সংবাদ শিরোনাম
বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   ভাষার মর্যাদাপূর্ণ ব্যবহার সমাজে শান্তি-শৃংঙ্খলা বজায় রাখে -ইমরান আহমদ এমপি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   পাথর কোয়ারী সচলের বিষয়ে সরকারের বিশেষ বিবেচনাধীন রয়েছে-প্রতিমন্ত্রী নসরুল হামিদ  » «   জৈন্তাপুরে পৃথক ৩ টি সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন  » «   জৈন্তাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান  » «   বালাগঞ্জে অবৈধভাবে বিল সেচ, ধ্বংস হচ্ছে দেশীয় মাছ, কৃষকেরা সংকিত  » «   সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে পোশাক বিতরণ করল মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   নিউইয়র্কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি প্রবাসী দম্পতি নিহত  » «   মিথ্যা অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে সহযোগিতার আহবান -ওসি তাজুল ইসলাম (পিপিএম)  » «   ওসমানীনগরে যুবক হত্যাকান্ডের ঘটনায় আটক-৩  » «  

দক্ষ আইনজীবী হতে হলে আইন চর্চার বিকল্প নেই” বিচারপতি এ.এস.এম. আব্দুল মোবিন

সিলেটপোস্ট ডেস্ক::দক্ষ আইনজীবী হতে হলে আইন বিষয়ে চর্চা করে সঠিক জ্ঞান অর্জন করতে হয়। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রীমকোর্ট হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি জনাব এ.এস.এম. আব্দুল মোবিন প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন। তিনি আরোও বলেন বিচার বিলম্বিত হলে ন্যায় বিচার বিঘ্নিত হয়। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সচেষ্ট হওয়ার আহ্বান জানান।

সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচিত সম্মানিত সভাপতি মি. অশোক পুরকায়স্থ এডভোকেটের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক-০১ জনাব মোহাম্মদ সলমান উদ্দিন এডভোকেট, যুগ্ম সম্পাদক-০২ জনাব মোহাম্মদ সাইফুর রহমান এডভোকেট যৌথভাবে স ালনা করেন।

অনুষ্ঠানের শুরুতেই আল কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেট ও গীতা পাঠ করেন সমিতির সিনিয়র সদস্য ড. দিলীপ কুমার দাশ চৌধুরী এডভোকেট।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচিত সম্মানীত সাধারণ সম্পাদক জনাব গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল) এডভোকেট। অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি।
এবছর সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্যদের মধ্যে আইনপেশায় ২৫ বছর পূর্ণ হওয়া ৫ জন আইনজীবী অনুষ্ঠানের প্রধান অতিথি ও প্রধান বক্তার নিকট থেকে সম্মাননা স্বারক গ্রহণ করেন।

এছাড়াও এস.এস. সি. ও এইচ.এস.সি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সমিতির সদস্যদের ৯১ জন মেধাবী সন্তানকে এককালিন বৃত্তি ও সনদ প্রদান করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। সমিতির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল ও বাংলাদেশ বার কাউন্সিলের সম্মানিত চেয়ারম্যান জনাব এ.এম. আমিন উদ্দিন এডভোকেট। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ জনাব মশিউর রহমান চৌধুরী, মহানগর দায়রা জজ জনাব এ.কিউ.এম. নাছির উদ্দিন, জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব নাসির উদ্দিন খান এডভোকেট। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের বিজ্ঞ সরকারী কেঁৗসুলি জনাব মোঃ রাজ উদ্দিন এডভোকেট, সিলেটের বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর জনাব মোঃ নিজাম উদ্দিন এডভোকেট, মহানগর দায়রা জজ আদালতের বিজ্ঞ পি.পি. জনাব নওশাদ আহমদ চৌধুরী এডভোকেট।

নৈশভোজ উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান সমাজ বিষয়ক সম্পাদক মোঃ মতিউর রহমান এডভোকেট ও সহ-সমাজ বিষয়ক সম্পাদক মোঃ তানভীর আহমদ এডভোকেট যৌথভাবে পরিচালনা করেন।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.