সংবাদ শিরোনাম
শান্তিগঞ্জের কান্দিগাঁও গ্রামে বাচ্চাদের ঝগড়া নিয়ে প্রতিপক্ষের লোকজনের হামলায় দুই ছাত্রীসহ ৩জন আহত  » «   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   ভাষার মর্যাদাপূর্ণ ব্যবহার সমাজে শান্তি-শৃংঙ্খলা বজায় রাখে -ইমরান আহমদ এমপি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   পাথর কোয়ারী সচলের বিষয়ে সরকারের বিশেষ বিবেচনাধীন রয়েছে-প্রতিমন্ত্রী নসরুল হামিদ  » «   জৈন্তাপুরে পৃথক ৩ টি সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন  » «   জৈন্তাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান  » «   বালাগঞ্জে অবৈধভাবে বিল সেচ, ধ্বংস হচ্ছে দেশীয় মাছ, কৃষকেরা সংকিত  » «   সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে পোশাক বিতরণ করল মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   নিউইয়র্কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি প্রবাসী দম্পতি নিহত  » «   মিথ্যা অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে সহযোগিতার আহবান -ওসি তাজুল ইসলাম (পিপিএম)  » «  

সিলেটে প্রকৃত মালিকের হাতে ভূমি সমঝে দিলো প্রশাসন

সিলেটপোস্ট ডেস্ক::আদালতের নির্দেশে দীর্ঘ ২৫ বছর বেদখল হওয়া ভূমি পুনরুদ্ধার হয়েছে। অবৈধ দখল উচ্ছেদ করে প্রকৃত মালিকের হাতে জমি সমঝে দিলো স্থানীয় প্রশাসন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সিলেটের গোয়াইনঘাট উপজেলার ছৈলাখেল  ৪র্থ খন্ড মৌজার  জেএল নং-১০৫, আরএস জেএল নং-৮৩, এসএ খতিয়ান নং-৩৪ , এসএ দাগ নং-১৫৯, আরএস দাগ নং-২৮০ এর ০.৩৩ একর জমি থেকে অবৈধ দখলদারকে আদালতের নির্দেশে উচ্ছেদ করেছে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন।

দখলদেহী কার্যক্রমে ম্যাজিষ্ট্রেরিয়াল দায়িত্ব পালন

গোয়াইনঘাট উপজেলার সহকারী কমিশনার (ভুমি) মো. তানভীর হোসেন। উচ্ছেদ অভিযানে তাকে সহযোগিতা করেন গোয়াইনঘাট থানা পুলিশ।

সহকারী কমিশনার (ভুমি) মো. তানভীর হোসেন বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশক্রমে রেকর্ডিও জমির মালিককে জমি দখলে সমঝে দেয়া হয়েছে। বিবাদিরা সুশৃঙ্খলভাবে আদালতের রায় মেনে নিয়ে মালামাল সরিয়ে নিয়েছে। ফলে দখল কার্যক্রমে কোন বাধা বিঘ্ন হয়নি।

জমির মালিক আল আরব এসোসিয়েট লি. ম্যানেজিং ডিরেক্টর মাহবুবুল আলম বলেন, বিজ্ঞ আদালতে আমরা ন্যায়বিচার পেয়েছি। আদালত-প্রশাসনের সহযোগিতায় দীর্ঘ ২৫ বছর বেদখল হওয়া ভূমি পুনরুদ্ধার হয়েছে আজ। আইনের শাসন প্রতিষ্ঠায় এটি একটি দৃষ্টান্তমূলক উদাহরণ।

বাদীপক্ষের আইনজীবি প্রদীপ ভট্টাচার্য বলেন, ১৯৯৮ সাল থেকে বিবাদিরা ভূমিটি অবৈধভাবে দখল করে রেখেছিল। আমাদের দায়ের করা স্বত্ব মামলায় আদালত আমার মক্কেলের পক্ষে রায় ও দখলের আদেশ জারি করে। সেই মোতাবেক আজ আমরা জমি ফেরত পেয়েছি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.