সংবাদ শিরোনাম
দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   নবীগঞ্জে ভুল অপারেশন করে শিশুর লিঙ্গ কর্তন-কেয়ার ডায়াগনস্টিক ঘেরাও  » «   সিলেটের উপশহরে মামার হাতে বাগিনা খুন  » «  

স্বনির্ভর বাংলাদেশ গড়তে নারীদের এগিয়ে আসতে হবে: ড. মোমেন

সিলেটপেস্ট ডেস্ক::“স্বনির্ভর বাংলাদেশ গড়তে নারীদের এগিয়ে আসতে হবে। নারীদের অংশগ্রহণ ব্যতিত উন্নত বাংলাদেশ গঠন সম্ভব নয়। ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গঠনের যে স্বপ্ন-লক্ষ্য সেটাকে বাস্তবায়ন করতে  সকল ক্ষেত্রে নারীদের সমানতালে অংশগ্রহণ জরুরী। এজন্য দরকার নারীদের ক্ষমতায়ন করতে হবে। নারী ক্ষমতায়নের জন্য যা যা করা দরকার সবই করবে সরকার।

শুক্রবার (১৫ মার্চ) জাতীয় মহিলা সংস্থা আয়োজিত নারী উদ্যোক্তা মেলায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ‘তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক  ক্ষমতায়ন নারী উদ্যেক্তাদের বিকাশ সাধনের প্রকল্প’-এর অধীনে আয়োজিত তিনদিন ব্যাপি এ মেলা নগরীর মালঞ্চ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) প্রভাষ চন্দ্র রায়, সিলেট চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমদ, মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি আব্দুল জব্বার জলিল।

জান্নাতুল নাজনীন আশার উপস্থাপনায় সভায় সভাপতিত্ব করেন জাতীয় মহিলা সংস্থা সিলেটের চেয়ারম্যান হেলেন আহমদ ও স্বাগত বক্তব্য দেন শাহ মো. আলী আকরাম।

জাতীয় মহিলা সংস্থা সিলেটের চেয়ারম্যান হেলেন আহমদ বলেন, সমাজে পিছিয়ে পড়া নারীদের মানবসম্পদে পরিণত করার লক্ষ্যে ২০২১ সালে জাতীয় মহিলা সংস্থা এ প্রকল্প চালু করে।  এ প্রকল্পে প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের উৎপাদিত পণ্য প্রদর্শনীর সুযোগ প্রদানের লক্ষে এ উদ্যোক্তা মেলা আয়োজন করা হয়েছে।

সিলেটের মালঞ্চ কমিনিউটি সেন্টারে অনুষ্ঠিত ৩ দিনব্যাপী এ মেলায় রয়েছে তৃণমূল পর্যায়ে নারীদের উৎপাদিত হস্ত-কারু সহ নানা পণ্যসামগ্রী। মেলাটি  চলবে আগামী ১৬ মার্চ পর্যন্ত।

 

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.