দিস না আমার দায়, সাধের লাউ বানাইলো মোরে বৈরাগী, কারে দেখাবো মনের দুঃখ গো, আমি কেমন করে পত্র লিখি রে, বিনোদিনী গো তর বৃন্দাবন কারে দিয়ে যাবি ইত্যাদি কালজয়ী গানের সুরস্রষ্টা সুরকার বিদিত লাল দাসকে মরনোত্তর একুশে পদকে ভুষিত করা হোক। একজন শিল্পী, সুরকার ও সংগীত গবেষক বিদিত লাল দাসকে সঠিক মূল্যায়ন করতে না পারাটা রাষ্ট্র তথা জাতির ব্যর্থতা। তিনি শুধুই আমার বাবা নন, তিনি রাষ্ট্রীয় সম্পদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কামরুল হাসান টিটু, ফয়সাল আহমেদ, রাজীব চৌধুরী, মূকিদ মিয়া,  পাপ্পু , মোঃ হেলাল উদ্দিন, দিলীপ মোহন, অরুন্ধতী অরিত্রিকা দাস, অনুরাধা দাস, নির্ঝরা দাস, মকসুদ আহমদ সহ সংগীত বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও পরিচালকসহ ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। গানে গানে সবাই স্মরণ করেন উস্তাদ শ্রী বিদিত লাল দাসকে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.